1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
‘হেলমেট নাই, তেল নাই’ বাস্তবায়নে কঠোর ভূল্লী থানা পুলিশ ঠাকুরগাঁওয়ে ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের ২জন গ্রেফতার সংবাদ প্রকাশের জেরে সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি,থানায় জিডি বৃটিশ বাংলাদেশী ফার্স্ট সিটিজেন এলায়েন্স এর নেতৃবৃন্দের সাথে বাংলাদেশ হাই কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন মোস্তফা ছৈয়াল কালু বির্তকিত সাংবাদিক রফিকের রোষানলে সাংবাদিক কাজী শাহেদ, মিথ্যাচারের প্রতিবাদ ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে প্রতিবন্ধী ভাতাভোগীদের অর্থ আত্মসাৎ, ৩জন গ্রেপ্তার ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন হাসান ইকবাল আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব গ্রহণ করলেন নব-নির্বাচিত চেয়ারম্যান মোশারুল ইসলাম

হিউম্যান রাইটস এক্টিভিটিস ফাউন্ডেশন চাঁদপুরের আহ্বায়ক বেলায়েত;সচিব অমরেশ দত্ত

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
  • ২৫৮ জন পড়েছেন

স্টাফ রিপোর্টারঃ মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস এক্টিভিটিস ফাউন্ডেশন চাঁদপুরের নবগঠিত কমটিতে বেলায়েত সুমন কে আহ্বায়ক এবং অমরেশ দত্ত জয় কে সদস্য সচিব হিসেবে কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

১৩ই এপ্রিল মঙ্গলবার এইচআরএ কেন্দ্রীয় কমিটির মহাসচিব আজম খান সাক্ষরিত এক পত্রে এ কমিটি অনুমোদন দেওয়া হয়।

পত্রে আজম খান জানান, হিউম্যান রাইটস এক্টিভিটিস ফাউন্ডেশন চাঁদপুর জেলা শাখার পূর্বের কমিটির মেয়াদ উর্ত্তীণ হওয়ায় সে কমিটি বিলুপ্ত করা হয়েছে। তাই দ্রুত সময়ে পূর্ণাঙ্গ জেলা কমিটি করার লক্ষে বেলায়েত সুমন কে আহ্বায়ক এবং অমরেশ দত্ত জয় কে সদস্য সচিব মনোনীত করে নবগঠিত ৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এই নবগঠিত আহ্বায়ক কমিটির অন্যান্য সদস্যগণ হচ্ছেন মোঃ রুহুল আমিন, ইমান হোসেন এবং মোঃ জসিম উদ্দিন। যার অফিস সার্কুলার সূত্র-১৯৩/২১।তারিখ- ১৩ই এপ্রিল ২০২১।

পত্রে কেন্দ্রীয় মহাসচিব আরো জানান, হিউম্যান রাইটস এক্টিভিটিস ফাউন্ডেশন চাঁদপুর জেলা শাখার আহ্বায়ক কমিটির সদস্যদের নতুন করে বায়োডাটা মহাসচিব বরাবর দ্রুত প্রেরণ করতে হবে এবং ইতোপূর্বে এই জেলা শাখায় কারো নামে প্রতিষ্ঠানের কোনো আইডি কার্ড পূর্বে ইস্যু করা থাকলে তা বাতিল বলে গণ্য হবে। এবং বর্তমান আহ্বায়ক কমিটির সাক্ষরে নতুন আইডি কার্ড যথা নিয়মে ইস্যু করতে হবে।

এদিকে হিউম্যান রাইটস এক্টিভিটিস ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান রাজু আহম্মদ খান চাঁদপুর জেলার নবগঠিত আহ্বায়ক কমিটিকে শুভেচ্ছা জ্ঞাপন করে বলেন, মানবতার কল্যাণে নতুন কমিটি আহ্বায়ক বেলায়েত সুমন ও সদস্য সচিব অমরেশ দত্ত জয় এর দিক-নির্দেশনায় কাজ করে যাবে এই প্রত্যাশা করছি। তাদের কার্যক্রমে সব রকমের পরামর্শ ও সহযোগিতা নিয়ে কেন্দ্রীয় কমিটি সর্বদা পাশে থাকবে বলে প্রতিশ্রুতি দিচ্ছি।

জানা যায়, হিউম্যান রাইটস এক্টিভিটিস ফাউন্ডেশন চাঁদপুর জেলার পূর্বের কমিটিতে সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন বেলায়েত সুমন। তাঁর কর্মদক্ষতার কারনেই তাঁকে নবগঠিত জেলা কমিটিতে পদোন্নতিসরূপ আহ্বায়ক করা হয়েছে। অপর দিকে অমরেশ দত্ত জয় হিউম্যান রাইটস এক্টিভিটিস ফাউন্ডেশন চাঁদপুর জেলার পূর্বের কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে অত্যান্ত দক্ষতারাহিত কাজ করেছেন। তাই তাঁকেও পদোন্নতিসরূপ বর্তমান জেলা কমিটিতে সদস্য সচিব মনোনীত করা হয়েছে।

আরও জানা যায়, অমরেশ দত্ত জয় হিউম্যান রাইটস এক্টিভিটিস ফাউন্ডেশন এর আওতাধীন জাতীয় কমিটির মিডিয়া সমন্বয়ক হিসেবেও সুনামের দায়িত্ব পালন করছেন। বেলায়েত সুমন এবং অমরেশ দত্ত জয় দুজনেরই মানবাধিকার কর্মীর পরিচয়ের পাশাপাশি সাংবাদিক হিসেবেও চাঁদপুর জেলায় ব্যাপক জনপ্রিয়তা ও পরিচিতি রয়েছে।তারা দুজনেই দীর্ঘদিন যাবৎ জেলায় পেশাদারিত্বের সাথে জাতীয় ও স্থানীয় প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় জড়িত থেকে সাংবাদিকতা করছেন।

এদিকে এক সাক্ষাৎকারে হিউম্যান রাইটস এক্টিভিটিস ফাউন্ডেশন চাঁদপুরের আহ্বায়ক বেলায়েত সুমন এবং সদস্য সচিব অমরেশ দত্ত জয় কেন্দ্রীয় কমিটিতে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, কেন্দ্রীয় কমিটি আমাদের পূূূূর্বের মেয়াদের কমিটিতে থাকা অবস্থার দায়িত্ব পালনকে মূল্যায়ন করে বর্তমানে নতুন করে যে পুনরায় যে গুরু দায়িত্ব অর্পণ করেছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করবো নিজেদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে। এক্ষেত্রে আমরা প্রশাসনিক,রাজনৈতিক, সাংবাদিক এবং সুধী মহলসহ সর্ব মহলের সহযোগিতা কামনা করছি।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: