1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:০০ অপরাহ্ন

পদ্মা সেতু উদ্বোধনে বেনাপোল বন্দরের গুরুত্ব আরও বৃদ্ধি পাবে, বাড়বে আমদানি-রপ্তানি

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ১৯৫ জন পড়েছেন

সেলিম রেজা তাজ,স্টাফ রিপোর্টারঃ-
পদ্মা সেতু উদ্বোধনের সংবাদের পর থেকেই যশোরের সর্বস্তরের মানুষের মধ্যে দেখা দিয়েছে উৎসাহ-উদ্দীপনা। অল্প সময়ে ঢাকায় যাতায়াতই শুধু নয়, এ সেতু চালু হলে দক্ষিণ-পশ্চিম অঞ্চলে সঙ্গে এ জেলায়ও ঘটবে ব্যবসা-বাণিজ্যের প্রসার। দেশের বৃহত্তর স্থলবন্দর বেনাপোল বন্দরের গুরুত্ব আরও বৃদ্ধি পাবে, বাড়বে প্রবৃদ্ধি।

তা ছাড়া পচনশীল দ্রব্য, যেমন—কাঁচা শাকসবজি, রেণুপোনা দ্রুত সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তে এমনকি বিদেশেও পাঠানো সম্ভব হবে। ফুল চাষের সঙ্গে যারা জড়িত, তাদের জন্যেও শুভবার্তা এ পদ্মা সেতু উদ্বোধন ।

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার স্বপ্নের পদ্মা সেতু আগামী ২৫ জুন যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়ার মধ্য দিয়ে খুলে যাচ্ছে স্বপ্নের দুয়ার। সময় যত ঘনিয়ে আসছে, যশোরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ ততই এগিয়ে যাচ্ছে স্বপ্নপূরণের কাছাকাছি।

মূল সেতুর কাজের অগ্রগতি এখন শতভাগ। এখন চলছে স্মরণীয় উদ্বোধনের প্রস্তুতি।
এরই মধ্যে সেতু মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে—২৫ জুন পদ্মা সেতুর উদ্‌বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যশোর থেকে এখন ঢাকা যেতে সড়ক পথে সময় লাগে ৮ থেকে ১০ ঘণ্টা। কখনো-সখনো ঘাটেই বসে থাকতে হয় দীর্ঘ সময়।

সীমান্ত প্রেস ক্লাবের সভাপতি সহিদুল ইসলাম শাহিন বলেন, পদ্মা সেতুর ফলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের যুগান্তকারী উন্নয়ন হবে। নড়াইলের কালনা হয়ে ঢাকা যেতে আমাদের সময় লাগবে তিন থেকে সাড়ে তিন ঘণ্টা।তিনি বলেন, যশোরের শাকসবজি অল্প সময়ে ঢাকা পৌঁছানো সম্ভব হবে। আর, এর ফলে কৃষকও লাভবান হবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: