1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শনিবার, ০২ মার্চ ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম

ক্ষতিপূরণ দাবি আদায়ে নড়াইলের গোবরা বাজার ব্যবসায়ীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
  • সময় : বৃহস্পতিবার, ২০ জানুয়ারি, ২০২২
  • ১৪০ জন পড়েছেন

নড়াইল-ফুলতলা সড়ক নির্মাণে ক্ষতিগ্রস্থ গোবরা বাজারের ব্যবসায়ীরা মানববন্ধন করেছেন। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও বাড়ি মালিকদের আয়োজনে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে গোবরা বাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য দেন-সিংগাশোলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হোসেন আলী শেখ, শফিফুল ইসলাম শফিক, বিজয় রায়, রেজাউল করিম, জগদিস মজুমদার, চাঁদ আলী, জালাল উদ্দিন, নবীর আলী, অলিয়ার রহমান, সামছুর রহমান, ইমান আলী, মিনা বেগম, দিপালী বেগম, ফাতেমা বেগম, নার্গিস বেগমসহ ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

ক্ষতিগ্রস্থ শফিফুল ইসলাম শফিক বলেন, আমাদের সাড়ে ১৮ শতক জমির ওপর কয়েকটি দোকানঘর ও বসতবাড়ি রয়েছে। আমরা ২৫ বছর ধরে সরকারকে বাণিজ্যিক হারে খাজনা পরিশোধ করে আসছি। অথচ ক্ষতিপূরণ দেয়া হচ্ছে ডোবা, গর্ত, খাল এবং বাস্তুভিটা হিসেবে।

ক্ষতিগ্রস্থ আরো বলেন, নড়াইল-ফুলতলা সড়ক নির্মাণের ফলে গোবরা বাজারের প্রায় ৪০টি দোকান ও কয়েকটি বসতবাড়ি ভাঙ্গা পড়েছে। দীর্ঘ ২৫ বছর ধরে এসব দোকানে আমরা বিভিন্ন ধরণের ব্যবসা করে আসছি। বাণিজ্যিক ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে খাজনা দিয়ে আসছি। কিন্তু, সরকারের পক্ষ থেকে আমাদের বাণিজ্যিক প্রতিষ্ঠান হিসেবে ক্ষতিপূরণ না দিয়ে ডোবা, গর্ত, খাল এবং বাস্তুভিটা দেখানো হচ্ছে। এতে কোটি কোটি টাকা ক্ষতি হচ্ছে। অনেকে ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িঘর হারিয়ে পথে বসেছে। সরকারের কাছে আমাদের জোর দাবি, ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে যেন আমরা যথাযথ ক্ষতিপূরণ পাই।

জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) ফকরুল হাসান বলেন, সংশ্লিষ্ট কাগজপত্র দেখে ক্ষতিগ্রস্থ জমির মালিকদের ন্যায্য প্রাপ্য (টাকা) বুঝিয়ে দেয়া হবে। #

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: