1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
  5. protidinershomoy24@gmail.com : Abir Ahmed : Abir Ahmed
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১১:১১ পূর্বাহ্ন
শিরোনাম
পবিত্র ঈদ উল ফিতরে সাংসদ ইঞ্জিঃ এনামুল হক’র শুভেচ্ছা বাণী এমপি এনামুলের পক্ষে যুবলীগ নেতা সেজানের ঈদ উপহার বিতরণ হাটিকুমরুল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এস এম রওশন সরকার দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন অব্যক্ত কথোপকথন… আতিকা আফসানা নাগরপুরে গণমাধ্যম কর্মীদের মাঝে ঈদ উপহার বিতরণ ঠাকুরগাঁও বাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন জেলা পরিষদ সদস্য তুষার নাগরপুরে কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ সলঙ্গা থানা স্বেচ্ছসেবক লীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম তালুকদারের দেশবাসীকে ঈদের শুভেচ্ছা নড়াইলে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার কাপাসিয়ায় মানবতার ঘর থেকে প্রবীণদের মাঝে ঈদ উপহার বিতরণ

সাংবাদিক মিরাজের ওপর হামলা: মিজান-মানিকের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
  • সময় : মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০
  • ১৯১ জন পড়েছেন

প্রকাশের সম্পাদক রাষ্ট্রপতি পদক প্রাপ্ত মিরাজ জামান রাজের উপর ২০১৮ সালে হামলার ঘটনায় আসামী মিজানুর রহমান ওরফে বালতি মিজান ও মানিকের তিন মাসের কারাদন্ড দিয়েছে ঝিনাইদহের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালত।

দুরন্ত প্রকাশের সাবেক কার্যালয় দখলকে কেন্দ্র করে ২০১৮ সালের মিরাজ জামান রাজের উপর হামলা চালায় ঝিনাইদহের ছোট কামারকুন্ডের হাসেম আলীর ছেলে তাজ গ্লাস হাউজের মালিক মোঃ মিজানুর রহমান ওরফে বালতি মিজান ও তার কর্মচারী কাঞ্চনপুর নিবাসী নজরুল হেলপারের ছেলে মানিক।

সেই ঘটনায় মিরাজ জামান নিজে বাদী হয়ে ঐ বছরের এপ্রিলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালতে একটি মামলা দায়ের করেন। যার নং সিআর-৩৪৩/১৮। প্রায় দীর্ঘ আড়াই বছর বিচার কার্য পরিচালনার পর গত ২৯ নভেম্বর বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ১ম আদালতের বিজ্ঞ বিচারক গৌতম কুমার ঘোষ রায় প্রদান করেন।

মামলার রায়ে দেখা যায় তিনি আসামী মিজান ও মানিককে পলাতক হিসেবে দোষী সাব্যস্ত করে তিন মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেছেন এবং ওয়ারেন্ট ইস্যুর জন্য আদেশ দিয়েছেন।

এ বিষয়ে মামলার বাদী মিরাজ জামান রাজের কাছে জানতে চাইলে তিনি বলেন ‘আদালতের আদেশে আমি সন্তুষ্ট নই। তবুও আদালতের প্রতি আমার সম্মান আছে। দুরন্ত প্রকাশের নামে বন্দোবস্তপ্রাপ্ত সামান্য কিছু সরকারী জমি দখলের জন্য দীর্ঘদিন পায়তারা করছিলো মিজান গং। কিন্তু তৎকালীন জেলা প্রশাসক, ইউএনও ও উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপে তা করতে পারেনি। এরই ফলশ্রুতিতে আমার উপর হামলা চালানো হয়। তবে এর নেপথ্যে ছিল ঝিনাইদহ জেলা পরিষদ সদস্য মোস্তাকিম মনির। তারই ফেলানো মাটি দিয়ে জায়গা দখলের চেষ্টা করে এই বালতি মিজান ও মানিক। কিন্তু তাৎক্ষনাত উপস্থিত না থাকায় মোস্তাকিম মনিরকে আসামী করা যায়নি। কিন্তু মিজান ও মানিক তাদের শাস্তি পেয়েছে।’

মিরাজ জামান রাজের পক্ষে মামলাটি পরিচালনা করেন ঝিনাইদহ আদালতের সিনিয়র আইনজীবী এ্যাড. সাদাতুর রহমান হাদী। মামলা বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি জানান, দীর্ঘ দিন বিচারকার্য শেষে আদালত যে রায় দিয়েছে তাতে নিরপরাধ একজন সমাজসেবীর উপর নিষ্ঠুর হামলার নায্য বিচার হয়নি। আমি বাদীর নিয়োজিত এ্যাডভোকেট হিসেবে এই রায়ে খুশি নই। অপরাধের তুলনায় আসামীর শাস্তি কম হয়েছে।

মিরাজ জামান রাজ আসামীদের দ্রুত গ্রেফতার করে জেল হাজতে প্রেরণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ করেছেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *