1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন

নারীদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করতে চায় সেচ্ছাসেবী লিজা

নিজস্ব প্রতিবেদক
  • সময় : সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ২৫৪ জন পড়েছেন

বিভিন্ন কাজে অংশগ্রহণে প্রভূত ভিন্নতা, চ্যালেঞ্জ ও সম্ভাবনা নিয়ে নারীদের দক্ষতা বৃদ্ধি করে তাদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করতে চায় শিক্ষার্থী মর্জিনাতুল আলম লিজা। সমাজে চলমান নানা বৈষম্য, নারীদের মর্যাদা ও অধিকার এবং ক্ষমতায়ন প্রতিষ্ঠায় দুই বছর আগে ২০১৯ সালে তার কাজের সূচনা হয় স্থানীয় একটি সেচ্ছাসেবী সংগঠনের মধ্য দিয়ে। নারীকে তার আপন সত্তায় উদ্ভাসিত করার জন্য তিনি সামাজিক বিভিন্ন কার্যক্রমে নিজের দক্ষতার পরিচয় দিচ্ছেন।

নারী শিক্ষা, পারিবারিক ও সামাজিক বৈষম্য, নারী নির্যাতন, বাল্য বিবাহ, দাক্ষতা বৃদ্ধি, নারী ক্ষমতায়ন, অধিকার প্রতিষ্ঠাসহ গ্রামীণ নারী উন্নয়নে কাজ করছেন লিজা। গাজীপুরের কাপাসিয়া উপজেলার সহযোগিতা ফাউন্ডেশন নামে একটি সামাজিক সেচ্ছাসেবী সংগঠনে যোগদানের মধ্য দিয়ে মর্জিনাতুল আলম লিজা তার ইচ্ছাকে বাস্তবতায় বদলাচ্ছে। করোনাকালে মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েও উপজেলার তরগাঁও ইউনিয়নের চিনাডুলী গ্রামের লিজা মহানুভবতার পরিচয় দিয়েছেন।

লিজার কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমি স্থানীয় সহযোগিতা ফাউন্ডেশনের সাথে কাছ করছি। ওরাও মানুষের কল্যাণে অক্লান্ত কাজ করে যাচ্ছে। তাই তাদের সাথে কাজ করতে ভাল লাগে৷ সব সময় সহযোগিতা ফাউন্ডেশনের সাথে এভাবেই কাজ করে যেতে চাই। সমাজের দরিদ্র অসহায়, বিধবা শ্রেণির নারীদের দক্ষতা বৃদ্ধিতে কাজ করতে চাই। তারা অল্প থেকে শুরু করতে পারে৷ প্রয়োজনে আমি অসহায় নারীদের সেলাই মেশিন কিনে দেব। এতে করে তারা দারিদ্রতা দূর করতে পারবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: