1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
শিরোনাম
ঈশ্বরদীতে নাইট ক্রিকেট টুর্ণামেন্টে ডিবিকেএসপি চ্যাম্পিয়ন ভূল্লীতে চেয়ারম্যান প্রার্থী মোশারুলের ‘মটর সাইকেল’ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন বঙ্গবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ভূল্লীতে চেয়ারম্যান প্রার্থী তুষারের ‘ঘোড়া’ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন চতুর্থ দিনেও ঢাকার জনগণের মাঝে হাবিব হাসান ভূল্লীতে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে মহান মে দিবস পালিত পথচারী ও রিক্সা শ্রমিক মাঝে দুই এলাকায় পানি ও খাবার স্যালাইন বিতরণ বৃষ্টির আশায় ঠাকুরগাঁওয়ে ব্যাঙের বিয়ে দ্বিতীয় দিন ও ঢাকার জনগণের পাশে হাবিব হাসান বালিয়া ইউপি উপ-নির্বাচনে সদস্য পদে এনামুল বিজয়ী

ফেনীর ৩ দৃষ্টি প্রতিবন্ধী ভাইয়ের সহায়তা এগিয়ে এলেন রফিকুল ইসলাম

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ২৯ আগস্ট, ২০২০
  • ১৭৭ জন পড়েছেন

এম এম মাজেদ ফেনী অফিসঃ
ফেনীর ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নের উত্তর মন্দিয়া গ্রামের বাসিন্দা মৃত মোঃ মোস্তাফার তিন ছেলে সাইফুল ইসলাম,শহীদুল ইসলাম ও মোমিনুল ইসলাম। জন্মের পর থেকে পৃথিবীর আলো দেখেনি তারা। অন্ধত্ব কে সঙ্গী করে জন্ম নেয় এই তিন সহোদর। প্রায় দুই যুগ আগে বাবা মোঃ মোস্তফার মৃত্যু হলে মা সকিনা বেগমের মাতৃ ছায়ায় বেড়ে উঠেন তারা। তিন ভাই জন্মান্ধ হলেও সমাজে বাঁচতে চায় অন্য দশ জনের মতো। একদিকে পারিবারিক অসচ্ছলতা অন্য দিকে দৃষ্টি প্রতিবন্ধীতায় কর্মের অক্ষমতার কাছে হার মানতে হয় তাদের, এতোকিছুর পরে ও তিন সহোদর স্বপ্ন দেখেন আলোহীন চোখে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন।

পুঁজি না থাকায় সেই স্বপ্নটাও ছিলো ধরাছোঁয়ার বাইরে। বৃদ্ধ মা সকিনা বেগমের হাতে তৈরি গৃহস্থালি আসবাবপত্র বিক্রি করে কোনো ভাবে খোরাক জুড়ত এই পরিবারের। এক পর্যায়ে বয়সের চাপে বার্ধক্য জনিত বিভিন্ন রোগে ভুগে তাও আর সম্ভব হয়ে উঠেছে না। এমতাবস্থায় তিন দৃষ্টি প্রতিবন্ধী সন্তান আর পরিবার নিয়ে দিশেহারা হয়ে পড়েন বৃদ্ধ সকিনা বেগম।
বিষয়টি নজরে আসে স্থানীয় কয়েকজন গণমাধ্যম কর্মীর। বিভিন্ন পত্রপত্রিকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি তুলে ধরেন তারা। সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে বিষয়টি নজরে পড়ে ফেনীর দাগনভূঞা উপজেলার কৃতি সন্তান, ফেনী চক্ষু হাসপাতালের পরিচালক ও দাগনভূঞা আই কেয়ার এন্ড জেনারেল হাসপাতালের চেয়ারম্যান এবং
যমুনা ট্রেডিং কোম্পানি লিমিটেড ম্যানিজিং ডিরেক্টর রফিকুল ইসলামের।

তাৎক্ষণিক সংবাদ কর্মীদের মাধ্যমে খোঁজ খবর নেন ভুক্তভোগী পরিবারটির। এবং আশ্বাস দেন স্বাবলম্বী হওয়ার স্বপ্নের সারথি হয়ে পাশে দাঁড়ানোর। তারই পরিপ্রেক্ষিতে বুধবার সকালে অন্ধ তিন সহোদরের জননী সকিনা বেগম ও তিন ভাইকে ডেকে পাঠান তার কাছে। এবং তার ব্যক্তিগত পক্ষ থেকে আত্মনির্ভরশীল হওয়ার লক্ষ্যে সকিনা বেগমের পুত্রবধূর জন্য একটি সেলাই মেশিন উপহার প্রদান করেন। এছাড়াও তিন ভাইয়ের ব্যবসায়ীক উদ্যোগকে স্বাগত জানিয়ে ব্যবসার পুঁজি হিসেবে নগদ ২০ হাজার টাকা উপহার দেন।এসময় উপস্থিত ছিলেন, দৈনিক ফেনীর সময়ের সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, ফেনী প্রেস ক্লাবের সভাপতি জসিম মাহমুদ, ফেনী প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক স্বদেশ পত্রের সম্পাদক এন এন জীবন, ফেনী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এস এম ইউসুফ আলী, সাপ্তাহিক আজকের প্রতিক্রিয়ার প্রধান সম্পাদক এবিএম নিজাম উদ্দিন, দৈনিক বাংলাদেশ সমাচারের সহ সম্পাদক (স্বাস্থ্য) ও কলামিস্ট ডাঃ মাহতাব হোসাইন মাজেদ, আজকের প্রতিক্রিয়ার স্টাফ রিপোর্টার সিদ্দিকী সুজন। এ সময় রফিকুল ইসলাম ফেনীর বিত্তবানদের এই অসহায় পরিবারটির পাশে দাড়ানোর আহবান জানান, এবং আগামীতেও পরিবারটির পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: