1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের ২জন গ্রেফতার সংবাদ প্রকাশের জেরে সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি,থানায় জিডি বৃটিশ বাংলাদেশী ফার্স্ট সিটিজেন এলায়েন্স এর নেতৃবৃন্দের সাথে বাংলাদেশ হাই কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান পপি’র বিরুদ্ধে অপপ্রচার ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন মোস্তফা ছৈয়াল কালু বির্তকিত সাংবাদিক রফিকের রোষানলে সাংবাদিক কাজী শাহেদ, মিথ্যাচারের প্রতিবাদ ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে প্রতিবন্ধী ভাতাভোগীদের অর্থ আত্মসাৎ, ৩জন গ্রেপ্তার ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন হাসান ইকবাল আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব গ্রহণ করলেন নব-নির্বাচিত চেয়ারম্যান মোশারুল ইসলাম ভূমিদস্যু ও চাঁদাবাজদের কঠোরভাবে দমন করা হবে – রমেশ চন্দ্র সেন

আজ ভাঙ্গা পৌরসভা নির্বাচনঃ নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যাবস্থা

মো. জোবায়ের পারভেজ শোভন, ভাঙ্গা(ফরিদপুর) প্রতিনিধি
  • সময় : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ২১৩ জন পড়েছেন

ফরিদপুরের ভাঙ্গা পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃংখলা বাহিনী, প্রশাসনের নজরদারীতে নিরাপত্তার চাদরে ঢেকে গেছে পুরো পৌর এলাকা। আজ ২০ সেপ্টেম্বর ভাঙ্গা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহন। নির্বাচন উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

কেন্দ্রগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করতে পুলিশ, র‌্যাবের পাশাপাশি মোতায়েন রয়েছে বিজিবি। তারা সার্বক্ষনিক নির্বাচনী এলাকায় টহল দিচ্ছে। এই প্রথমবারের মত সকল কেন্দ্রে ইভিএম পদ্বতিতে ভোটগ্রহন করা হচ্ছে। এজন্য ভোটগ্রহনে দায়িত্ব পালনকারীদের প্রশিক্ষন প্রদান করা হয়েছে। প্রতিটি কেন্দ্রেই ইভিএম যন্ত্র বসানো হয়েছে। এর আগে ভোটারদের কয়েকটি কেন্দ্রে ভোট প্রদান পদ্বতি সম্পর্কে জানানোর জন্য মকিং ভোট গ্রহন করা হয়। এবারের নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন প্রার্থী। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুই যুগেরও বেশী সময় ধরে মেয়র পদে থাকা আবু ফয়েজ মোঃ রেজা। এছাড়া, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারীকেল গাছ প্রতীক নিয়ে তরুন সমাজ সেবক ইসমাইল মুন্সী এবং মোঃ অসাদুজ্জামান হাতপাখা প্রতীক নিয়ে লড়ছেন।

মেয়র পদে ছাড়াও কাউন্সিলর পদে মোট ৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সাধারন কাউন্সিলর পদে ৩৩ জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারন কাউন্সিলর প্রার্থীরা হচ্ছেন ১নং ওয়ার্ডে আইয়ুব আলী, ওমর ফারুক হবি, ২নং ওয়ার্ডে এ্যাডঃ জহুরুল হক মিঠুন ও ইমদাদুল হক বাচ্চু। ৩নং ওয়ার্ডে আঃ রশিদ মোল্লা, জাহিদ শেখ, জাহিদুর রহমান, মোঃ শাহেবালীমাতুব্বর ও মোঃ আক্তারুজ্জামান। ৪নং ওয়ার্ডে নিয়ামত মাতুব্বর, আহমেদ লায়েকুজ্জামান, এ.কে বশির উদ্দিন আহমেদ,ওসমান মাতুব্বর,লেবু মিয়া,সাইদুর রহামান, পান্না মিয়া, মোসারেফ হোসেন, জহুরুল ইসলাম ও কচির হোসেন জীবন। ৫নং ওয়ার্ডে আছাদ মাতুব্বর, সুমন মাতুব্বর ও আসিকুল ইসলাম জুয়েল। ৬নং ওয়ার্ডে হাজী আবুল কালাম আজাদ, হাজী সেখ সৈয়দ আলী ও সালাউদ্দিন মোল্লা। ৭নং ওয়ার্ডে রফিকুল ইসলাম, মামুন শেখ, বাকী মাতুব্বর ও রেজাউল মুন্সী। ৮নং ওয়ার্ডে মোঃ লিয়াকত মোল্লা ও আকরামুজ্জামান মিঠু মুন্সী। ৯নং ওয়ার্ডে টুটুল ফকির ও মোঃ জাকির মুন্সী। মহিলা কাউন্সিলর প্রার্থীরা হচ্ছেন নাজমা বিল্লাল,ভসাথী আক্তার, সেজুতি আক্তার, ফাতেমাতুজ্জহরা ডালিয়া, মুসলিমা আক্তার, মেরীনা নয়ন, আঞ্জুমান আরা, কুলসুম বেগম, পারুলী আক্তার ও মরিয়ম বেগম।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ৮শ ৮১ । এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৩ হাজার ৪শ ৪৬ এবং নারী ভোটার সংখ্যা ১৩ হাজার ৪শ ৩৫ । এ ব্যাপারে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার মঞ্জুরুল আলম বলেন, নির্বাচনকে সামনে রেখে সুষ্ঠ ও সুন্দর পরিবেশে নির্বাচন করার লক্ষ্যে কেন্দ্রগুলোর পরিচর্যা, পর্যাপ্ত পরিবেশে, ভোটারদের উপস্থিতি ও নিরাপত্তার কথা মাথায় রেখে সব ব্যবস্থা গ্রহন করা হয়েছে। ইভিএম পদ্বতিতে এবার পৌর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এজন্য ভোটারদের ইভিএম ভোটপ্রদান সম্পর্কে সচেতন করার জন্য প্রশিক্ষণার্থীরা কয়েকটি কেন্দ্রে কাজ করছেন।

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন জানান, এবারের নির্বাচনে ০৯টি ওয়ার্ডে ১৫ টি কেন্দ্রের মাধ্যমে ৮১টি কক্ষে ভোটগ্রহন করা হবে। নির্বাচন সংক্রান্ত যাবতীয় সামগ্রী প্রতিটি কেন্দ্রে পাঠানো হয়েছে। নির্বাচন যাতে সুষ্ঠু ও অবাধ হয় সেজন্য পর্যাপ্ত পুলিশসহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছে। কেন্দ্রগুলোতে নিরাপত্তার জন্য আনসার-পুলিশ সদস্যদের পাশাপাশি র‌্যাব, বিজিবি মোতায়েন রয়েছে। যে কোন অপ্রীতিকর পরিস্থিতিতি এড়াতে প্রতিটি ভোটকেন্দ্রে ম্যাজিষ্ট্রেট সার্বক্ষনিক মাঠে কাজ করছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: