1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন

ধামাইনগর ইউনিয়নে বঙ্গবন্ধুর জন্ম দিন উপলক্ষে জন্ম ও মৃত্যু নিবন্ধন মেলা অনুষ্ঠিত 

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ১১৬ জন পড়েছেন
Exif_JPEG_420

সাইদুল ইসলাম আবিরঃ

১৭ মার্চ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। এ দিনটি ‘জাতীয় শিশু দিবস’ হিসেবেও পালন করা হয়। প্রতি বছরের মতো এবারও সারাদেশে শিশুদের নিয়ে নানা আয়োজনে পালন করা হচ্ছে দিবসটি, সরকারি-বেসরকারি পর্যায়ে নেওয়া হয়েছে বিভিন্ন কর্মসূচি।দিনটিতে সাধারণ ছুটির পাশাপাশি এর তাৎপর্য তুলে ধরে সিরাজগঞ্জের রায়গঞ্জে দিবসটি পালনে ভিন্ন এক আয়োজন করেছে উপজেলার ধামাইনগর ইউনিয়ন পরিষদ। দিনটিতে গনপ্রজাতন্ত্রী জননেত্রী শেখ হাসিনার শতভাগ জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করার লক্ষে এই ইউনিয়ন পরিষদের উদ্যোগে জন্ম ও মৃত্যু নিবন্ধন মেলা,ক্রীড়া প্রতিযোগিতা,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ব্যতিক্রম এই মেলায় ইউনিয়নের বাসিন্দারা এসে তথ্য দিয়ে সহযোগিতা করেই মাত্র ২ দিনেই হাতে হাতে পেয়ে যাচ্ছেন জন্ম ও মৃত্যু নিবন্ধন। মেলায় রয়েছে ৬টি বুথ। বুথে এসে তথ্য দিয়ে একজন নাগরিক খুব সহজেই পাচ্ছেন জন্ম ও মৃত্যু সনদ। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নির্দেশনায় আর সচিবের কাজের গতিতে গ্রাম পুলিশ আর ইউপি সদস্য মাত্র ২ দিনেই জন্ম ও মৃত্যু নিবন্ধন পৌছে দিচ্ছেন বাড়ি বাড়ি।১ থেকে ৪৫দিন বয়সের শিশুকে জন্ম সনদ প্রদান ও পিতা মাতাকে পুরস্কার প্রদানে এক অনুষ্ঠানের আয়োজন করেন ধামাইনগর ইউনিয়ন পরিষদ।

ব্যতিক্রম এই মেলা নিয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাইসুল হাসান সুমন বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আমরা এই কার্যক্রম হাতে নিয়েছি।একজন শিক্ষার্থী আমাদের এই মেলায় এসে ক্রীড়া প্রতিযোগিতা ও সাংসৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণসহ তার জন্ম নিবন্ধন ও জন্ম সনদ অনলাইন করতে পারছে।

উল্লেখঃ বুথ গুলো হলো ১ থেকে ৪৫ দিন,৪৬ দিন থেকে ১ বছর,১ বছর থেকে ৫ বছর, ৬ বছর থেকে ১৮ বছর, ১৯ বছর থেকে উর্ধে সর্বশেষ নিবন্ধক ও নিবন্ধক সহকারী বুথ থেকে সাধারণ মানুষ এই জন্ম ও মৃত্যু নিবন্ধন সুবিধা গ্রহণ করেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: