1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন

জিটিসি কর্তৃক মধ্যপাড়া খনি শ্রমিকদের সন্তানদের শিক্ষা উপবৃত্তি প্রদান

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ২৪৯ জন পড়েছেন

মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের পার্বতিপুর উপজেলার মধ্যপাড়া পাথর খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জিটিসি’র উদ্যোগে খনি শ্রমিকদের সন্তানদের মাঝে শিক্ষা উপবৃত্তি প্রদান ও খনি এলাকাবাসীর জন্য বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।
শুক্রবার বেলা ৩ টায় মধ্যপাড়া পাথর খনির সন্মুখে অবস্থিত জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) এর সমাজ কল্যাণ সংস্থা জিটিসি চ্যারিটি হোম কার্যালয়ে পাথর খনির শ্রমিকদের উচ্চ শিক্ষায় অধ্যায়নরত ৫২ জন সন্তানদের মাঝে এই শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয়েছে।
মধ্যপাড়া পাথর খনি এলাকাবাসীর জন্য সামজিক কার্যক্রমের অংশ হিসেবে চ্যারিটি হোম থেকে খনি শ্রমিকদের উচ্চ শিক্ষায় অধ্যায়নরত সন্তানদের মধ্য হতে শিক্ষা উপবৃত্তির জন্য নির্বাচিত ৫২ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপবৃত্তির অর্থ প্রদান করা হয়। শিক্ষার্থী ও অভিভাবকদের হাতে উপবৃত্তির অর্থ তুলে দেন জিটিসি’র নির্বাহী পরিচালক মোঃ জাবেদ সিদ্দিকী।
এর পরে ননএমপিও ভুক্ত মধ্যপাড়া মহাবিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের জন্য বিগত মাসের আর্থিক সহায়তার ধারাবাহিকতার অংশ হিসেবে চলতি অক্টোবর মাসের জন্য কলেজ অধ্যক্ষের হাতে আর্থিক অনুদানের চেক প্রদান করেন জিটিসি’র নির্বাহী পরিচালক।এসময় জিটিসি’র নির্বাহী পরিচালক বলেন,মধ্যপাড়া পাথর খনির এলাকাবাসীদের জন্য উক্ত চ্যারিটি হোম থেকে সপ্তাহে ৫ দিন বিনা মূল্যে চিকিৎসা পরামর্শ দেওয়া হবে।
এসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জিটিসি’র চীফ অব সিকিউরিটি এন্ড ওয়েল ফেয়ার জনাব , মেজর এম এ রাজ্জাক, পি বি জি এম এস, জি+(অব ঃ), হরিরামপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ শাহাবুদ্দিন শাহ, হরিরামপুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান শাহ , জিটিসি’র উপ-মহাব্যবস্থাপক মুস্তাক আহম্মেদ খাঁন, এ,জে,এম আব্দুল ওয়াহেদ, মোঃ জাহিদ হোসেনসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ এবং সাংবাদিক বৃন্দ ।
জানা গেছে, মধ্যপাড়া পাথর খনির ব্যবস্থাপনা, রক্ষনাবেক্ষন এবং উৎপাদন কাজে নিয়োজিত দেশীয় একমাত্র মাইনিং কোম্পানী জার্মানীয়া কর্পোরেশন লিমিটেড ও বেলারুশ কোম্পানী ট্রেস্ট এস এস এর যৌথ প্রতিষ্ঠান জার্মানীয়া ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) তাদের অধীনে কর্মরত খনি শ্রমিক সহ সংশ্লিষ্ট এলাকাবাসীর মাঝে সেবামূলক এবং সামাজিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে মধ্যপাড়া পাথর খনির এলাকাবাসীর জন্য বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে সমাজ কল্যাণ সংস্থা “জিটিসি চ্যারিটি হোম” স্থাপন করা হয়েছে ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: