1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন
শিরোনাম
উচ্চাঙ্গ নৃত্যে জাতীয় পর্যায়ে প্রথম রায়তা আপনাদের সেবক হিসেবে থাকতে চাই -এমপি সুজন সামাদ, সান্টু ও শরিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হোটেলে খেতে গিয়ে দায়িত্ব হারালেন প্রিজাইডিং কর্মকর্তা বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর কমিটি কর্তৃক পরিচিতি, আলোচনা সভা ও মতবিনিময় অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দোয়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি -প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা সমাজতান্ত্রিক চেতনাবোধ সম্পন্ন গণতান্ত্রিক দেশ হবে বাংলাদেশ -পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু

ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখার উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৩২৭ জন পড়েছেন

নিজস্ব প্রতিবেদকঃ নানা কর্মসূচীর মধ্য দিয়ে স্বাস্থ্য বিধি মেনে ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখার উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। ০৫ জুলাই কাতানিয়া আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুভ সুচনা করা হয়।

ভিডিও বার্তার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি ইতালী আওয়ামী লীগের সভাপতি মোঃ ইদ্রিস ফরাজী ও বিশেষ অতিথি ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল।

মোঃ ইদ্রিস ফরাজী ভিডিও বার্তায় বলেন, ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখার উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও আলোচনা সভার সকল নেতৃবৃন্দকে জানাচ্ছি অভিনন্দন ও সালাম। আমি শুরুতেই গভীর শ্রদ্ধা জানাচ্ছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতি।সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে বিজয়ের ভেতর দিয়ে বিশ্বের মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন-সার্বভৌম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের। যুদ্ধ বিধস্ত দেশ পুনর্গঠন ও পুনর্বাসন কাজ শেষ করে যখন দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছিল ঠিক সেই মুহূর্তে মুক্তিযুদ্ধে পরাজিত শত্রুরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করে। হত্যা করা হয় জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এম মনসুর আলী ও এএইচএম কামারুজ্জামানকে। ঘটনাক্রমে বিদেশে অবস্থান করায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। সামরিক স্বৈরাচার জিয়া-এরশাদ চেয়েছিল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে আবার পাকিস্তানি আদলে বাংলাদেশকে একটি সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করতে। এই লক্ষে তারা মুক্তিযুদ্ধের ভিতর দিয়ে অর্জিত সংবিধান পদদলিত করে বাঙালি জাতির গৌরবোজ্জ্বল আত্মপরিচয় বিসর্জন দেয়ার চক্রান্তে মেতে ওঠে।

ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল বলেন, ২৩ জুন, আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৪৯ সালের ২৩ ও ২৪ জুন ঢাকার কেএম দাস লেনের ‘রোজ গার্ডেনে’ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর অনুসারী মুসলিম লীগের প্রগতিশীল কর্মীদের নিয়ে অনুষ্ঠিত সম্মেলনে ‘পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ’ নামে পাকিস্তানের প্রথম বিরোধী দলের আত্মপ্রকাশ ঘটে। যেটি বাংলাদেশের বৃহত্তম-প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দলে পরিণত হয়েছে আজ। আওয়ামী লীগকে নিয়ে অনেক ষড়যন্ত্র হচ্ছে, এসব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখার সোচ্চার হতে হবে।

এমসয় তারা ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখার সকল নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ ভাবে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করার আহ্বান জানান।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানে প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ ও বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ নিহতদের রুহের মাগফেরাত কামনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয় এবং আলোচনা সভা করা হয়।

ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখার সভাপতি মোঃ সেলিম মোল্লার সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইয়াসিন পালোয়ানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিনিয়ার সহ সভাপতি নওয়াব সৌজন্য, সহ সভাপতি আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক জামাল, ক্রিয়া সম্পাদক আজিবর, সম্মনিত সদস্য খান বাবুল আহাম্মেদ, সম্মানিত সদস্য আবু সাঈদ, মহিল আওয়ামী লীগের আহ্ববায়ক রিয়াজুল জান্নাত, যুবলীগ নেতা কবির বেপারী, জুয়েল খান, হুমায়ুন কবির আরও নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: