1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন

এম এ রব মিন্টুর নেতৃত্বে রাষ্ট্রদূতের সাথে ইতালি আওয়ামী লীগের সৌজন্য সাক্ষাৎ

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১
  • ২২৬ জন পড়েছেন
নিজস্ব প্রতিবেদকঃ ইতালি আওয়ামী লীগ যুগ্ম সাধারন সম্পাদক এম, এ. রব মিন্টুর নেতত্বে গত ২১ জানুয়ারী, বৃহস্পতিবার বিকেলে ইতালি আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের একটি দল ইতালিতে নবনিযুক্ত রাষ্ট্রদূত জনাব মোঃ শামীম আহসানের সাথে সৌজন্য সাক্ষাত করেন।
এসময় জনাব শামীম আহসান অত্যন্ত আন্তরিক পরিবেশে সকলকে দূতাবাসে স্বাগত জানিয়ে বলেন “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে ইর্ষনীয় উন্নতি সাধন করেছে। বাংলাদেশ বিশ্বে এখন উনন্নয়নের রোল মডেল। প্রবাসী বাংলাদেশীরাও তার অংশীদার।” তিনি বলেন ‘প্রায় আড়াই লক্ষ বাংলাদেশীর বাসবাস ইতালিতে আর প্রতিদিন প্রায় ৪থেকে ৫শত বাংলাদেশী সেবা গ্রহনের জন্য দূতাবাসে আসেন, সুতরাং সামান্য ক্রুটি বিচ্যুতি থাকতে পারে, তাই সকলের সহনশীল হতে হবে। তাছাড়া আপনারা জানেন ইতালির বিভিন্ন শহরে দূতাবাসের কর্মকর্তরা বিভিন্ন সময়ে কনসুলার সার্ভিস দিয়ে থাকে। যা শুধু আপনাদের অর্থাৎ প্রবাসীদের সুবিধার্থে।” জনাব শামীম আহসান বলেন “দেশের সম্মান রক্ষার দায়িত্ব আপনার আমার সকলের। আমি আপনাদের আশ্বস্ত করতে চাই, আপনাদের সুনির্দষ্ট অভিযোগগুলি অবশ্যই খতিয়ে দেখা হবে। আপনাদের কাছে দূতাবাসের পক্ষ থেকে অনুরোধ থাকবে কোন ধরনের উড়ো খবরে কান দিবেন না। আপনারা জানেন আমাদের অনেক সীমাবদ্ধতা নিয়ে কাজ করতে হয়। কারন শুধু কনসুলার সার্ভিস দেওয়াই আমাদের কাজ নয়, ইউরোপীয়ান ইউনিয়নভুক্ত দেশ ইতালিতে রাষ্ট্রীয় কাজগুলো অধিক গুরুত্বপূর্ণ। তিনি দলমত নির্বিশেষ সকলের উদ্দেশ্যে বলেন আমরা পেছনের দিকে তাকাতে চাই না, সামনের দিনগুলো যাতে করে সুন্দর সৌহার্দপূর্ণ হয় সেদিকে লক্ষ রেখে সকলকে সাথে নিয়ে এগিয়ে যেতে চাই। প্রথমে বিভিন্ন নেতৃবৃন্দ তাদের বক্তৃতায় প্রবাসী বাংলাদেশীদের দূতাবাস সম্পর্কিত বিভিন্ন সমস্যা তুলে ধরেন।
সৌজন্য সাক্ষাতে এসময় দূতাবাসের কর্মকর্তাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কাউন্সিলর ও দূতালয় প্রধান জনাব সিকদার মোঃ আশরাফুর রহমান, কাউন্সিলর(শ্রমঃ) জনাব এরফানুল হক, কাউন্সিলর রাজীব ত্রিপুরা ও ফার্স্ট সেক্রেটারী শেখ সালেহ আহাম্মেদ। ইতালি আওয়ামী লীগ যুগ্ম সাধারন সম্পাদক এম.এ. রব মিন্টুর নেতৃত্বে সৌজন্য সাক্ষাতে অংশগ্রহনকারী নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন কমিউনিটির প্রবীন ব্যক্তিত্ব শরীয়তপুরের কৃতি সন্তান, ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি জনাব আলি আহাম্মদ ঢালী, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছসেবক লীগ টাঙ্গাইল জেলা শাখার সাবেক আহ্বায়ক মাসুদুর রহমান সিদ্দিকী, রোম মহানগর আওয়ামী লীগ সিনিয়র সহ সভাপতি স্বপন হাওলাদার, আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ি বাতেন হাওলাদার, রোম মহানগর আওয়ামী লীগ যুগ্ম সাধারন সম্পাদক জি.আর মানিক, বঙ্গবন্ধু পরিষদ ইতালি শাখার সাধারন সম্পাদক আহসান পিপু, রোম মহানগর স্বেচ্ছাসেবক লীগ সাংগঠনিক সম্পাদক লিটন চৌধুরী, আমরা মুক্তিযোদ্ধার সন্তান ইতালি শাখার সাধারন সম্পাদক খান রিপন, ইতালী বাংলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক আমির হোসেন লিটন প্রমুখ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: