1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৪২ অপরাহ্ন
শিরোনাম
নাগরপুরে যমুনার ভাঙন পরিদর্শনে পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে হাসান ইকবালের শুভেচ্ছা নাগরপুরে পূজা উদযাপন পরিষদের নতুন কমিটি নাগরপুরে পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ একটি দেশ: জেনেভায় ভূমিমন্ত্রী ১৫ দফা দাবি মেনে নেওয়াই কাভার্ডভ্যান-ট্রাক মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার নাগরপুরে মাসকলাই বীজ ও সার বিতরণ দূর্গা পুজার শুভেচ্ছা হিসাবে ভারতে প্রথম চালানে ২৩.১৫ মেট্রিক টন ইলিশ রপ্তানি ঠাকুরগাঁও বালিয়াতে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ফুলবাড়ীতে চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন।

বেনাপোল ফায়ার সার্ভিস স্টেশন থেকে ফায়ার সপ্তাহ-২০২০ উদযাপন

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ৮৯ জন পড়েছেন

মোঃ সাহিদুল ইসলাম শাহীন,বেনাপোল(যশোর):- আজ থেকে শুরু হচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০। এবার এর প্রতিপাদ্য রাখা হয়েছে “প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি, দুর্যোগ মোকাবিলায় আনবে গতি”।মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে নানা কর্মসূচির মধ্য দিয়ে সমগ্র দেশের ন্যায় বেনাপোলেও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ উদযাপিত হয়েছে, চলবে ২১ নভেম্বর পর্যন্ত।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার(১৯ নভেম্বর) বেনাপোল ফায়ার সার্ভিস স্টেশনে অগ্নি নির্বাপন মহড়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

স্টেশন ইনচার্জ তৌহিদুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজিলার নির্বাহী কর্মকর্তা পূলক কুমার মন্ডল।বিশেষ অতিথি গনের মধ্যে উপস্থিত ছিলেন- উপজিলা কৃষি কর্মকর্তা-সৌতম কুমার শীল, উপজিলা পল্লি উন্নয়ন কর্মকর্তা-মোঃ আবু বিল্লাল,উপজিলা পিআইও কর্মকর্তা- লাল্টু, সীমান্ত প্রেসক্লাব বেনাপোল এর সভাপতি-মোঃ সাহিদুল ইসলাম শাহীন,সাধারন সম্পাদক-আয়ুব হোসেন পক্ষী,বেনাপোল পৌর স্বেচ্ছা-সেবকলীগ এর সভাপতি- মোঃ জুলফিকার আলী মন্টু, সহ-সভাপতি-আশরাফুল আলম উজ্জল, সাধারন সম্পাদক-মোঃ কামাল হোসেন,সাংগঠনিক সম্পাদক-এম সানোয়ার হোসেন রিমন, ঐ এলাকার আ.লীগ সভাপতি-আলহাজ্ব আব্দুল হক খোকন,সাধারন সম্পাদক- মোঃ মঈদুল ইসলাম।

এর আগে প্রধান অতিথি ফায়ার স্টেশনে এসে পৌছলে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়,পরে প্রধান অতিথি জাতীয় পতাকা ও ফায়ার সার্ভিসের পতাকা উত্তোলন শেষে ফায়ার ফাইটারদের মহড়া পরিদর্শন করেন।

আলোচনা অনুষ্ঠানে সর্বপ্রথম পবিত্র কোরআন তেলওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়। এরপর র্যাব প্রশিক্ষন প্রাপ্ত বেনাপোল ফায়ার স্টেশনের ইনচার্জ মোঃ তৌহিদুর রহমান তার স্বাগতিক বক্তব্য তুলে ধরেন।

প্রধান অতিথি পুলক কুমার মন্ডল বলেন, আমি আশা করি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা নতুন উদ্যমে সাহস, সততা, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন এবং নিরাপদ বাংলাদেশ গড়ার অঙ্গীকার বাস্তবায়নের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ গড়ে তুলতে সহায়তা করবেন। বিগত করোনা মোকাবিলা ও বেনাপোলে বয়ে যাওয়া “আম্ফান” এর কথা স্মরন করে বলেন, ঐ সময় বেনাপোল ফায়ার স্টেশন ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রীদের স্বাস্থ্য বিভাগ কর্তৃক পরিচালিত হোম-কোয়ারেন্টাইন এ আনা-নেওয়া এবং আম্ফানে সড়ক এবং বাড়ীঘরে পড়ে থাকা গাছ অপসারনে তাদের ভূয়সী প্রশংসা করেন। তবে, এসকল চ্যালেঞ্জ মোকাবিলায় ফায়ার সার্ভিস কর্মীদের আধুনিক সরঞ্জাম সরবরাহ ও উন্নত প্রশিক্ষণ অত্যন্ত জরুরি। সরকার এ লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে বলে আমি আশা করি।

‘প্রাকৃতিক ও মানবসৃষ্ট সকল দুর্যোগ-দুর্ঘটনার বিষয়ে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে ১৯ নভেম্বর থেকে ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২০’ উদযাপিত হবে বলে তিনি জানান।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page