1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে সকল শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি: মিল্টন তালুকদার

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ৪৭৫ জন পড়েছেন

নিজস্ব প্রতিনিধি: ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস আমাদের জাতীয় জীবনে এক শোকাবহ দিন। বেদনা-বিধুর এদিনে বিনম্র শ্রদ্ধা আর পরম ভালোবাসায় স্মরণ করছি জাতির শ্রেষ্ঠ সন্তানদের যারা মহান স্বাধীনতা যুদ্ধের চূড়ান্ত বিজয়ের দুই দিন আগে পাকিস্তানি বাহিনীর হাতে নির্মমভাবে শহীদ হয়েছেন।

গভীর শ্রদ্ধা ও সমবেদনা জানাচ্ছি শহীদ পরিবারের সদস্যদের প্রতি।

সোমবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মিল্টন তালুকদার এসব কথা বলেন।

মিল্টন তালুকদার বলেন, পৃথিবীর বুকে যখন বাংলাদেশ নামে একটি স্বাধীন ভুখণ্ডের অভ্যুদয় নিশ্চিত হয়েছিলো তখন পাক হানাদার বাহিনী নিশ্চিত পরাজয় জেনে ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিলো। স্বাধীনতাকামী বাঙালি জাতি যেন মেধা-মননে মাথা তুলে দাঁড়াতে না পারে, সেজন্য তারা জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যায় মেতে ওঠে।

স্বাধীনতার জন্য আত্মদান করেন অগণিত সূর্যসন্তান। এখনও মিরপুর ও রায়েরবাজারের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ বাঙালি জাতির কাছে শ্রদ্ধা আর ভালোবাসার সৌধ।

মিল্টন তালুকদার আরও বলেন, শহীদ বুদ্ধিজীবীদের রেখে যাওয়া আদর্শ ও পথ অনুসরণ করে আমরা বঙ্গবন্ধু এর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে দৃপ্ত পায়ে এগিয়ে যাবো।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: