1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় দিনে কোটা আন্দোলনে শিক্ষার্থীরা ঠাকুরগাঁওয়ে স্কুল সেনসিটাইজেশন প্রোগ্রাম অনুষ্ঠিত রাজশাহীতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের বিক্ষোভ ও পথসভা ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসূচির উদ্বোধন ঠাকুরগাঁওয়ে ৫শ বৃক্ষরোপন করছেন স্বেচ্ছাসেবকলীগ নেতা এ্যাপোলো টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি খান আহমেদ শুভর জন্মদিনে জয় হোসেনের উদ্যোগে বৃক্ষ রোপণ, খাদ্য বিতরণ, কোরআন তেলাওয়াত, দোয়া ও মিলাদ শিক্ষা মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ সচিব মুকেশ চন্দ্র বিশ্বাস ! নিখোঁজ সোলায়মান আলীর সন্ধান চায় তার পরিবার চৌধুরী মুখলেসুর রহমানের মায়ের মৃত্যুতে বঙ্গবন্ধু সৈনিক লীগের শোক নিখোঁজ আব্দুল আওয়ালের সন্ধান চায় তার পরিবার !

প্রকৌশলী হওয়ার স্বপ্ন মেধাবী স্নিগ্ধার

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩
  • ২৪২ জন পড়েছেন

শাহিনুর রহমান সোনা, রাজশাহীঃ উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ ৫ পেয়েছেন রাজশাহীর সুরাইয়া আক্তার স্নিগ্ধা। দেশ সেরা রাজশাহী কলেজ থেকে বিজ্ঞান বিভাগে পরীক্ষায় অংশ নিয়েছিলেন তিনি। মেধাবী স্নিগ্ধার লালিত স্বপ্ন- অদম্যতার এ ধারা অব্যাহত রেখে নিজেকে গড়ে তুলবেন একজন প্রতিষ্ঠিত প্রকৌশলী হিসেবে।

বুধবার দুপুরে নিজের ফেসবুক আইডি থেকে পোস্ট করে এই তথ্য জানিয়েছেন স্নিগ্ধার বাবা ও রাজশাহী সিটি করপোরেশনের ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি। ফেসবুকে মেয়ের সাফল্যের কথা তুলে ধরে সবার কাছে দোয়াও চেয়েছেন তিনি। স্নিগ্ধার এমন সাফল্যে তাকে প্রশংসায় ভাসাচ্ছেন পরিবার, বন্ধু-বান্ধব ও আত্মীস্বজনরা।

কেমন লাগছে জানতে চাইলে সুরাইয়া আক্তার স্নিগ্ধা বলেন, আমি অনেক খুশি। ভালো রেজাল্টের পেছনের কারিগর আমার মা-বাবা। তাদের থেকে জীবনের জন্য যে শৃঙ্খলাবোধ শিখেছি; সেটিই এই সাফল্যের প্রধান বাহক। আজকের খুশীর দিনে আমি আমার সকল শিক্ষককে স্মরণ করছি শ্রদ্ধাচিত্তে, যাঁরা আমাকে এখানে আসতে সর্বাত্বক সহযোগিতা করেছেন।

কোন স্বপ আছে কিনা- জানতে চাইলে স্নিগ্ধা বলেন, সেটি এখনো সেভাবে ঠিক করতে পারিনি। তবে প্রকৌশলী হওয়াটা আমার ছোটবেলার শখ। সেই লক্ষ্যেই পড়াশুনো করছি। সবাই দোয়া করবেন।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলা ১১টার পর প্রকাশিত হয়েছে ২০২২ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারীদের পরীক্ষার ফলাফল। প্রধানমন্ত্রীর কার্যালয়ের চামেলী হলে শিক্ষামন্ত্রী দীপু মনি ও বোর্ডের চেয়ারম্যানরা নিজ নিজ বোর্ডের ফলাফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন। এ বছর অংশগ্রহণকারী মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১১ লাখ ৭৭ হাজার ৩৮৭ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১০ লাখ ১১ হাজার ৯৮৭ জন। পাশের হার ৮৫ দশমিক ৯৫ শতাংশ। এবার জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৭৬ হাজার ২৮২ জন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page

%d bloggers like this: