1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:৪১ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ‘জিংক ধান-বঙ্গবন্ধু ধান-১০০’ শীর্ষক কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত চালু হতে যাচ্ছে রাজশাহী-কলকাতা ট্রেন  আওয়ামী লীগ মানুষের কল্যাণে রাজনীতি করে- আব্দুল ওয়াদুদ দারা রাজশাহী মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সাংবাদিক মিলনের পিতার মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত কবি শাহ্ কামাল আহমদকে আন্তর্জাতিক সাহিত্য অ্যাওয়ার্ড প্রদান করায় সাহিত্য আড্ডা ও নৈশভোজ অনুষ্ঠিত রাজশাহীতে দশম আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন  রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক পরিষদ’র আত্মপ্রকাশ সমবায়ভিত্তিক কৃষি বিপ্লব গড়ে তুলতে হবে: প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা ঈদুল আজহা ত্যাগের কথা স্মরণ করিয়ে দেয়: হাসান ইকবাল

উদীচী রাজশাহীর একুশ উদযাপন

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ২২ ফেব্রুয়ারি, ২০২১
  • ৫৩৯ জন পড়েছেন

রাজশাহী প্রতিনিধি :মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে “একুশ তুমি রক্তমাখা বাংলা বর্ণমালা, ভাইয়ের বুকের বিদ্ধ বুলেট, বিপ্লবী পাঠশালা ” স্লোগানকে ধারণ করে প্রভাতফেরি, শহীদ বেদীতে পূষ্পার্ঘ্য অর্পণ, আলোচনা সভা ও শহীদদের স্মৃতিতে সাংস্কৃতিক পরিবেশনা করেছে উদীচী রাজশাহী জেলা সংসদ।

রবিবার সকালে রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট প্রেসক্লাব চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এর আগে সকাল সাড়ে ৭ টায় সাহেব বাজার জিরো পয়েন্ট থেকে প্রভাত ফেরি শেষে ভূবন মোহন পার্কের শহীদ বেদীতে পূষ্পার্ঘ্য অর্পণ করেন তারা।

উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ও রাজশাহী জেলা সংসদের সভাপতি অধ্যক্ষ জুলফিকার আহমেদ গোলাপের সভাপতিত্বে ও জাতীয় পরিষদ সদস্য শাহিনুর রহমান সোনার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ভাষা সৈনিক মোশারফ হোসেন আকুঞ্জি, উদীচী রাজশাহী জেলা সংসদের সহ-সভাপতি অধ্যক্ষ রাজকুমার সরকার ও সাধারণ সম্পাদক অজিত কুমার মন্ডল। এ সময় সিপিবি রাজশাহী জেলা সভাপতি কমরেড এনামুল হক, সাধারণ সম্পাদক ও রাকসুর সাবেক ভিপি রাগিব আহসান মুন্না, ভাষা ও সংস্কৃতি গবেষক ড. রাজীব ব্যাণার্জী, শিক্ষক সন্তোষ কুমার, শান্তি রঞ্জন ভৌমিক, সুবোধ কবিরাজ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন তরুণ কুমার ধর, ইশরাত জাহান সাথী, সুস্মিতা ফণি, শিউলি মার্ডি, সোমা ভৌমিক। তবলা সহযোগিতায় ছিলেন রথিজিৎ দাস। স্বরচিত কবিতা পাঠ করেন ব্রজেন্দ্রনাথ প্রামানিক, আবৃতি করেন সেলিনা বানু। সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন নৃত্য শিল্পী অনিন্দিতা আফরিন ও ক্ষুদে নৃত্য শিল্পী জ্যোতি ।

আলোচনা সভায় বক্তারা বলেন, একুশের চেতনায় যদি ক্ষয় ধরে তবে বুঝে নিতে হবে বাংলাদেশের ক্ষয় ধরেছে এবং বাংলাদেশকে টিকিয়ে রাখতে হলে একুশের চেতনাকে টিকিয়ে রাখতে হবে। এছাড়া বক্তারা আরো বলেন, সর্বস্তরে বাংলা কে যদি নিশ্চিত করা না যায় তবে একুশের চেতনাকে যথাযথ মর্যাদা দেয়া হবে না। তাই এখনই সময় সর্বস্তরে বাংলাভাষার ব্যবহার নিশ্চিত করা। সমাজে বিদ্যমান বৈষম্য বজায় রেখে একুশের চেতনা বাস্তবায়ন হবে না। এছাড়াও ভাষা সৈনিক মোশারফ হোসেন আকুঞ্জি উত্তাল বায়ান্নর স্মৃতিচারণ করেন।

 

 

 

 

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: