1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
১৫ দফা দাবি মেনে নেওয়াই কাভার্ডভ্যান-ট্রাক মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার নাগরপুরে মাসকলাই বীজ ও সার বিতরণ দূর্গা পুজার শুভেচ্ছা হিসাবে ভারতে প্রথম চালানে ২৩.১৫ মেট্রিক টন ইলিশ রপ্তানি ঠাকুরগাঁও বালিয়াতে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ফুলবাড়ীতে চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন। নড়াইলে হত্যা মামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার ৩ যুক্তরাষ্ট্র আ’লীগের সাধারণ সম্পাদক পদে আলোচনায় এস, এম, গোলাম রব্বানী চৌধুরী জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্জন করায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মোঃ ইদ্রিস ফরাজী ঠাকুরগাঁও বালিয়াতে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত এসডিজি অগ্রগতি পুরস্কার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পাওয়ায় হাসান ইকবালের শুভেচ্ছা

“এ যেন অন্যরকম জনতার ভালবাসার এমপি নূর মোহাম্মদ”জে পি তালাস

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ১৭৮ জন পড়েছেন

গত মার্চ মাসে দেশে করোনার প্রকোপ শুরুর পরপরই নিজের নির্বাচনী এলাকায় চলে যান এমপি নূর মোহাম্মদ। দিনরাত ছুটে চলেন নানা কর্মসূচিতে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কটিয়াদী-পাকুন্দিয়ার প্রত্যন্ত অঞ্চলে অসহায় মানুষের মাঝে পাশে সরকারের পাশাপাশি নিজস্ব অর্থায়নে অসহায় মানুষজনকে সাহায্য সহযোগিতা করেছেন।

অংশ নেন বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠানে। জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সেবা করা সবার প্রিয় মানুষটি সেবা করে যান। মহামারী করোনাকালীন বেশি সময় নির্বাচনী এলাকার জনগণের সাথে আছেন মাননীয় সংসদ সদস্য জনতার দুয়ারে জনতার এমপি নূর মোহাম্মদ ।
গত ৪-৫ দিন যাবত একটু অসুস্থাবোধ করায় করোনা পরীক্ষা করান। এতে ফলাফল পজিটিভ আসে।
মাননীয় এমপি মহোদয়। করোনায় আক্রান্তের পরে গ্রামের বাড়িতে আইসোলেশনে আছেন। তবে বসে নাই ঘরে বসে ও এলাকার মানুষের খুজ খবর রাখছে সারাক্ষণ দিকনির্দেশনা দিছেন মোবাইল ফোনের মাধ্যমে নেতাকর্মীদের । করনো মহামারী সময়ে কালে তিনি এক গ্রাম থেকে আরেক গ্রামে ছুটে চলছেন। করোনা পরিস্থিতিতে নিয়েছেন মানুষের খোঁজখবর তিনি। হাতে হাতে তুলে দিচ্ছেন ব্যক্তিগত ত্রাণসামগ্রী। সংসদ সদস্য হলেও আশপাশে নেই পুলিশ। নেই কোনো গাড়িবহর কিংবা হুইসেল।জনতার দুয়ারে হাজির,জনতার এমপি নূর মোহাম্মদ ।সকাল থেকে রাত অবধি তার বিচরণ ঘরে ঘরে। বাজারে বাজারে।উর্দেশ্য একটাই।বাবা-মায়ের মর্যদার আসনে স্থান দেওয়া কটিয়াদী পাকুয়িদী উপজেলার জনগনকে রক্ষা করা।বিপদে ছায়া দেওয়া।কর্মবিমুখ অবস্থায় খাদ্যের ব্যবস্থা করা।মরণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে জনগনকে সচেতন করা।করোনা ভাইরাসের আক্রান্তে পৃথিবীর মোড়ল রাষ্ট্রগুলো যখন লন্ডভন্ড।প্রতিরোধই যখন একমাত্র ভরসা।সেই পেক্ষাপটে সামাজিক দুরত্ব বজায় রাখা,হাটবাজারে গন জামায়েত না হওয়া,নিত্যান্ত প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহির না হওয়ার সবাইকে সচেতন করতেন। কিশোরগঞ্জ ২ আসনের সংসদ নূর মোহাম্মদ ।এছাড়াও দু উপজেলার জনগনের বাড়িতে বাড়িতে ত্রাণ পৌছানোর কার্যক্রম চলাতেন।কোথাও কোথাও সকাল থেকে এ কার্যক্রম শুরু করেন।বিকালে উপজেলার ও ইউনিয়নের বিভিন্ন বাজারে বাজারে জনগনের মধ্যে সচেতনতা সৃষ্টি, সরকারি নির্দেশনা মেনে চলার আহবান জানান। তিনি বিভিন্ন স্থানীয় স্কুল বাড়ি বাজারের মসজিদের মুসুল্লিদের বলেন,আপনার প্রত্যেকে প্রত্যেকের প্রতিবেশিকে বিনা প্রয়োজনে বাজারে আসতে নিরুৎসাহিত করবেন।ইমাম সমাজকে শুক্রবার জুমায় বিষয়টি নিয়ে আলোচনা ও দোয়া মুনাজাত করার আহবান জানান। তিনি বলেন আপনারা আমার বাবা-মা । আজ আপনাদের কাছে আমি একটি দাবি নিয়ে এসেছি। আমাকে কথা দিতে হবে আগামি কয়েকটা দিন আপনারা ঘর থেকে বিনা প্রয়োজনে রেব হতে পারবেন না। তিনি বলেন,আপনারা এখন কর্মহীন হয়ে পড়েছেন। এ সময় আমরা আপনাদের ঘরে ঘরে ত্রাণ পৌছে দিব। কেউ যদি ত্রাণ না পান কিংবা বাসায় যদি খাবার না থাকে তাহলে আমাকে ফোন করবেন। সাথে সাথে খাদ্য সামগ্রী আপনার বাসায় আমরা পৌছে দিব। তবুও আপনারা ঘর থেকে বাহির হবেন না। আপনারা মনে রাখবেন পৃথিবীতে জীবনের চেয়ে মূল্যবান আর কিছু নেই ।তাই আপনার এবং আপনার পরিবারের প্রয়োজনে এ সময় ঘর থেকে বের হবেন না।সর্বোপরি করোনাভাইরাস, নদী ভাঙন ও বন্যাকবলিত অসহায় মানুষের সহায় এবং ভরসাস্থল হয়ে ওঠেছেন জনতার নূর মোহাম্মদ এমপি। অন্যদিকে দুই উপজেলার নদী ভাঙন ও বন্যাকবলিত এলাকা পরিদর্শনসহ এসব এলাকার অসহায় মানুষের পাশে দাঁডিয়ে তাদের প্রয়োজনীয় সহায়তা দিচ্ছেন তিনি।এই সময়ে তিনি মানবিক সহায়তা প্রদান করা ছাড়াও ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের পাশে দাঁড়িয়েছেন।তাঁর ব্যক্তিত্ব, আদর্শ, জনগণের প্রতি নিঃস্বার্থ ভালোবাসা, পরোপকার, জনগণ ও রাষ্ট্রের কল্যাণমূলক কাজ করার পদ্ধতি তরুণ সমাজ তথা দুই উপজেলা বাসীর কাছে গভীরভাবে আকৃষ্ট করছে এ যেন অন্যরকম এক জনতার ভালবাসার এমপি নূর মোহাম্মদ ।মাননীয় নুর মোহাম্মদ এমপি মহোদয় করোনা আক্রান্ত পরে থেকে উনার আরুগ্য কামনা করে দুই উপজেলার আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন ছাড়া ও এলাকায় সাধারণ মানুষ প্রতি টা মসজিদ, মন্দির, গির্জাই বিশেষ দোয়া প্রার্থনার আয়োজন করছে। ভালোবাসার বহিঃপ্রকাশ জনতার ভালবাসা এমপি নূর মোহাম্মদ মহোদয় জন্য। পরিশেষে
জনতার ভালোবাসার এমপি নুর মোহাম্মদ মহোদয় এর জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করছি। দ্রুত সুস্থতা হয়ে যেন আবার ও জনগনের মাঝে জনকল্যাণে ফিরে আসে।

লেখকঃ

জে পি তালাস,

সাধারন সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ সিঙ্গাপুর শাখা।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page