1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
  5. protidinershomoy24@gmail.com : Abir Ahmed : Abir Ahmed
বুধবার, ১২ মে ২০২১, ০৫:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
সলঙ্গা থানা স্বেচ্ছসেবক লীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম তালুকদারের দেশবাসীকে ঈদের শুভেচ্ছা নড়াইলে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার কাপাসিয়ায় মানবতার ঘর থেকে প্রবীণদের মাঝে ঈদ উপহার বিতরণ ঠাকুরগাঁওয়ে এক হাজার পরিবারের মাঝে ঈদ উপহার দিল যুবলীগ নেতা সাওন চৌধুরী নাগরপুরে ৬০ জনকে আর্থিক অনুদান প্রদান নাগরপুরে নিম্ন আয়ের মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশ ও প্রবাসে বসবাসরত সবাইকে সুইডেন আওয়ামী লীগের ঈদের শুভেচ্ছা ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী ও প্রবাসে বসবাসরত সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন ইউসুফ আলী পিন্টু ঈদুল ফিতর উপলক্ষে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন শেখ অলি আহাদ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ইতালি মহিলা আওয়ামী লীগের শুভেচ্ছা

আইটি দক্ষতা অর্জনে ২ লক্ষ টাকার মেধাবৃত্তি প্রদান করলো দি ভার্চুয়াল বিডির ৩ তরুন উদ্দ্যোক্তা

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ৩৬৫ জন পড়েছেন

সেলিম রেজা তাজ,ব্যুরো চীফঃ
বাংলাদেশ ভিত্তিক বাংলাদেশি প্রযুক্তি প্রতিষ্ঠান দি ভার্চুয়াল বিডির (The Virtual BD)
বাংলাদেশের আইটি প্রশিক্ষণের জন্য দুই লাখ টাকার বিশেষ বৃত্তি ঘোষণা করেছে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মেহেদি হাসান এই বৃত্তির ঘোষণা দেন। নির্বাহী প্রধান মোঃ মেহেদী হাসান এবং টেকনিক্যাল প্রধান জারিফ হুদা অঙ্গনের প্রতিনিধিত্বে আড়াই মাস ব্যাপী চলবে এই প্রশিক্ষণ।

এই প্রশিক্ষণের মূল উদ্দেশ্য হলো বাংলাদেশে অন্তত ১৫ জন শিক্ষার্থীর প্রযুক্তি দক্ষতার উন্নয়ন ঘটানো এবং প্রশিক্ষণ শেষে সফলভাবে ফ্রিল্যান্সিং পেশায় প্রবেশ করতে পারেন সেই বিশেষ সহায়তাও প্রদান করবে এই আইটি কোম্পানি টি। The Virtual BD নব প্রতিষ্ঠিত আইটি কোম্পানি যারা বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে যুব সমাজকে প্রযুক্তি নির্ভর প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে।


বৃত্তি প্রাপ্ত ফাতেমা তুজ জোহরা, নর্দার্ন ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনার শিক্ষার্থী তিনি প্রশিক্ষণ সম্পর্কে মন্তব্য করেন যে ” বেকারত্ব সমস্যা যেখানে বাংলাদেশের মৌলিক সমস্যা , সেখানে তথ্য প্রযুক্তির এই যুগে যে কোন পেশার পাশাপাশি বেছে নিন ফ্রিল্যান্সিংকে স্মার্ট ক্যারিয়ার হিসেবে ।

বিভিন্ন বিষয়ে দক্ষরা চাকরির জন্য অপেক্ষা না করে ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে ঘরে বসেই আয় করতে পারেন । এই উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু করে ভার্চুয়াল বিডি ।ভার্চুয়াল বিডি ইনস্টিটিউটে রয়েছে দক্ষ এবং প্রফেশনাল ট্রেইনার, যারা নিজেরা দীর্ঘ সময় ধরে বিভিন্ন আন্তর্জাাতিক প্লাটফর্মে দক্ষতা এবং সুনামের সাথে কাজ করে আসছে।তাই ভার্চুয়াল বিডি এর ওয়েব ডিজাইনের একটি কোর্স হতে পারে সবার জন্য একটা সময় উপযোগী সিদ্ধান্ত ।”

বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য নতুন ঘোষিত এককালীন বৃত্তির বাইরেও দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য নিয়মিত বৃত্তি প্রদান করে থাকবে দি ভার্চুয়াল বিডি(The Virtual BD) জানান ৩ তরুন উদ্যোক্তা মোঃ মেহেদী হাসান, জারিফ হুদা অঙ্গন এবং আসাফ উদ দৌল্লা। তারা বিশ্বাস করেন সরকারের সুনজরে তাদের পরিকল্পনা গুলো আরও সুন্দর ভাবে বাস্তবায়ন হবে।


প্রশিক্ষণ কিংবা আইটি সম্পর্কিত কোন সার্ভিসের জন্য যোগাযোগ করতে করতে পারেন :

০১৯৩২৯৭৪২৬৬
contact@thevirtualbd.com
www.thevirtualbd.com

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *