1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:১০ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

দক্ষিণ কোরিয়ার আওয়ামী লীগ সমন্বয় কমিটি কর্তৃক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭- তম শাহাদাত বার্ষিকী ও একুশে আগস্ট এর শহীদদের স্মরণে অনুষ্ঠান পালিত হয়।

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ১৮১ জন পড়েছেন

দক্ষিণ কোরিয়ার আওয়ামী লীগ সমন্বয় কমিটি কর্তৃক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭- তম শাহাদাত বার্ষিকী ও একুশে আগস্ট এর শহীদদের স্মরণে অনুষ্ঠান পালিত হয়।

বাঙালি জাতির স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭-তম শাহাদাত বার্ষিকী এবং একুশে আগস্ট গ্রেনেড হামলার শহীদদের স্মৃতির প্রতি সম্মান দেখিয়ে দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগ সমন্বয় কমিটির নেতৃত্বে একটি সফল অনুষ্ঠান গত একুশে আগস্ট আনসান এর একটি বাঙালি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব বাবুল গোপ। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ কোরিয়া বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি জনাব ডেভিড ইকরাম।

সভাপতির বক্তব্যে জনাব বাবুল গোপ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অগ্রগতির যে ধারা চলছে, তাকে সমুন্নত রাখতে সবাইকে একসাথে কাজ করতে হবে। তিনি সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।
আলোচনায় অংশগ্রহণ করেন দক্ষিণ কোরিয়া যুবলীগের সভাপতি জনাব মনোয়ার হোসেন মানিক সহ অন্যান্য নেতৃবৃন্দ। দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগের নেতা সাখাওয়াত হোসেন সৈকতের উপস্থাপনায় এই আয়োজনে আলোচনা অংশগ্রহণ করেন মি:রিপন, নাজমুল হাসান,সোহেল, সেতু,এম ডি হক,আতিক,মোজাম্মেল, আবু সায়েদ সহ অসংখ্য নেতা কর্মী।

আলোচনায় বক্তারা বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম, লড়াই ও সংগ্রাম নিয়ে আলোচনা করেন এবং তার ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করেন।

একুশে আগস্ট যারা শহীদ হয়েছিলেন তাদের আত্মার মাগফেরাত ও কামনা করা হয়।

বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে পৃথিবীব্যাপী বাঙ্গালীদের মধ্যে এবং অন্যান্য জাতির মধ্যে কিভাবে তুলে ধরা যায় সে ব্যাপারে পরিকল্পনা গ্রহণ করা হয়।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ডেভিড ইকরাম বলেন, জাতির পিতা আমাদের স্বাধীনতা উপহার দিয়েছেন এবং জাতির পিতার কন্যা বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি আধুনিক, প্রযুক্তি নির্ভর ও যুগ উপযোগী বাংলাদেশ গঠনে নিরন্তর কাজ করে যাচ্ছেন এবং ডিজিটাল বাংলাদেশ গঠিত হওয়ার ফলে বাংলাদেশ একটি উন্নয়নের মহাসড়কের প্রবেশ করেছে এবং সর্বশেষ পদ্মা সেতু নির্মাণের মধ্য দিয়ে আমরা পৃথিবীর মানুষের কাছে একটি বিপুল সম্ভাবনাময় দেশ হিসেবে নিজেদেরকে উপস্থাপন করতে পেরেছি।
দক্ষিণ কোরিয়ার যুবলীগের সভাপতি জনাব মনোয়ার হোসেন মানিক নেতাকর্মীদের একত্রিত হবার এবং দেশের উন্নয়নের জন্য চিন্তা ভাবনা ও কাজ করার আহ্বান জানান।

সর্বশেষ উপস্থাপনাকালে জনাব মোঃ সৈকত জানান বাংলাদেশের যেকোনো উন্নয়ন কার্যক্রমে দক্ষিণ কোরিয়ার আওয়ামী লীগ বাংলাদেশের জনগণের পাশে থাকবে।

অনুষ্ঠানে বাংলাদেশ সিভিল সার্ভিসের শিক্ষা বিভাগের দুজন কর্মকর্তা (KOICA scholarships) অংশগ্রহণ করেন।
জনাব মোঃ মামুন কাদের এবং জনাব এরশাদ শেখ। কর্মকর্তাবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করেন এবং স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। একই সাথে, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের যে ধারা বাংলাদেশ অব্যাহত আছে, সেই ধারা বজায় রাখার জন্য সবাইকে একসাথে মিলে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে দক্ষিণ কোরিয়ার আওয়ামী লীগের নেতৃবৃন্দ বাংলাদেশের জনগণের সুখ অগ্রগতি ও প্রশান্তি কামনা করেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: