1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১০:৩৮ অপরাহ্ন
শিরোনাম
নড়াইলে কৃষককে কুপিয়ে হত্যা,অভিযুক্ত আটক মেয়র লিটনের সাথে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ফরিদপুরের ভাঙ্গায় ট্রাফিক সপ্তাহ পালিত ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে হাসান ইকবালের শুভেচ্ছা কাপাসিয়ায় মেম্বার পদপ্রার্থী হিসেবে দোয়া ও সমর্থন প্রত্যাশা করছেন ছালাম ফকির বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে বহিস্কার পৌর মেয়র আলী আহাম্মদ ঢালীর মৃত্যুতে ইতালী আওয়ামী লীগের শোক প্রকাশ দক্ষিণ কোরিয়ার নবনিযুক্ত রাষ্ট্রদূত জনাব দেলোয়ার হোসেনের সাথে বাংলাদেশ আওয়ামী যুবলীগ দক্ষিণ কোরিয়া শাখার নেতৃবৃন্দের সৌজন্যে সাক্ষাৎ জার্মান ইউরো বাংলা টিভির আয়োজনে কবি আবৃত্তিকার শিল্পী রাজনৈতিক নেত্রী শিক্ষিকা গায়িকা টিভি উপস্থাপিকা ফ্যাশন ডিজাইনার সাহিত্যিক ও সমাজ নেত্রীদের নিয়ে এক মনোরঞ্জন শুভ সন্ধ্যার আড্ডা রিং আইডির কার্যক্রম পুনরায় চালুসহ পরিচালকের মুক্তির দাবি

মহিলা সংস্থা ইতালীর দিনব্যাপী নানা আয়োজন সহ ধর্ষকদের দ্রুত বিচারের দাবিতে মোমবাতি প্রজ্জলন

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
  • ১০২ জন পড়েছেন

ইতালী প্রতিনিধিঃ ইতালীতে বসবাসরত নারীদের নিয়ে গঠিত মহিলা সংস্থা ইতালীর আলোচনা সভা, ভারপ্রাপ্ত সভাপতি পদ রদবদল, বাংলাদেশে সম্প্রতি ন্যাক্কারজনক ধর্ষণের প্রতিবাদে মোমবাতি প্রজ্জলন ও দ্রুত বিচার কার্যকরের দাবী ও সভাপতি শান্তা সিকদার সূদুর লন্ডন থেকে সংক্ষিপ্ত সফরে রোমে আগমন উপলক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রবিবার রাজধানী রোমের তরপিনাত্তারা সুন্দরবন রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এই দিনব্যাপী অনুষ্ঠানের মধ্য আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শান্তা সিকদার, সাধারণ সম্পাদক সৈয়দা মাসুদা আক্তার আরিফার পরিচালনায় উপস্থিত ছিলেন জেসমিন সুলতানা মিরা, সুবর্ণা শারমিন জাহান, রিমা আক্তার, রেহানা আক্তার রেনু, ফারিহা আখি, শম্পা হোসাইন, নিশাদ সিদ্দিক পাপড়ী, সুমি খান, সুলতানা রহমান, সানজিদা বাছের, মলিন তাহের, হোসনে আরা লিপি, আকলিমা আক্তার লিমা, ফেন্সী বেগম, সারমিন আক্তার রিনা, ইয়াসমিন আক্তার, লিয়ানা মাসুদ, লিজা আক্তার সহআরো অনেকেই।

অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশে নারী নির্যাতনে ধর্ষকদের বিরুদ্ধে দ্রুত বিচার কার্যকরে সর্বোচ্চ শাস্তির দাবী জানিয়ে মোমবাতি প্রজ্জলনের মাধ্যমে প্রতিবাদ জানানো হয়।

দ্বিতীয় পর্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জেসমিন সুলতানা মিরা ব্যাক্তিগত সমস্যা কারনে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে একটি পদত্যাগ পত্র প্রদান করেন। এসময় উপস্থিত সকল নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে তার পদত্যাগ পত্র গ্রহণ করা হয়। পরে সকলের সম্মাতিক্রমে সিনিয়র সহ সভাপতি মুন্নি রওশনারা কে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়। এছাড়াও কমিটিতে নতুন সদস্য সংযুক্ত করে বিভিন্ন পদ রদবদল করা হয়।

আলোচনা সভা শেষে সংগঠনের ব্যাবস্হাপনায় মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। এবং শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দেরা নাচ, গান, কবিতা আবৃত্তি সহ নানা আয়োজনের মধ্য দিয়ে আনন্দঘন মুহূর্ত সময় পার করেন। এছাড়াও রোমের বিশিষ্ট কণ্ঠশিল্পী আতিক হাজারী ও মসিউর রহমানও সংগীত পরিবেশন করেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা