1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে হারভেস্ট প্লাস ব্রি ধান জিং (১০০) কর্তন  আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন হাসান ইকবাল  গাঁজা খেতে নিষেধ করায় সাংবাদিককে পেটালো কিশোর গ্যাং আমরা চাইবো দেশে একটি দায়িত্বশীল বিরোধীদল থাকুক: হাসান ইকবাল ঠাকুরগাঁওয়ে মাটি খুঁড়তে গিয়ে ২৪ টি রাইফেল,৩ টি এলএমজি উদ্ধার ঠাকুরগাঁও বালিয়া ইউনিয়নে উন্মুক্ত বাজেট ও মতবিনিময় সভা প্রধানমন্ত্রী শেখ হাসিনার  স্বদেশ প্রত্যাবর্তন দিবসে হাসান ইকবালের বার্তা ঠাকুরগাঁওয়ে মাদকসহ ২ ব্যবসায়ি গ্রেফতার বেনাপোল স্হলবন্দরে অনিদিষ্ট কালের জন্য পণ্য পরিবহন বন্ধ বাংলাদেশ দ্রুত শ্রীলংকায় পরিনত হতে যাচ্ছে মির্জা ফখরুল ইসলাম

ঠাকুরগাঁওয়ে উন্নত বাংলাদেশ বিনির্মাণে উৎপাদনশীলতার গুরুত্ব বিষয়ক সেমিনার

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ১৫ জন পড়েছেন

ঠাকুরগাঁও প্রতিনিধি : ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশনের (এনপিও) জনবলের সক্ষমতা বৃদ্ধি এবং দেশব্যাপী উৎপাদনশীলতা বিষয় অবহিতকরণ শীর্ষক প্রকল্পের আওতায় ঠাকুরগাঁওয়ে উন্নত বাংলাদেশ বিনির্মাণে উৎপাদনশীলতার গুরুত্ব বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশনের (এনপিও) ও শিল্প মন্ত্রণালয় এবং জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির (নাসিব) যৌথ আয়োজনে ঠাকুরগাঁও শহরের মানবকল্যাণ ট্রেনিং সেন্টার এই সেমিনার হয়।

জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির (নাসিব) ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি হাসান আলীর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, শিল্প মন্ত্রণালয়ের এসএমই ফাউন্ডেশনের পরিচালক ও নাসিবের সভাপতি মির্জা নুরুল গণী শোভন।

বক্তব্যে মির্জা নুরুল গণী শোভন বলেন, উন্নত দেশে পরিণত হতে উৎপাদনশীলতা ও দক্ষতা বৃদ্ধির কোনো বিকল্প নেই। জনশক্তিকে দক্ষ করে তুলতে সরকার বিভিন্ন সংস্থার মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করে। শিল্পখাতের জন্য প্রশিক্ষিত জনগোষ্ঠী তৈরির কার্যক্রম অব্যাহত আছে। প্রশিক্ষণ প্রতিষ্ঠানে প্রশিক্ষণার্থী ও প্রশিক্ষণ প্রদানকারী উভয়কে আন্তরিক হওয়া প্রয়োজন। প্রশিক্ষণ শেষে দায়িত্বশীলতার সঙ্গে সংশ্লিষ্ট কাজে নিযুক্ত হতে হবে। বাংলাদেশের বৃহৎ তরুণ জনগোষ্ঠী কারিগরি জ্ঞানে দক্ষ হলে দেশের সামগ্রিক উৎপাদনশীলতা বৃদ্ধি পাওয়া সুনিশ্চিত। চতুর্থ শিল্প বিপ্লবের এ যুগে যোগ্যতার মাধ্যমে নিজের অবস্থান তৈরি করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা বিসিকের উপ-ব্যবস্থাপক নুরেল হক, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির (নাসিব) ঠাকুরগাঁও জেলা শাখার সহ-সভাপতি ও কারুপণ্য উন্নয়ন সংস্থার পরিচালক চন্দনা ঘোষ।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন শিল্প মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক ও উর্ধ্বতন গবেষণা কর্মকর্তা মুহাম্মদ আরিফুজ্জামান।

দিনব্যাপী সেমিনারে ৮৩ জন উদ্যোক্তা অংশগ্রহণ করেন। সেমিনারে অংশগ্রহণকারীরা উৎপাদনশীলতা বৃদ্ধিতে ঠাকুরগাঁওয়ের চ্যালেঞ্জ, উদ্যোক্তাদের প্রশিক্ষণের স্বল্পতা, বাজারজাতকরণ ব্যবস্থাপনার ঘাটতি ও কাঁচামালের পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করাসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা