1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১২:১৬ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় দিনে কোটা আন্দোলনে শিক্ষার্থীরা ঠাকুরগাঁওয়ে স্কুল সেনসিটাইজেশন প্রোগ্রাম অনুষ্ঠিত রাজশাহীতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের বিক্ষোভ ও পথসভা ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসূচির উদ্বোধন ঠাকুরগাঁওয়ে ৫শ বৃক্ষরোপন করছেন স্বেচ্ছাসেবকলীগ নেতা এ্যাপোলো টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি খান আহমেদ শুভর জন্মদিনে জয় হোসেনের উদ্যোগে বৃক্ষ রোপণ, খাদ্য বিতরণ, কোরআন তেলাওয়াত, দোয়া ও মিলাদ শিক্ষা মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ সচিব মুকেশ চন্দ্র বিশ্বাস ! নিখোঁজ সোলায়মান আলীর সন্ধান চায় তার পরিবার চৌধুরী মুখলেসুর রহমানের মায়ের মৃত্যুতে বঙ্গবন্ধু সৈনিক লীগের শোক নিখোঁজ আব্দুল আওয়ালের সন্ধান চায় তার পরিবার !

ইউরোপে ফেইসবুক গ্রুপ ইউকে’৯৩-এসএসসি ব্যাচ ও ইউরোপ-৯৩র উদ্যোগে পুনর্মিলনী অনুষ্ঠিত

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ১৮৪ জন পড়েছেন

প্রবাসী ডেস্কঃ

যুক্তরাজ্য তথা সমগ্র ইউরোপে বসবাসরত ১৯৯৩ এসএসসি ব্যাচের বন্ধু বান্ধবীদের নিয়ে গঠিত এই অঞ্চলে সব’প্রথম সংগঠিত কার্যকরী ফেইসবুক গ্রুপ ইউকে’৯৩-এসএসসি ব্যাচ ও ইউরোপ-৯৩র উদ্যোগে পূর্ব লন্ডনের এর একটি হলে বুধবার (৪ আগস্ট) ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।


এসময় ইংল্যান্ডে বসবাসরত এসএসসি ১৯৯৩ ব্যাচের বন্ধুরা তাদের সন্তান এবং পরিজনরা অংশগ্রহণ করে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তুলেন। আব্দুল মান্নান এডমিন হিসেবে এই প্রোগ্রাম সফল করার লক্ষ্যে ভূমিকা পালন করেছে। তার ছেলে হাফেজিয়াতে অধ্যয়নরত রিয়াদ মান্নানের পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এর মাধ্যমে প্রোগ্রামের সূচনা হয়।তুমুল বাহার ও আজিম উদ্দিনের সঞ্চালনায় এ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন দুটো গ্রুপের এডমিন প্যানেল কামাল উদ্দীন সিদ্দিকী এবং মোহাম্মদ জাবিউল্লাহ তিলক(যে এই প্রোগ্রাম আয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে)।

এছাড়াও ইউরোপ-৯৩ এডমিন বন্ধু তনয়ার সবনম রাইসুলের পরিচালনায় শিশুদের চিত্রাংকণ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন করা হয়।


এছাড়াও ইউকে’৯৩-এসএসসি ব্যাচের  বুলন আহমেদ সেই সুদূর বার্মিংহাম থেকে, নাসির উদ্দিন সুদূর ক্যামব্রীজ থেকে পরিবার নিয়ে কষ্ট করে আসার জন্য এবং তাদের সকল ধরনের অংশগ্রহণে করেন। লন্ডনের Barking and Dagenham অঞ্চলের অন্যতম কাউন্সিলর Moin Quadri মঈনের (যে এই প্রোগ্রাম আয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে)  বন্ধুবৎসল অংশগ্রহণ সহ আগত সকল বন্ধু বান্ধবীদের অংশগ্রহণ আমাদের এই বন্ধু ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান আলোকিত হয়েছে বলে আমার মনে হয়েছে।


বন্ধু সকল এজাজ(যে আমাদের এই প্রোগ্রাম আয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে),  ফয়জুর রহমান, আরিফ, সুয়েব এ হোসাইন , আনিসুর রহমান, আসরাফুল হুদা , সুহেল আহমদ, সুবহান আহমদ, জাবেদ কাদির, সাজিদুর রহমান, সাহেদ রাহমান, Nur Parvin  নূর পারভীন, আজিজুর, হিরক, আশরাফ, আনিস, Ashrafe Nipa আশরাফি নীপা, লিপি, সুমি আকতার Sume Akther , Mohammad Obaid ওবায়েদ, হাসান, সালেহ, আশরাফুল হুদা, শের আহমদ, তাহের বেগ সহ আরো অনেক বন্ধু বান্ধবীরা এই প্রোগ্রামে সময় করে অংশগ্রহণ করার জন্য আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি ৷

‘প্রাণের ব্যাচ ৯৩’-এর অ্যাডমিন M Miraz Hossain মিরাজ হোসাইন, ‘ফ্রেন্ডস ৯৩’-এর অ্যাডমিন Luna Khan  লুনা খান, জাগো ৯৩ এডমিন বাহরাইন থেকে Kamrul Zaman কামরুল(যে কি না এই প্রোগ্রাম সফল করার ক্ষেত্রে পরোক্ষভাবে আমাদের সাপোর্ট করেছে), ‘ঢাকা ৯৩’-এর অ্যাডমিন Md Mamun Ur Rashid  মামুনুর রশীদ, ‘বন্ধন ৯৩’-এর অ্যাডমিন Babu Sami বাবু সামী, ‘এন্টারটেইনমেন্ট ৯৩’-এর অ্যাডমিন Zakir Hossain Jackey জাকির হোসেন জাকি এবং ‘আমরা ৯৩ সপ্তর্ষি’-এর এ্যাডমিন Anayat Kabir Shazal এনায়েত সজল, ‘ইউরোপ-৯৩’ গ্রুপের অ্যাডমিন Shafiqul Islam Ziten Khondoker জিতেন খন্দকার(যে আমাদের এই প্রোগ্রাম আয়োজনে পরোক্ষভাবে ভূমিকা পালন করেছে) , মডারেটর ইতালি থেকে Mozammel Hoque মোজাম্মেল হক, জার্মানি থেকে মিলা আবেদীন, রাসেল Rassel Mmh , সিলেট বিভাগ আমরা ৯৩ থেকে এডমিন কামরুজ্জামান ও Ahmed Tofael তুফায়েল(বন্ধু তোফায়েলও এই প্রোগ্রাম সফল করার ক্ষেত্রে পরোক্ষভাবে সাপোর্ট করেছে) সহ জাহেদ ইসলাম,আরিফ উদ্দিন, ফয়ছল আহমদ (বাবলু) ইকবাল হুসেন ,আফতাব উদ্দিন.কবির কিবরিয়া , সুহেল, শফিকুলর রহমান, বিপুল দাশ, আব্দুল অয়াহিদ সাহেল , এস এম জাহান ,সৈয়দ মুতাবিক আলী আমাদের এই প্রোগ্রামের সাথে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ভূমিকা পালন বা অনলাইনে যুক্ত হয়ে ভিডিও বার্তা বা ভার্চুয়াল মাধ্যমে আগত সকল বন্ধু বান্ধবীদের শুভেচ্ছা জানান। এদের সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আমাদের বন্ধু খোলা জানালা-৯৩র এডমিন Takur Bhai (যে আমাদের এই প্রোগ্রাম আয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে) টাকুর-এর সুন্দর আবৃত্তি, বন্ধু Shariful Khan Topu তপুর স্ত্রী সিমা ভাবী এবং বন্ধু তিলক ও আরিফ সহ অতিথি শিল্পীদের মনোমুগ্ধকর গান পরিবেশনা আমাদের প্রোগ্রাম সফল হতে সহযোগিতা করেছে। বন্ধু Km Anisur Rahman আনিস ও সালেহ খাদ্য পরিবেশনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় এবং বন্ধু Tauhidul Karim Mujahid মুজাহিদের পরোক্ষ সহযোগিতায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। অনুষ্ঠানে বাংলাদেশ ও ইউরোপের অন্যন্য দেশে বসবাসরত ৯৩ ব্যাচের বন্ধু বান্ধবীরা ফেইসবুক লাইভের মাধ্যমে অংশগ্রহণ করায় তাদের সকলকেও আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বিঃদ্রঃ- যুক্তরাজ্য তথা ইউরোপের সর্ব প্রথম ৯৩ ব্যাচ সম্পর্কিত ফেসবুক ভিত্তিক গ্রুপ  ইউকে’৯৩-এসএসসি ব্যাচ এবং ইউরোপ-৯৩র উদ্যোগে এই করোনা মহামারিতে বাংলাদেশের বিভিন্ন স্থানে বিভিন্নভাবে মানবিক সহায়তা প্রদানসহ বিভিন্ন কল্যাণমূলক কাজ করে আসছে এবং ভবিষ্যতেও করবে ইনশাআল্লাহ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page

%d bloggers like this: