1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০:০০ অপরাহ্ন
শিরোনাম

হ্যামট্রামেকে মেয়র পদে লড়বেন ইয়েমেনি মার্কিন সাদ

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১
  • ১৭৬ জন পড়েছেন

ডেস্ক রিপোর্টঃ
যুক্তরাষ্ট্রের ঐতিহ্য আর শ্রেষ্ঠত্বের প্রতীক মিশিগান রাজ্যের হ্যামট্রামেক শহর এখন অভিবাসীদের দখলে। বাংলাদেশি ও ইয়েমেনি অভিবাসীদের পদচারনায় এখন সরগরম থাকে নিত্যদিন।

সবার চোখ এখন হ্যামট্রামেক শহরের মেয়র নির্বাচনের দিকে। বর্তমান মেয়র কারেন মায়েস্কি পোলিশ বংশোদ্ভূত। তবে মেয়র না হলেও সাধারণ মানুষের যেকোনো প্রয়োজনে সাহায্যে এগিয়ে আসেন ইয়ামেনী বংশোদ্ভূত সাদ আল-মেছমেরি। বাংলাদেশি কমিউনিটির সঙ্গে তাঁর রয়েছে নিবিড় সম্পর্ক। পাঁচ বছর ধরে হ্যামট্রামেক শহরের কমিশনারের দায়িত্ব পালন করছেন তিনি। এবার তিনি মেয়র পদে লড়তে চান। তিনি আশাবাদী, মানুষ তাদের সেবার জন্য শহরের মেয়র পদে তাঁকেই বেছে নেবে।

আল-মেছমেরি প্রথম আলোকে বলেন, তিনি আগামী ২০২১ সালের ৩ আগস্ট অনুষ্ঠেয় নির্বাচনে হ্যামট্রামেকের মেয়র পদে প্রার্থী হচ্ছেন। তিনি শহরের কমিশনার সদস্য হিসেবে পাঁচ বছর ধরে দায়িত্ব পালন করছেন। তিনি বিশ্বাস করেন, শহরের মেয়র হিসেবে দায়িত্ব পালনে তাঁর সময় এসেছে।

আল-মেছমেরী বলেন, ‘আমি যদি মেয়র হিসেবে জনগণের ভোট পাই, তবে আমি শহরের বাজেট, প্রয়োজনীয় ও অপ্রয়োজনীয় ব্যয়ের মূল্যায়ন করব। আমরা আমাদের বাজেটকে শহরবাসী ও কর্মচারীদের পরিষেবা নিশ্চিতে ব্যয় করতে পারব।’

সুন্দর ও ক্রমবর্ধমান শহরকে ঐক্যবদ্ধ রাখতে চেষ্টা করবেন আল-মেছমেরি। জাতি, ধর্ম, গায়ের রং নির্বিশেষে পুরো জনসমাজের প্রতিনিধিত্ব করতে আপ্রাণ চেষ্টা করবেন বলে জানালেন তিনি।

এই ইয়েমেনি মার্কিন আরও বলেন, শহরের কমিশনার সদস্য ও প্রশাসনের সঙ্গে শহর অপারেশন এবং সেবার প্রতিটি স্তরে উন্নতি করার নানা পরিকল্পনা রয়েছে তাঁর। এসব পরিকল্পনা বাস্তবায়নের জন্য আসছে নির্বাচনে মেয়র পদে তাঁকে নির্বাচিত করতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

হ্যামট্রামেক শহরে বাংলাদেশিরা ঐতিহ্যে ও সাংস্কৃতিক বৈচিত্র্য নিয়ে বসবাস করছেন। পরিশ্রমী ও অগ্রসর অভিবাসী হিসেবে বাংলাদেশিরা এর মধ্যেই নিজেদের প্রমাণ করেছেন উল্লেখ করে আল-মেছমেরি বলেন, নির্বাচনে জয়ের জন্য তিনি সব মহলের সমর্থন ও সহযোগিতা প্রত্যাশা করেন।

সূত্র: প্রথম আলো

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা