1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
শিরোনাম
মার্চ মাস উপলক্ষে ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখার বার্তা রাজশাহীতে প্রথমবারের মত শুরু হচ্ছে মুসলিম লাইফ স্টাইল এক্সপো-২৪ রাজশাহীর লক্ষীপুরে ওয়ানওয়ে খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন ভূল্লীতে ঋণের চাপ সইতে না পেরে গলায় ফাঁস দিয়ে প্রধান শিক্ষকের মৃত্যু ঠাকুরগাঁও‌য়ের পু‌লিশ সুপার পেলেন পিপিএম পদক মেয়াদোত্তীর্ণ ভূল্লী প্রেসক্লাবের কমিটি বিলুপ্ত ঘোষণা রাজশাহী শাহ্ মখদুম কলেজের শিক্ষক জীবন কুমার ঘোষের পি-এইচ.ডি ডিগ্রী অর্জন ঠাকুরগাঁওয়ে ট্যাপেন্টাডোল ট্যাবলেট সহ দুইজন গ্রেফতার ঠাকুরগাঁওয়ে মন্দিরের ভিত্তি প্রস্তরের উদ্বোধন ফেসবুকে প্রতারণা, ঠাকুরগাঁওয়ে গ্রেফতার যুবক

শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪
  • ২৪ জন পড়েছেন
শাহিনুর রহমান সোনা, রাজশাহী: রাজশাহীতে ৫২ তম জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২৪ জাতীয় পর্যায়ের প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় রাজশাহী সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে “খেলাধুলায় স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” স্লোগানে বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে ৫২তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা দেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক মো: আনিসুর রহমান ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর চেয়ারম্যান প্রফেসর ড. মো: অলীউল আলমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব মো: হুমায়ুন কবির। ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির সম্পাদক ড. মুহম্মদ মনিরুল হক।
সমাপনী অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার নিয়মিত খেলাধুলার গুরুত্ব উল্লেখ করে বলেন, শরীরচর্চা ও মানসিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমে দেহ ও মনের মধ্যে একটা বন্ধনের সৃষ্টি হয়। এজন্য তিনি ছাত্র-ছাত্রীদের নিয়মিত পাঠের পাশাপাশি খেলাধুলায় মনোযোগী হওয়ার পরামর্শ দেন। সামাজিক যোগাযোগমাধ্যম ও মোবাইলে বেশি বেশি ঝগড়া হয় তুলে ধরে শিক্ষার্থীদের উদ্দেশে ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, অযথা মূল্যবান সময় নষ্ট না করে বই পড়ে জ্ঞান অর্জন করতে হবে। কর্মদক্ষতা ও চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষতা অর্জন করতে হবে। স্মার্ট বাংলাদেশ হবে নৈপূণ্য ও জ্ঞানে-বিজ্ঞানের, সেজন্য নিজেকে প্রস্তুত করতে হবে। এ সময় তিনি শিক্ষার্থীদেরকে মা-বাবা ও গুরুজনকে সম্মান করার উপদেশ দেন। সমাপনী অনুষ্ঠান শেষে জাতীয় পর্যায়ে অন্যান্য অতিথিদের সাথে নিয়ে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তিনি।
এসময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা শিক্ষা অধিদপ্তর রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক ড. শরমিন ফেরদৌস চৌধুরী, ৫২ তম জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২৪ জাতীয় পর্যায়ের প্রতিযোগিতার সাংগঠনিক সদস্য সচিব ও রাজশাহী শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক মহা: জিয়াউল হক, শিক্ষা বোর্ডের অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মুঞ্জুর রহমান খান, জনসংযোগ কর্মকর্তা সুলতানা শামীমা আকতার নাইস সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে এ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত থেকে বক্তব্য রাখেন এবং উদ্বোধন ঘোষণা করেন। দেশের খেলাধুলার ইতিহাসে শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ ও ঐতিহ্যমণ্ডিত। অংশগ্রহণকারীর দিক থেকেও এটি দেশের সর্ববৃহৎ জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা। বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের শারীরিক শিক্ষা বিভাগের সার্বিক তত্ত্বাবধানে প্রতি বছর দেশব্যাপী শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দেশের সকল স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ও ছাত্রীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।
রাজশাহী শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় শারীরিক শিক্ষা কলেজ মাঠে ৬ দিনব্যাপী চলা প্রতিযোগিতাটি সারাদেশকে মোট চারটি ক্রীড়া অঞ্চলে বিভক্ত করে পরিচালিত হয়। চারটি অঞ্চল থেকে বিভিন্ন পর্যায়ে মোট ৭ লক্ষ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। এদের মধ্যে থেকে চূড়ান্ত পর্যায়ে প্রতিযোগিতার জন্য ৮২৪ জন প্রতিযোগী অংশগ্রহণ করে, যার মধ্যে ৪৪০ জন ছাত্র ও ৩৮৪ জন ছাত্রী। ১১ জানুয়ারি থেকে দেশব্যাপী শুরু হয়েছিল ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা  এবং ১২ ফেব্রুয়ারি পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হল।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: