1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বুধবার, ২২ মে ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন
শিরোনাম
উচ্চাঙ্গ নৃত্যে জাতীয় পর্যায়ে প্রথম রায়তা আপনাদের সেবক হিসেবে থাকতে চাই -এমপি সুজন সামাদ, সান্টু ও শরিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হোটেলে খেতে গিয়ে দায়িত্ব হারালেন প্রিজাইডিং কর্মকর্তা বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর কমিটি কর্তৃক পরিচিতি, আলোচনা সভা ও মতবিনিময় অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দোয়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি -প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা সমাজতান্ত্রিক চেতনাবোধ সম্পন্ন গণতান্ত্রিক দেশ হবে বাংলাদেশ -পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু

এখন থেকে ঘরে বসেই জমির খাজনা শুরু হয়েছে অনলাইনে রেজিষ্ট্রেশন

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ২২০ জন পড়েছেন

মেহেদী হাসান উজ্জ্বল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে অনলাইনে ভুমি উন্নয়ন কর প্রদান এবং রেজিষ্টেশন বিষয়ে অবহিত করণ সভা অনুৃষ্ঠিত হয়েছে।
সরকার ভূমি উন্নয়ন কর বা জমির খাজনা ব্যবস্থাকে ডিজিটাল করার লক্ষ্যে সারা দেশের ন্যায় দিনাজপুরের ফুলবাড়ীতে অনলাইনে ভুমি মালিকদের রেজিষ্টেশন কার্যক্রম শুরু করেছে উপজেলা ভূমি অফিস। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উপজেলা হল রুমে সাংবাদিকদের নিয়ে এই অবহিত করণ সভা অনুৃষ্ঠিত হয়।
সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রিয়াজ উদ্দিন এর সভাপতিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: আতাউর রহমান মিল্টন,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা: কানিজ আফরোজ। এসময় উপজেলার প্রিন্ট এবং ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিক গণ উপস্থিত ছিলেন।
সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা: কানিজ আফরোজ বলেন, সরকার আনলাইনে রেজিষ্টশনের মাধ্যমে ভূমি উন্নয়ন কর বা জমির খাজনা ব্যবস্থাকে ডিজিটাল করতে অনলাইনে রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু করেছে। এতে করে করে ভূমি মালিকগণ ইউনিয়ন/পৌর ভূমি অফিসে না গিয়েই, অর্থাৎ ঘরে বসে র্স্মাট ফোন অথবা কম্পিউটার/ ল্যাপটপে ইন্টারনেটের মাধ্যমে অনলাইনে সেখান থেকেই ভূমি উন্নয়ন কর বা খাজনা পরিশোধ করে দাখিলা সংগ্রহ করতে পারবেন। এতে করে ভুমি মালিকগণের জমির উন্নয়ন কর বা জমির খাজনা দিতে সহজ হবে। এ লক্ষ্যে উপজেলার সব ইউনিয়ন এবং পৌর এলাকার মৌজাওয়ারী ভূমি মালিকের তথ্য অনলাইনে এন্ট্রি দিয়ে রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু করা হয়েছে।
রেজিষ্ট্রেশনের জন্য প্রত্যেক ভুমি মালিকগণকে তার মোবাইল নাম্বার, পাসপোর্ট সাইজের ছবি, জাতীয় পরিচয়পত্র,পূর্ববর্তী দাখিলার কপি এবং প্রয়োজনে খতিয়ানের কপি নিয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন/পৌর ভূমি অফিসে যোগাযোগ করে ফ্রি রেজিস্ট্রেশন করার জন্য জমি মালিকদের আহ্বান জানিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা: কানিজ আফরোজ। আগামী ৩০ জুন থেকে পুর্বের প্রচলিত পদ্ধতিতে আর ভূমি উন্নয়ন কর আদায় করা হবে না বলেও জানিয়েছেন উপজেলা তিনি। তাই তিনি সকল ভুমি মালিকগণকে অনলাইনে রেজিষ্ট্রেশনে অংশ গ্রহন করতে আহব্বান জানিয়েছেন।এ কার্যক্রমকে স্বাগত জানিয়ে ভূমি মালিকগণ পৌর ভূমি অফিসসহ উপজেলার সাতটি ইউনিয়নে ভূমি অফিসে রেজিস্ট্রেশনের কাজ শুরু করেছেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: