1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে স্কুল সেনসিটাইজেশন প্রোগ্রাম অনুষ্ঠিত রাজশাহীতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের বিক্ষোভ ও পথসভা ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসূচির উদ্বোধন ঠাকুরগাঁওয়ে ৫শ বৃক্ষরোপন করছেন স্বেচ্ছাসেবকলীগ নেতা এ্যাপোলো টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি খান আহমেদ শুভর জন্মদিনে জয় হোসেনের উদ্যোগে বৃক্ষ রোপণ, খাদ্য বিতরণ, কোরআন তেলাওয়াত, দোয়া ও মিলাদ শিক্ষা মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ সচিব মুকেশ চন্দ্র বিশ্বাস ! নিখোঁজ সোলায়মান আলীর সন্ধান চায় তার পরিবার চৌধুরী মুখলেসুর রহমানের মায়ের মৃত্যুতে বঙ্গবন্ধু সৈনিক লীগের শোক নিখোঁজ আব্দুল আওয়ালের সন্ধান চায় তার পরিবার ! বঙ্গবন্ধু ফাউন্ডেশন ফরিদপুর জেলা কমিটি গঠন

২৪ ঘণ্টায় বিশ্বে কমেছে সংক্রমণ ও মৃত্যু

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ৩২২ জন পড়েছেন

প্রাণঘাতি করোনায় শুক্রবার (৫ আগস্ট) থেকে শনিবার (৭ আগস্ট)- ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে কমেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। একই সঙ্গে সুস্থতার হারেও নিম্নমুখী প্রবণতা দেখা গেছে।

মহামারি শুরুর পর থেকে বিশ্বে এ রোগে আক্রান্ত, মৃত্যু ও আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ওঠাদের সংখ্যা বিষয়ক হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্সের পরিসংখ্যান থেকে জানা গেছে, শনিবার বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৮ হাজার ২৯০ জন, মারা গেছেন ৯ হাজার ৬ জন এবং এ রোগ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ১০ হাজার ৭৫৭ জন।

আগের দিন শুক্রবার বিশ্বে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিলো ৬ লাখ ৯৭ হাজার ৯৩১ জন, মারা গিয়েছিলেন ১০ হাজার ২২৫ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছিলেন ৪ লাখ ৫৭ হাজার ২৯৫ জন।

অর্থাৎ, ২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা কমেছে ১ লাখ ২৯ হাজার ৬৪১, মৃতের সংখ্যা কমেছে ১ হাজার ২১৯ এবং করোনায় আক্রান্তের পর সুস্থ হয়ে উঠেছেন- এমন ব্যক্তিদের সংখ্যা কমেছে ৪৭ হাজার ৭০ জন।

আগের দিন শুক্রবারের মতো শনিবারও করোনায় দৈনিক আক্রান্ত রোগীর হিসেবে শীর্ষে ছিলো যুক্তরাষ্ট্র এবং এ রোগে সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন করোনার এশীয় উপকেন্দ্র (এপিসেন্টার) হিসেবে পরিচিতি পাওয়া ‍দেশ ইন্দোনেশিয়ায়।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, শনিবার যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৯৫০ জন এবং এ রোগে আক্রান্ত হয়ে এই দিন দেশটিতে মারা গেছেন ৩২০ জন।

অন্যদিকে, ইন্দোনেশিয়ায় করোনায় মারা গেছেন ১ হাজার ৫৮৮ জন, যা ছিলো শনিবার করোনায় দৈনিক মৃত্যুর হিসেবে বিশ্বের দেশসমূহের মধ্যে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু। পাশাপাশি, এই দিন দেশটিতে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিলো ৩১ হাজার ৭৫৩ জন।

এছাড়া শনিবার বিশ্বের অন্যান্য যেসব দেশে করোনায় আক্রান্ত-মৃত্যুর উচ্চহার দেখা গেছে সে দেশসমূহ হলো- ব্রাজিল (নতুন আক্রান্ত ৪৩ হাজার ৩৩, মৃত্যু ১ হাজার ২১৮), ভারত (নতুন আক্রান্ত ৩৯ হাজার ৭০, মৃত্যু ৪৯১), ইরান (নতুন আক্রান্ত ২৬ হাজার ৪৩৯, মৃত্যু ৩৮৩), যুক্তরাজ্য (নতুন আক্রান্ত ২৮ হাজার ৬১২, মৃত্যু ১০৩), ফ্রান্স (নতুন আক্রান্ত ২৫ হাজার৬৫৭ , মৃত্যু ৩২), তুরস্ক (নতুন আক্রান্ত ২৫ হাজার ১০০, মৃত্যু ১১২), রাশিয়া (নতুন আক্রান্ত ২২ হাজার ৩২০, মৃত্যু ৭৯৩) এবং মেক্সিকো (নতুন আক্রান্ত ২১ হাজার ৫৬৩, মৃত্যু ৫৬৮)

বর্তমানে বিশ্বজুড়ে সক্রিয় করোনা রোগীর আছেন ১ কোটি ৬৩ লাখ ৫৩ হাজার ৬৯ জন। তাদের মধ্যে মৃদু উপসর্গ বহন করছেন ১ কোটি ৬২ লাখ ৫৪ হাজার ৫২৮ জন এবং গুরুতর অসুস্থ আছেন ৯৮ হাজার ৫৪১ জন।

ওয়ার্ল্ডোমিটার্সের পরিসংখ্যান বলছে, মহামারী শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২০ কোটি ২৯ লাখ ৩০ হাজার ৮৬২ জন এবং মারা গেছেন মোট ৪২ লাখ ৯৮ হাজার ৭৪৭ জন। এছাড়া, এ রোগে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন মোট ১৮ কোটি ২২ লাখ ৭৯ হাজার ৪৬ জন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page

%d bloggers like this: