1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন

আমরা বিষ যুক্ত খাবার আর খেতে চাইনা

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ২১ জানুয়ারি, ২০২৩
  • ১৪৩ জন পড়েছেন

শাহিনুর রহমান সোনা, রাজশাহীঃ “আমরা বিষযুক্ত খাবার আর খেতে চাই না। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম আজ এরকম বিষ যুক্ত খাবার খেয়ে হুমকির মুখে পড়ছে। এখনই সচেতন না হলে তা আরও ভয়াবহ আকার ধারণ করবে।” স্বাস্থ্যসম্মত সবজি সরবরাহ নিশ্চিত করার দাবীতে সংবাদ সম্মেলনে এমনটি-ই বলছিলেন বক্তারা।

শনিবার (২১ জানুয়ারি) রাজশাহী নগরীর আলুপট্টি মুক্তিযুদ্ধ পাঠাগার মিলনায়তনে বিকাল ৪ টায় বেসরকারি সংস্থা জনউদ্যোগ রাজশাহী’র আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান’র সভাপতিত্বে ও জনউদ্যোগ রাজশাহীর সদস্য সচিব অধ্যক্ষ জুলফিকার আহমেদ গোলাপ’র সঞ্চালনায় বক্তব্য রাখেন অধ্যক্ষ রাজকুমার সরকার, নারী নেত্রী সেলিনা বানু, সাংস্কৃতিক সংগঠক ব্রজেন্দ্র নাথ প্রামানিক, শিক্ষক নেতা সন্তোষ কুমার, রনজিৎ কুমার দাস প্রমুখ।

তারা বলেন, সুস্থ জীবনধারা, স্বাস্থ্যসম্মত পরিবেশ সৃষ্টি লক্ষ্যে জনসচেতনতা বৃদ্ধি করা এখন সময়ের ব্যাপার। আমরা জনউদ্যোগ সে ব্যাপারে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি’র লক্ষে কাজ করছি। বিভিন্ন সময় সাধারণ মানুষের স্বাস্থ্য বিষয়ে নানা কর্মসূচি দিয়ে থাকি। এরই ধারাবাহিকতায় সামাজিকভাবে সুস্থ জীবন ধারণের জন্য স্বাস্থ্যসম্মত ফলমূল শাকসব্জি-সহ অন্যান্য খাবার সরবরাহ যে কত গুরুত্বপূর্ণ তা তুলে ধরেন বক্তারা। এই বিষয়ে বক্তারা সুন্দর ও সাবলীল ভাষায় বলেন, সুস্থ জীবনধারায় ফরমালিন মুক্ত খাবার সরবরাহ করা হোক। করোনা পরবর্তী বিভিন্ন দায়বদ্ধতার প্রেক্ষিত স্বাস্থ্যসম্মত ফলমূল ও শাকসবজি আমাদের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ তা তুলে ধরে বক্তারা বলেন, যে সকল সরকারি দপ্তর এই বিষয়গুলোর উপর মনিটরিং করেন, তাঁরা আরও আন্তরিকভাবে কাজগুলো করবেন বলে আমরা আশাবাদী। আমরা বিষযুক্ত খাবার আর খেতে চাই না। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম আজ এরুপ বিষ যুক্ত খাবার খেয়ে হুমকির মুখে পড়ছে। এখনই সচেতন না হলে তা আরও ভয়াবহ আকার ধারণ করবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: