1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

এখন থেকে ঘরে বসেই জমির খাজনা শুরু হয়েছে অনলাইনে রেজিষ্ট্রেশন

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ২০৯ জন পড়েছেন

মেহেদী হাসান উজ্জ্বল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে অনলাইনে ভুমি উন্নয়ন কর প্রদান এবং রেজিষ্টেশন বিষয়ে অবহিত করণ সভা অনুৃষ্ঠিত হয়েছে।
সরকার ভূমি উন্নয়ন কর বা জমির খাজনা ব্যবস্থাকে ডিজিটাল করার লক্ষ্যে সারা দেশের ন্যায় দিনাজপুরের ফুলবাড়ীতে অনলাইনে ভুমি মালিকদের রেজিষ্টেশন কার্যক্রম শুরু করেছে উপজেলা ভূমি অফিস। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উপজেলা হল রুমে সাংবাদিকদের নিয়ে এই অবহিত করণ সভা অনুৃষ্ঠিত হয়।
সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রিয়াজ উদ্দিন এর সভাপতিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: আতাউর রহমান মিল্টন,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা: কানিজ আফরোজ। এসময় উপজেলার প্রিন্ট এবং ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিক গণ উপস্থিত ছিলেন।
সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা: কানিজ আফরোজ বলেন, সরকার আনলাইনে রেজিষ্টশনের মাধ্যমে ভূমি উন্নয়ন কর বা জমির খাজনা ব্যবস্থাকে ডিজিটাল করতে অনলাইনে রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু করেছে। এতে করে করে ভূমি মালিকগণ ইউনিয়ন/পৌর ভূমি অফিসে না গিয়েই, অর্থাৎ ঘরে বসে র্স্মাট ফোন অথবা কম্পিউটার/ ল্যাপটপে ইন্টারনেটের মাধ্যমে অনলাইনে সেখান থেকেই ভূমি উন্নয়ন কর বা খাজনা পরিশোধ করে দাখিলা সংগ্রহ করতে পারবেন। এতে করে ভুমি মালিকগণের জমির উন্নয়ন কর বা জমির খাজনা দিতে সহজ হবে। এ লক্ষ্যে উপজেলার সব ইউনিয়ন এবং পৌর এলাকার মৌজাওয়ারী ভূমি মালিকের তথ্য অনলাইনে এন্ট্রি দিয়ে রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু করা হয়েছে।
রেজিষ্ট্রেশনের জন্য প্রত্যেক ভুমি মালিকগণকে তার মোবাইল নাম্বার, পাসপোর্ট সাইজের ছবি, জাতীয় পরিচয়পত্র,পূর্ববর্তী দাখিলার কপি এবং প্রয়োজনে খতিয়ানের কপি নিয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন/পৌর ভূমি অফিসে যোগাযোগ করে ফ্রি রেজিস্ট্রেশন করার জন্য জমি মালিকদের আহ্বান জানিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা: কানিজ আফরোজ। আগামী ৩০ জুন থেকে পুর্বের প্রচলিত পদ্ধতিতে আর ভূমি উন্নয়ন কর আদায় করা হবে না বলেও জানিয়েছেন উপজেলা তিনি। তাই তিনি সকল ভুমি মালিকগণকে অনলাইনে রেজিষ্ট্রেশনে অংশ গ্রহন করতে আহব্বান জানিয়েছেন।এ কার্যক্রমকে স্বাগত জানিয়ে ভূমি মালিকগণ পৌর ভূমি অফিসসহ উপজেলার সাতটি ইউনিয়নে ভূমি অফিসে রেজিস্ট্রেশনের কাজ শুরু করেছেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: