1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের জন্মদিনে শ্যামল মজুমদারের শুভেচ্ছা

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ২১ নভেম্বর, ২০২০
  • ২৮৯ জন পড়েছেন
প্রতিদিনের সময় প্রতিবেদকঃ
যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের আজ জন্মদিন। ১৯৪২ সালের আজকের দিনে (২০ নভেম্বর) পেনসিলভানিয়ায় জন্মগ্রহণ করেন তিনি। আজ তার বয়স ৭৮ বছর পূর্ণ হলো।
এক শুভেচ্ছা বার্তায় যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের জন্মদিনে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসরত আন্তর্জাতিক রাজনৈতিক বিশ্লেষক শ্যামল মজুমদার।
ঠিক দুই মাস পর যুক্তরাষ্ট্রের ইতিহাসের সবচেয়ে প্রবীণ প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে যাচ্ছেন বাইডেন। এর মধ্য দিয়ে তিনি সাবেক প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যানের রেকর্ড ভাঙবেন।
১৯৮৯ সালে হোয়াইট হাউস ছেড়ে যাওয়ার সময় রিগ্যানের বয়স ছিল ৭৭ বছর ৩৪৯ দিন।
জোসেফ রবিনেট বাইডেন জুনিয়র বা জো বাইডেন জীবনের প্রথম ভাগ কাটান দাদা-দাদির সাথে। পারিবারিক আর্থিক অনটন থাকলেও বাইডেন স্কুলজীবনে তুখোড় ফুটবল, বেসবল খেলোয়াড় ছিলেন; যা পরে বিশ্ববিদ্যালয়েও তাকে জনপ্রিয় করে তোলে।
প্রথমে ইতিহাস ও রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক হওয়ার পর আইনে স্নাতকোত্তর করতে বাইডেন পাড়ি দেন নিউইয়র্কের সাইরাক্যুজ বিশ্ববিদ্যালয়ে। সেখানেই নেলিয়া হান্টারের সঙ্গে পরিচয় হয় তার। ১৯৬৬ সালে তারা দুজন বিবাহবন্ধনে আবদ্ধ হন।
গণমাধ্যম বাইডেনকে নানান নামে বিশেষায়িত করেছে। অর্থনৈতিক সীমাবদ্ধতার কারণে কখনো তার নাম হয়েছে ‘মিডল ক্লাস জো’। ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে বয়সের ডোনাল্ড ট্রাম্প তাচ্ছিল্য করে তার নাম দেন ‘স্লো জো’ কিংবা ‘স্লিপি জো’।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: