1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন
শিরোনাম
চালু হতে যাচ্ছে রাজশাহী-কলকাতা ট্রেন  আওয়ামী লীগ মানুষের কল্যাণে রাজনীতি করে- আব্দুল ওয়াদুদ দারা রাজশাহী মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সাংবাদিক মিলনের পিতার মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত কবি শাহ্ কামাল আহমদকে আন্তর্জাতিক সাহিত্য অ্যাওয়ার্ড প্রদান করায় সাহিত্য আড্ডা ও নৈশভোজ অনুষ্ঠিত রাজশাহীতে দশম আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন  রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক পরিষদ’র আত্মপ্রকাশ সমবায়ভিত্তিক কৃষি বিপ্লব গড়ে তুলতে হবে: প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা ঈদুল আজহা ত্যাগের কথা স্মরণ করিয়ে দেয়: হাসান ইকবাল ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন ইউসুফ আলী পিন্টু 

ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুর মাজার জিয়ারত ও দোয়া মাহফিল

মো. জোবায়ের পারভেজ শোভন, ফরিদপুর প্রতিনিধি
  • সময় : রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১
  • ৪৫৬ জন পড়েছেন

বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক পরিষদের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এ সময় সংগঠনের নেতৃবৃন্দ ও শিক্ষক-শিক্ষিকাগণ তার সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। সমাধি সৌধে দোয়া মাহফিল শেষে সংগঠনের নেতৃবৃন্দ সংক্ষিপ্ত এক আলোচনাসভায় মিলিত হন।

গতকাল সকালে সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যাপক মোঃ রুহুল আমীনের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ বঙ্গের ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ ইকামতেদ্বীন মডেল কামিল (এম,এ) মাদরাসার অধ্যক্ষ, “বাংলাদেশ জমিয়েতুল মোদার্রেছীন” এর বৃহত্তর ফরিদপুরের আহবায়ক ও জেলা সভাপতি মোঃ আবু ইউছুফ মৃধা। আলোচনা সভায় তিনি বলেন, আপনারা নিরাশ হবেন না, বর্তমান শিক্ষা বান্ধব সরকার, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদরাসা শিক্ষার প্রতি অত্যন্ত উদার, মাদরাসা শিক্ষার মানোন্নয়নের জন্য তিনি আমাদের স্বতন্ত্র মাদরাসা শিক্ষা অধিদপ্তর উপহার দিয়েছেন। সেই সাথে মাদরাসা শিক্ষকদের বেতন বৈষম্য দুর করেছেন, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় দিয়েছেন, অসংখ্য মাদরাসাকে এম,পিও ভুক্ত করেছেন, নতুন নতুন দৃষ্টিনন্দন ভবন উপহার দিচ্ছেন। পর্যায়ক্রমে সরকার আপনাদেরকে (এম,পিও) ভুক্ত করার জন্য পরিকল্পনা গ্রহন করেছেন। অচিরেই বাকী মাদ্রাসাগুলোকে এমপিওভুক্ত করবেন। আপনারা সংগঠনের মহাসচিব মোঃ শামছুল আলম সাহেবের নেতৃত্বে সুশৃঙ্খল থাকুন, কোনো প্রতারকের প্রতারনায় পড়ে ক্ষতিগ্রস্থ হবেন না।

এসময় তিনি স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা (এম,পিও) ভুক্তি করনের জন্য কোন প্রকার অর্থ বাণিজ্য বা লেনদেন না করার জন্য বলেন। সকল দাবী বর্তমান সরকারের আমলে পূরণ হবে বলে তিনি আশ্বস্থ করেন।

সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যাপক মোঃ রুহুল আমীন বলেন, দীর্ঘ ৩৪ বছর পর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা স্থাপন, স্বীকৃতি, পরিচালনা জনবল কাঠামো এবং বেতন-ভাতাদি/অনুদান সংক্রান্ত নীতিমালা ২০১৮ অনুমোদন দেয়ায় নীতিমালাটি প্রজ্ঞাপন আকারে জারি হয়েছে।এজন্য তিনি ব্যক্তিগত এবং স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীদের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে প্রাণঢালা অভিনন্দন ও তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

পরিষদের মহাসচিব মোঃ শামছুল আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার উল্লেখযোগ্য উন্নয়ন হয়েছে। বেতন – ভাতা বৃদ্ধি, (কোভিড- ১৯) এর কারনে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে বিশেষ অনুদান প্রদান, একাডেমিক ভবন নির্মানের পরিকল্পনা গ্রহন, প্রাথমিক শিক্ষকদের ন্যায় স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের জন্য আলাদা ইটিআই (ইবতেদায়ী প্রশিক্ষণ ইনিষ্টিটিউট) স্থাপনের পরিকল্পনা গ্রহন করায় প্রধানমন্ত্রীকে তাদের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, অধ্যক্ষ মাওলানা খ.ম.শাহাদাৎ হোসাইন, সংগঠনের গাজীপুর জেলা সভপপতি মোঃ আব্দুস সাত্তার, বাগেরহাট জেলা সহ-সভাপতি মোঃ আঃ রহমান, কিশোরগঞ্জ জেলা যুগ্ন মহাসচিব মোঃ মোশাররফ হোসেন মুকুল প্রমুখ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: