1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:০০ অপরাহ্ন
শিরোনাম
ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী এশিয়ার প্রখ্যাত কলামিস্ট গাফফার চৌধুরী’র সুস্থতা কামনায় দোয়া চেয়েছেন হাসান ইকবাল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন মো: আল আমিন খান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে শেখ অলি আহাদের শুভেচ্ছা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে ইউছুফ আলী (পিন্টু) এর শুভেচ্ছা নাগরপুরে যমুনার ভাঙন পরিদর্শনে পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে হাসান ইকবালের শুভেচ্ছা নাগরপুরে পূজা উদযাপন পরিষদের নতুন কমিটি নাগরপুরে পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ একটি দেশ: জেনেভায় ভূমিমন্ত্রী

নাগরপুরে অনলাইনে কোরবানির পশুর হাট

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ৩৩৭ জন পড়েছেন

নাগরপুর,প্রতিনিধিঃ
টাঙ্গাইলের নাগরপুরে ঈদুল আজহা উপলক্ষে এবছর অনলাইনে গরু ছাগল বিক্রি হবে। হাট জমিয়ে কোরবানির পশু বিক্রি করা যাবে কিনা এখনো পর্যন্ত কোন সিদ্ধান্ত আসেনি।
প্রতিবছর নাগরপুরে প্রায় ৫ হাজার পশু কোরবানির হয়ে থাকে । ধারণা করা হচ্ছে চলতি বছরে আগের বছরের তুলনায় কম কোরবানি হতে পারে।
যে সকল খামারিদের গরু মহিষ ছাগল কোরবানি করার জন্য উপযুক্ত এবং স্বাস্থ্যসম্মতভাবে ভালো এমন পশু গুলোকে অনলাইনে বিক্রির জন্য গুরুত্ব দিচ্ছেন নাগরপুর উপজেলা প্রাণিসম্পদ অফিস।
নাগরপুরে উপজেলায় হাট বসিয়ে কোরবানির পশু বিক্রি করা যাবে কিনা তা এখনো সিদ্ধান্ত হয়নি, তাই উপজেলা প্রাণী সম্পদ দপ্তর কতৃক নাগরপুর অনলাইন কোরবানীর হাট চালু করা হয়েছে ।এ অনলাইন হাটে স্বাস্থ্যসম্মত সকল পশু ক্রয়-বিক্রি করা যাবে।
উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তরের তথ্য মতে,ষাড় ২৩০০টি,বলদ ২০০ টি,গাভী ৭২৫টি,মহিষ ২ টি,ছাগল ১৮০০ টি,ভেড়া ১৬০ টি, মোটঃ ৫১৮৭ টি।
নাগরপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা অতিরিক্ত দায়িত্বে ডা.মো.সোহেল রানা বলেন, করোনা ভাইরাসের কারনে সারাদেশে লকডাউন চলছে, এবছর অনলাইনের মাধ্যমে কোরবানির পশু বিক্রি হবে। তাই আমরা যেসকল খামারিরা গরু ছাগল বিক্রি করবেন তাদের তালিকা তৈরি করছি। সবল মোটাতাজা গরুর ছবি ও মালিকদের নাম ঠিকানা ও মোবাইল নাম্বার আমাদের পেজে প্রকাশ করছি। উপজেলায় নিবন্ধনাধীন এবার অন্তত ৫ হাজারের বেশি পশু কোরবানির জন্য প্রস্তুত রয়েছে। উপজেলার সব পর্যায়ের খামারে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত পশু উৎপাদনে উপজেলা প্রাণী সম্পদ দপ্তর নিরলসভাবে কাজ করছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা