1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে কাজ করছে সরকার -রমেশ চন্দ্র সেন

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ২৪ মে, ২০২৩
  • ১৫৯ জন পড়েছেন

ঠাকুরগাঁও প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন বলেছেন, দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে কাজ করছে সরকার। ক্রীড়াই শক্তি, ক্রীড়াই বল, ক্রীড়াই গড়ে তোলে আত্ম মনোবল। তাই খেলাধুলার মাধ্যমে নিজেকে গড়ে তোলার পাশাপাশি মানসিক বিকাশ সাধন সম্ভব বলে মন্তব্য করে যুব সমাজকে শিক্ষার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ হওয়ার আহবান জানান।

বুধবার বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত রুহিয়া গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সংসদ সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন বলেন , আজকের শিশু-কিশোররা আগামী দিনের কর্ণধার। কাজেই শিশু-কিশোরদের শারীরিক ও মানসিক বিকাশ অপরিহার্য। তাই খেলাধুলা ও শরীরচর্চা শিশুর শারীরিক ও মানসিক বিকাশে অগ্রণী ভূমিকা পালন করে।

তিনি বলেন, খেলাধুলার মাধ্যমে শিশু-কিশোরদের চিন্তার সৃজনশীল বিকাশ ঘটে, নেতৃত্বের দক্ষতা অর্জিত হয়, জয়-পরাজয় মেনে নেওয়ার সাহস বাড়ে, দেশপ্রেম জাগ্রত হয় এবং নৈতিক চরিত্রের বিকাশ ঘটে। শুধু তাই নয়, তাদের মধ্যে অপরাধপ্রবণতা কমে যায়।

রমেশ চন্দ্র সেন বলেন, শারীরিক শিক্ষা মূলত জীবনের শিক্ষা। খেলাধুলা নিজেকে রক্ষা করতে শেখায়। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় অর্থনৈতিকভাবে সমৃদ্ধ জাতি গঠনে শারীরিক ও মানসিকভাবে সুস্থ-সবল যুবসমাজ প্রয়োজন।

রুহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল হক বাবুর সভাপতিত্বে ফুটবল টুর্নামেন্টর আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট অরুণাংশু দত্ত টিটো, জেলা যুব লীগের সভাপতি আব্দুল মজিদ আপেল, রুহিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ বাবু প্রমুখ।

ফুটবল টুর্নামেন্টর ফাইনাল খেলায় দিনাজপুরের মানু স্মৃতি সংসদ একাডেমি ও জয়পুরহাট জেলা ফুটবল দল অংশগ্রহণ করেন। খেলায় ৩-০ গোলে জয়পুরহাট দলকে পরাজিত করে দিনাজপুর দল।

খেলা শেষে বিজয়ী দিনাজপুরের মানু স্মৃতি সংসদ একাডেমি দলকে চ্যাম্পিয়ান ট্রপি ও ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: