1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন

ভূল্লী ডিগ্রী কলেজে ৭ মার্চ ঐতিহাসিক দিবস পালিত

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
  • ২০৫ জন পড়েছেন

সুজন ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলার ভূল্লী থানাস্থ ঐতিহ্যবাহী ভূল্লী ডিগ্রি কলেজে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার কলেজের হল রুমের কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের উপর গুরুত্বপূর্ণ তথ্য উপস্থাপন করেন কলেজের অধ্যক্ষ ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী।

তিনি ৭ই মার্চে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের দেওয়া ১৮ মিনিটের সেই ঐতিহাসিক ভাষণের তাৎপর্য নিয়ে আলোচনা করেন। সেই সঙ্গে যুদ্ধের পূর্বে ও পরের বাংলাদেশ প্রতিষ্ঠার ইতিহাস নিয়েও গুরুত্বপূর্ণ তথ্য উপস্থাপন করেন।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক জেলা পরিষদ সদস্য ও সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রওশনুল হক তুষার।

কলেজের অধ্যক্ষ ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, ভূল্লী ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ আব্দুস সামাদ, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মিজানুর রহমান প্রমূখ।


সভায় প্রধান অতিথি বাঙ্গালী জাতিকে শৃঙ্খলমুক্ত করতে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণে সামগ্রিক দিক নির্দেশনা ছিল মুক্তির পাথেয় উল্লেখ করে তিনি সেই অমিয় বাণী থেকে অনুপ্রেরণা গ্রহণ করে জাতির অর্থনৈতিক মুক্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে ঐক্য হয়ে কাজ করার আহ্বান জানান। আলোচনা শেষে দিবসটি পালন উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: