1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

ডিসেম্বরের আগেই চিলাহাটি-হলদিবাড়ী রেলপথের কাজ শেষ করা হবে —–রেলপথ মন্ত্রী

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ২৯ আগস্ট, ২০২০
  • ৩৩২ জন পড়েছেন

আব্দুর রশিদ শাহ্, নীলফামারী: বাংলাদেশ-ভারতের পঞ্চম রেল যোগাযোগ হিসাবে অচিরেই চালু হচ্ছে চিলাহাটি-হলদিবাড়ী রেলপথ। আগামী ডিসেম্বর মাসের আগে চিলাহাটি-হলদিবাড়ী রেল লাইন পাতানোর কাজ শেষ করা হবে। দুই দেশের আলোচনার পর ডিসেম্বর অথবা মার্চ মাসের যে কোন দিন উদ্বোধন হতে পারে। এই রেলপথটি চালু হলেই বাংলাদেশের সাথে ভারত,নেপাল ও ভুটানে সাথে কম খরচে ব্যবসা বানিজ্য স্থাপন হবে এবং যাতায়াত করা যাবে। তেমনী এটি হবে দেশের মধ্যে গুরুত্বপূর্ণ ও লাভ জনক রেলপথ।
আজ শুক্রবার বিকাল পাঁচটায় নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি রেলষ্টেশন হতে ভারতের সীমানা পর্যন্ত ৬.৭২৪ কিঃ মিঃ মধ্যে ৬.২৫০ কিঃ মিঃ রেল লাইন পাতানোর কাজ পরিদর্শন কালে বাংলাদেশ ভারত সীমান্তের জিরো পয়েন্টে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন এ কথাগুলো বলেন।
রেলপথ মন্ত্রী আরো বলেন, চিলাহাটি-হলদীবাড়ি ইন্টারচেঞ্জ লিংক চালু হলেই বন্ধু প্রতিম দেশের মধ্যে উন্নয়নের দুয়ার খুলে যাবে,লাভবান হবে উভয় দেশ, বদলে যাবে উভয় এলাকার আর্থ সামাজিক চেহারা।এ সময় রেলপথ মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন, নীলফামারী-১ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, রেলওয়ে মন্ত্রনালয়ের সচিব সেলিম রেজা,রেলওয়ে পশ্চিম জোনের মহাপরিচালক মিহির কান্তি গুহ, অতিরিক্ত মহাপরিচালক মঞ্জিরুল আলম চৌধুরী, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী,পুলিশ সুপার মকলেছুর রহমান বিপিএম,পিপিএম,ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ,ইউএনও শাহিনা শবনম, সহকারী কমিশনার (ভূমি) মনোয়ার হোসেনসহ রেলওয়ে পশ্চিম জোনের কর্মকর্তাগণ।রেল লাইন পাতানোর কাজ পরিদর্শন শেষে তিনি চিলাহাটি রেল ষ্টেশন বর্ধিত করনের কাজ পরিদর্শন করে রেল ষ্টেশনে সংক্ষিপ্ত আলোচনা সভায় যোগদেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: