1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন
শিরোনাম
চালু হতে যাচ্ছে রাজশাহী-কলকাতা ট্রেন  আওয়ামী লীগ মানুষের কল্যাণে রাজনীতি করে- আব্দুল ওয়াদুদ দারা রাজশাহী মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সাংবাদিক মিলনের পিতার মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত কবি শাহ্ কামাল আহমদকে আন্তর্জাতিক সাহিত্য অ্যাওয়ার্ড প্রদান করায় সাহিত্য আড্ডা ও নৈশভোজ অনুষ্ঠিত রাজশাহীতে দশম আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন  রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক পরিষদ’র আত্মপ্রকাশ সমবায়ভিত্তিক কৃষি বিপ্লব গড়ে তুলতে হবে: প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা ঈদুল আজহা ত্যাগের কথা স্মরণ করিয়ে দেয়: হাসান ইকবাল ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন ইউসুফ আলী পিন্টু 

বাংলাদেশ অ্যাসোসিয়েশনের উদ্যোগে জর্জিয়ায় ভ্রাম্যমান কন্স্যুলেট সার্ভিস অনুষ্ঠিত

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ৩০ মে, ২০২১
  • ৫৩৫ জন পড়েছেন

নিজস্ব প্রতিবেদকঃ

যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় দুই দিন ব্যাপী ভ্রাম্যমান কন্স্যুলেট সার্ভিস অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার সার্বিক তত্বাবধানে বাংলাদেশ দূতাবাস ওয়াশিংটন ডি সি থেকে আসা কন্স্যুলার আশফাকুল নোমানের নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল স্থানীয় ইন্ডিয়ান গ্রীল রেষ্টুরেন্টে শুত্রু ও শনিবার যথাক্রমে ২৮ ও ২৯ মে দুইদিন ব্যাপী ভ্রামমান কন্স্যুলেট এই সার্ভিস অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার সভাপতি মোস্তাফা মাহমুদ জানান, দুই দিন ব্যাপী এই সার্ভিসে নো ভিসা রিকোয়ার্ড, পাসপোর্টের মেয়াদ উর্ত্তীন করা, নতুন ডিজিটাল পাসপোর্টসহ মোট ৭৫০ জনকে এই সেবা প্রদান করা হয়েছে।

ভ্রাম্যমান কন্স্যুলেট সার্ভিসে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার কর্মকর্তাগণ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ সার্বক্ষণিক সাহায্য সহযোগিতা করেন। উল্লেখ্য যোগ্যদের মধ্যে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি নাদিরা রহমান, মোহাম্মদ জসীম উদ্দিন, মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, ডিউক খান, ইউসুফ আলি পিন্টু, রিয়েলটর মাহবুবর রহমান, ইনাম আহমেদ, মুক্তিযোদ্ধা আলি হোসেন, মোহাম্মদ ওয়াসি উদ্দিন, খান মাসুদ, আরেফিন বাবুল, মোহাম্মদ মামুন শরীফ আমজাদ, ডোরাভিল সিটির সাবেক কাউন্সিলম্যান এমডি নাসের যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ জর্জিয়া স্টেটের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি মিন্টু রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ জর্জিয়া স্টেটের আওয়ামীলীগ নেতা ইউসুফ আলী পিন্টু প্রমুখ।

ভ্রাম্যমান কন্স্যুলেট সার্ভিসে বিশৃঙ্খলা সৃষ্টি করতে স্থানীয় আইন শৃঙ্খলা বাহিনীর কর্তৃপক্ষকে কে বা কারা ভুল তথ্য দিয়ে অভিযোগ করে বলে জানা যায়। অভিযোগ সম্পর্কে খোঁজ খবর নিতে এসে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যারা উপস্থিত হয়ে কন্স্যুলেট সার্ভিস কার্যক্রমের প্রশংসা করে চলে যান।

সুন্দর ও সফলভাবে এই সার্ভিস শেষে কন্স্যুলার আশফাকুল নোমান জর্জিয়া প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জনান, পাশাপাশি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার সভাপতি সম্পাদকসহ সকল কর্মকর্তাগণ সার্বিক সহযোগিতা করায় তাদের সকলকে ধন্যবাদ জানান।

অ্যাসোসিয়েশন সভাপতিও জর্জিয়া প্রবাসী বাংলাদেশি এবং ওয়াশিংটন ডি সি থেকে আসা বাংলাদেশ দূতাবাস কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন।

উল্লেখ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার কর্মীদের মধ্যে শতকরা ৯০% হল যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ জর্জিয়া স্টেটের সদস্য। করোনা ভাইরাসের এই ক্লান্তি লগ্নে ৭৫০ জনকে সেবা প্রদান করা টা জর্জিয়া স্টেটের মধ্যে প্রথম যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ জর্জিয়া স্টেটের আওয়ামীলীগ নেতা ইউসুফ আলী পিন্টু যারা সহযোগিতা করেছেন সকলের প্রতি কৃতজ্ঞা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন।  দুই দিন ব্যাপী ভ্রাম্যমান কন্স্যুলেট সার্ভিস পেয়ে যুক্তরাষ্ট্রের জর্জিয়াবাসী অত্যন্ত আনন্দিত।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: