1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে স্বাধীনতা দিবস উদযাপিত স্বাধীনতা দিবস উপলক্ষে আরজেএফ’র ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত পীরগঞ্জে ভোমরাদহ ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এতিম শিশুদের নিয়ে এডিবিবিএস এর  ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁওয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

ফুলবাড়ীতে বাড়ছে টিকা গ্রহীতার সংখ্যা, রোগীর কোঠা শুন্যতে

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২১
  • ১৭৬ জন পড়েছেন

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস প্রতিরোধের টিকা গ্রহণ করতে উপচে পড়া ভিড়। বাড়ছে টিকা গ্রহীতার সংখ্যা,রোগীর কোঠা শুন্যতে। দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের কথ্য মতে এ উপজেলায় করোনা রোগীর সংখ্যা বর্তমানে শুন্যতে দাড়ীছে।
গত দুই সপ্তাহ থেকে নতুন কোন ব্যাক্তি করোনায় আক্রান্ত হয়নি এ উপজেলায়। পৌর মেয়র আলহাজ¦ মাহমুদ আলম লিটনসহ সমাজের বিশিষ্ট ব্যাক্তিরা নিয়েছেন করোনা ভাইরাস প্রতিরোধ ভ্যাকসিন (টিকা)।
শনিবার সকাল ১০ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকাদান কেন্দ্রে সাধারণ মানুষের সাথে লাইনে দাড়িয়ে তিনি করেনা ভাইরাস প্রতিরোধের টিকা গ্রহন করেন।
পৌর মেয়র আলহ্জ¦ মাহমুদ আলম লিটন বিজয়ের চিহ্ন দেখিয়ে বলেন এই টিকা সহজ ও নিরাপদ,এই জন্য তিনি করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে টিকা গ্রহনের আহব্বান জানান। এসময় টিকা নিতে আসা তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম, এনজিও ব্যাক্তিত্ব তোজাম্মেল হক বাবলু, এ্যাসোসিয়েশন ফর ডিজএ্যাবল্ড এডিডি এর নির্বাহী পরিচালক ডাঃ আহাদুজ্জামান চৌধুরী, ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক আবু শহীদ, ফুলবাড়ী থানা প্রেসক্লাবের সভাপতি আফজাল হোসেন, উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক রজব আলী, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেহেদী হাছান উজ্জলসহ বিভিন্ন গন্যমান্য ব্যাক্তিগণ উপস্থিত ছিলেন।
এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল থেকে সন্ধা পর্যন্ত করোনা প্রতিরোধ টিকা নিতে আসা সমাজের বিভিন্ন স্থরের মানুষের উপচেপড়া ভিড় জমতে দেখা গেছে। প্রতিদিন সকাল থেকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা গ্রহণ করতে মানুষের ঢল নামছে। উপচে পড়া ভিড় সামাল দিতে শুশৃংঙ্খলভাবে সিরিয়াল দেওয়া হচ্ছে। দুইটি পৃথক কক্ষে নারী-পুরুষদের টিকা প্রদান করা হচ্ছে। প্রথম দিকে টিকার বিষয়ে তেমন আগ্রহ না থাকলেও,দিন যত যাচ্ছে ক্রমেই বাড়ছে টিকা গ্রহনের আগ্রহ। প্রতিদিন বিভিন্ন বয়সের নানা শ্রেণি-পেশার মানুষ টিকা গ্রহন করছেন। দিনদিন টিকা গ্রহন কারীর সংখ্যাও বাড়ছে। টিকা নিয়ে সকলের মনে স্বস্তি দেখা দিয়েছে।

দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে জানা গেছে, প্রথম দফায় এ উপজেলায় ৪ হাজার পিছ টিকা বরাদ্দ দেয়া হয়,১ম ডোজের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ২হাজার ৮শত, শনিবার ১৩ই ফেব্রয়ারী সকাল পর্যন্ত এ পর্যন্ত নিবন্ধন হয়েছে ১৩শ ২০জন,প্রথম ডোজ টিকা গ্রহন করেছে ৬৪১জন। এদের মধ্যে জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, আইন শৃংখলা বাহিনীর সদস্যসহ কর্মকর্তা, সাংবাদিক, ব্যবস্যায়ী ও রাজনৈতিক ব্যাক্তিসহ সমাজের বিভিন্ন স্তরের জনসাধারণ রয়েছে। যা শতকরা হারে ২৩ শতাংশ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মশিউর রহমান বলেন চলতি ২০২১ সালের ২৯ জানুয়ারীর পর থেকে আর কোন ব্যাক্তি করোনায় আক্রান্ত হয়নি। ফলে এই উপজেলায় গত দুই সপ্তাহ থেকে শূন্য রয়েছে করোনা রোগী।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মশিউর রহমান আরো বলেন গত ২০২০ সালের ১৪ এপ্রিল দৌলতপুর ইউনিয়নের মধ্যম পাড়া গ্রামের এনামুল হক ঢাকা নারায়নগঞ্জ থেকে ফিরার পর প্রথম করোনায় আক্রান্ত হয়, এরপর চলতি ২০২১ সালের সালের ২৯ জানুয়ারী পর্যন্ত এই উপজেলায় মোট ১৭২জন করোনায় আক্রান্ত হয়, এদের মধ্যে ৮জনের মৃত্যু হয়, বাঁকি ১৬৪জন সুস্থ হয়ে উঠে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: