1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বরেন্দ্র উন্নয়নের ইবিএ প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক যুক্তরাজ্যে প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারাকে সংবর্ধণা ঠাকুরগাঁওয়ে এক হাজার পরিবারকে ঈদ উপহার দিল এমপি সুজন ভূল্লীবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন যুবলীগের সভাপতি নুরে আলম

মিউনিখে মোমেনের সঙ্গে বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানির সাক্ষাৎ

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৬৮ জন পড়েছেন

নিজস্ব প্রতিবেদকঃ

জার্মানি সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের মিউনিখে আগমন উপলক্ষে বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানি শাখার উদ্যোগে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী।

 

বিশেষ অতিথি ছিলেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া ও সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক, জার্মান আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইউনুস আলী খান।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন জার্মান আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানির প্রতিষ্ঠাতা উপদেষ্টা মো. আবু সেলিম ও সিনিয়র উপদেষ্টা মাহবুবুল হক। সভা পরিচালনা করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানি শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমান উল্লাহ ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, Mr. Oyhidul Islam Dinu.
Bangbandhu Foundation Germany. Munick Branch, Preisedent.
Mr. Humayun De( Bhai)
General Secretary.
Munick Branch.
Both was present. Central Preisedent Bangbandhu Foundation. Dr. A K M Momen, was Bless both of them.

সভায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, বর্তমান সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র তুলে ধরেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে বলেন, বঙ্গবন্ধুর কন্যার যোগ্য নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের মডেল হয়ে ওঠেছে।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ৫৮তম মিউনিখ নিরাপত্তা সম্মেলন যোগ দিতে জার্মানি সফর করছেন। মিউনিখের ঐতিহাসিক হোটেল বায়েরিশার হফে ১৮ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

এবারের সম্মেলনে জার্মানির চ্যান্সেলর ওলাফ শোলজসহ ৩০টিরও বেশি দেশের রাষ্ট্র এবং সরকার প্রধানরা অংশ নিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, জাতিসংঘ, ন্যাটো এবং ইউরোপীয় ইউনিয়নসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রধানরাও এতে অংশ নিয়েছিলেন। এছাড়াও বিভিন্ন দেশ থেকে শতাধিক মন্ত্রী অংশ নিয়েছেন এবারের সম্মেলনে।

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বাংলাদেশের মতো জলবায়ু ঝুঁকিপূর্ণ দেশের জন্য আন্তর্জাতিক সহায়তা বৃদ্ধি করার আহ্বান জানিয়েছেন। জলবায়ু সংকট মোকাবিলাবিষয়ক একটি প্যানেল আলোচনায় পররাষ্ট্রমন্ত্রী বিষয়টি তুলে ধরেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: