1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

বেলকুচি স্বাস্থ্য কমপ্লেক্সের চেম্বার থেকে সড়ক পর্যন্ত দালাল চক্রের আনাগোনা

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৩৪৫ জন পড়েছেন

সবুজ সরকার বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
ডাক্তারের চেম্বার থেকে শুরু করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমন কোন জায়গা নেই যেখানে দালাল চক্রের আনাগোনা নেই। এমন চিত্র দেখতে দেখতে অভ্যস্ত হয়েছেন বলে জানিয়েছেন বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসা রোগীরা।

১৬ মার্চ (মঙ্গলবার) সকালে সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যে কয়েকজন কর্তব্যরত চিকিৎসক রয়েছেন তাদের রুমের সামনে দালান চক্রের সদস্যরা রয়েছে। রোগীরা ডাক্তারের রুম থেকে বের হলেই তাদের হাতে থাকা ব্যবস্থা পত্র নিয়ে টানাটানি শুরু করছে।

এমন চিত্রে দেখে নাম প্রকাশে অনিচ্ছুক এক রোগী জানায়, আমি অসুস্থ থাকার কারণে ঘন ঘন ডাক্তার দেখাতে হয়। কিন্তু এই হাসপাতাল দালাল মুক্ত কবে হবে। এদের জ্বালায় আর বাঁচি না। সব সময় পিছনে লেগে থাকে। শুধু আমার নয় প্রতিটি রোগীকে তারা জ্বালায়। ডাক্তারদের সাথে এদের যোগসাজশ রয়েছে মনে হয়। তা না হলে কিভাবে এরা কি করে বলতে পারে আপনি যদি আমাদের ডায়াগনস্টিক সেন্টার থেকে ব্যবস্থাপত্রে দেওয়া পরীক্ষা না করান তাহলে কিন্তু স্যার পরীক্ষা কাগজ দেখবে না। পরে কিন্তু আপনি বিপদে পরে যাবেন। কি আর করার থাকে বলেন, তখন বাধ্য হয়েই তাদের কাছ থেকে পরীক্ষা নিরীক্ষা করাতে হয়।

আরেকজন রোগী বলেন, আপনারা এই হাসপাতালটাকে দালাল মুক্ত করতে পারবেন না। অনেক দেখেছি। কোন কাজ হয় না। আগে এদের হাসপাতালের আঙ্গিনায় দেখলে খারাপ লাগলেও এখন দেখতে দেখতে অভ্যাস্ত গেছি।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ একেএম মোফাখখারুল ইসলাম প্রতিবেদককে জানান, আমাদের লোকবল সংকট রয়েছে। তাই ৪ জন ছেলেকে ডাক্তারদের রোগীর সিরিয়াল ঠিক রাখার জন্য রাখা হয়েছে। তবে কোন রোগী যদি এদের বিরুদ্ধে অভিযোগ দেয় তবে তাদেরকে সড়িয়ে দেওয়া হবে।

 

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: