1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০:১১ অপরাহ্ন
শিরোনাম

ধর্ষণ ও বিচারহীনতা প্রতিরোধে রাজশাহী উদীচীর সাংস্কৃতিক সমাবেশ

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ২০৬ জন পড়েছেন

নোয়াখালী, খাগড়াছড়ি, সাভার, সিলেটসহ দেশব্যাপী অব্যাহত ধর্ষণ, বর্বর নারী
নির্যাতন ও বিচারহীনতার বিরুদ্ধে সারাদেশে প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে প্রতিবাদি সাংস্কৃতিক সমাবেশ
করেছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী রাজশাহী জেলা সংসদ ।

৯ অক্টোবর শুক্রবার বিকেল ৪ টায় সারাদেশে একযোগে প্রতিবাদী
সাংস্কৃতিক সমাবেশের অংশ হিসেবে রাজশাহী মহানগরীর আলুপট্টি বঙবন্ধু চত্বরে উদীচী রাজশাহী জেলা সংসদের আয়োজনে এ সাংস্কৃতিক সমাবেশ করা হয়েছে।

উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ও রাজশাহী জেলা সংসদের সভাপতি অধ্যক্ষ জুলফিকার আহমেদ গোলাপ’র সভাপতিত্বে ও রাজশাহী জেলা সংসদের সাধারণ সম্পাদক অজিত কুমার মন্ডলের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা কলামিস্ট প্রশান্ত কুমার সাহা, শিক্ষক নেতা অধ্যক্ষ রাজকুমার সরকার, মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান,নারী নেত্রী সেলিনা বানু ও আদিবাসি ছাত্রনেতা প্রশান্ত মিনজ । নেতৃবৃন্দ বলেন, কেবলমাত্র জৈবিক তাড়না থেকে নয় বরং ক্ষমতা, আধিপত্য এবং দমন-পীড়নের কুৎসিত বহিঃপ্রকাশ ঘটছে ধর্ষণের মাধ্যমে। পাহাড়ে ও সমতলে দরিদ্র ও অসহায় নারীর প্রতি যে বর্বরতা ঘটে চলেছে তা আর সহ্য করা যায়না। দুর্বৃত্তদের প্রতিরোধে সক্ষম না হলেও প্রতিবাদকারীদের প্রতি পুলিশ যেভাবে চড়াও হচ্ছে তা থেকে বোঝা যায় রাষ্ট্রযন্ত্র ধর্ষকদের সহায়ক ভূমিকায় অবতীর্ণ হয়েছে। উদীচীর কর্মীদেরকে মানবিক সংস্কৃতির বিকাশ এবং এই অসুস্থ ও আধিপত্যবাদী দুর্বৃত্তায়নের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তারা।

এ সময় উদীচী নেতা কর্মিদের মধ্যে উপস্থিত ছিলেন ব্রজেন্দ্রনাথ প্রামানিক, শাহিনুর রহমান সোনা, বিধান চন্দ্র সরকার, রতন ভট্টাচার্য, রণজিৎ দাস, তরুণ ধর, সুস্মিতা অধিকারি, সোমা ভৌমিক,সুবোধ কবিরাজ প্রমুখ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা