1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন

বেনাপোল দিয়ে ভারত থেকে ৬ লক্ষ বই আমদানি

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১
  • ২৩২ জন পড়েছেন

মোঃসেলিম রেজা তাজ,ব্যুরো চীফঃ- বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে প্রাথমিক বিদ্যালয়ের ৫ লাখ ২৯ হাজার ৮৩৩টি বই আমদানি করেছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড। নিদিষ্ট চুক্তিতে ভারতে ছাপানো বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বইয়ের মধ্যে এ চালানে প্রায় ৬ লাখ বই বেনাপোল বন্দর দিয়ে আমদানি করা হয়।

বৃহস্পতিবার রাতে আমদানিকৃত বই গুলো ১১টি ট্রাকে করে বেনাপোল বন্দরের ২৭ নং শেড থেকে দেশের বিভিন্ন স্থানে পৌঁছানোর উদ্দ্যেশে রওনা হয়েছে। আমদানিকৃত বইয়ের মুল্য ১ লাখ ৩০ হাজার ৬৬৬ ইউএস ডলার। এসময় বন্দরে উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের কন্ট্রোলার ওফ প্রডাকশন সাইদুর রহমান।

বইয়ের সাপ্লায়ার বীর মুক্তিযোদ্ধা কাজী সিরাজুল হক জানান, যদিও আমরা বইগুলো একটু দেরিতে পেয়েছি তারপরও প্রধানমন্ত্রীর এই মহৎ উদ্যোগ সফল করতে আমরা যথাসময়ে পাঠ্যপুস্তক গুলো যথাস্থানে পৌছে দেব। সেই অনুযায়ী অতিদ্রুত কাজ চলমান রয়েছে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স এ্যানেস্ক ইন্টারন্যাশনাল এর স্বত্বাধিকারী ফারুক হোসেন উজ্জল বলেন, ভারত থেকে আমদানিকৃত বই সারা দেশে নতুন বছরে উৎসবের সহিত বিতরণ করা হয়, যার উদ্বোধন নিজ হাতে করে থাকেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমন একটি মহৎ কাজে আমি নিজে অংশীদার হতে পেরে গর্বিত। যে সব বই ইতিমধ্যে আমদানি হয়েছে তা আজ ৩০ই ডিসেম্বর বৃহস্পতিবার রাতে ১১টি ট্রাকে দেশের বিভিন্ন স্থানে পৌঁছানোর লক্ষ্যে বন্দর থেকে খালাস করা হয়েছে।

এদিকে বেনাপোল কাস্টমস কমিশনার মো. আজিজুর রহমান জানান, ভারত থেকে আমদানিকৃত বই দ্রুত সময়ে বেনাপোল বন্দর থেকে খালাস করা হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: