1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
সোমবার, ২০ মে ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
শিরোনাম
বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর কমিটি কর্তৃক পরিচিতি, আলোচনা সভা ও মতবিনিময় অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দোয়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি -প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা সমাজতান্ত্রিক চেতনাবোধ সম্পন্ন গণতান্ত্রিক দেশ হবে বাংলাদেশ -পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু ড. মোকবুলের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত : দুদক গণিত আমাদের যুক্তিবাদী হতে শেখায় –  রাবিতে এলজিআরডি প্রতিমন্ত্রী  আশা’র ভুল্লী ব্রাঞ্চের উদ্যোগে ঝরে পড়া রোধে অভিভাবক মত বিনিময় সভা ‘আই বি সি কে’ ইনছন বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়ার উদ্যোগে পিকনিক ও ঈদ পূর্ণ মিলন

ঠাকুরগাঁওবাসী আবারও আব্দুর রশিদকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায়

মোঃ সুজন আলী
  • সময় : শুক্রবার, ১০ মে, ২০২৪
  • ১২ জন পড়েছেন

সুজন স্টাফ রিপোর্টার ঠাকুরগাঁওঃ আসন্ন ২১ মে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে ঠাকুরগাঁও সদরে জমে উঠেছে ভোটের প্রচারণা। ভোর থেকে রাত পর্যন্ত ভোটারদের কাছে ছুটছেন প্রার্থীরা। ভোটারদের মন জয় করতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা প্রতিদিন ব্যবহার করছেন নতুন নতুন কৌশল। হাট-বাজার, পাড়া-মহল্লা দাপিয়ে বেড়াচ্ছেন তারা, বিতরণ করা হচ্ছে লিফলেট। প্রার্থীদের পক্ষে চলছে ব্যাপক মাইকিং। একই সময়ে প্রার্থীদের একাধিক মাইকিংয়ে সরগরম হয়ে উঠছে গোটা জনপদ।

অনলাইনেও চলছে ভোটের প্রচার। প্রার্থীদের পক্ষে তাদের অনুসারীরা সামাজিক যোগাযোগমাধ্যমেও ভোট চাচ্ছেন। প্রার্থী ছাড়াও ভোটের মাঠ সরগরম রেখেছেন তাদের পরিবারের সদস্য ও আত্মীয়স্বজনরা। তারাও নির্বাচনি মাঠ চষে বেড়াচ্ছেন। বিগত নির্বাচনে নির্বাচিত হয়ে কে কি করেছেন, নতুনরা জয়ী হলে কি করবেন, সেই প্রতিশ্রুতি নিয়ে ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। ভোটারদের মধ্যেও দেখা যাচ্ছে বেশ আগ্রহ। তারাও হিসাবনিকাশ করতে শুরু করছেন-কার হাত ধরে হবে উপজেলা বাসীর ভাগ্য উন্নয়ন।

জানা যায়, ১ টি পৌরসভা ও ২২ টি ইউনিয়ন নিয়ে ঠাকুরগাঁও উপজেলা। ২০১৯ সালে ঠাকুরগাঁও সদর  উপজেলা আব্দুর রশিদ ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হবার পর তিনি উপজেলার ব্যাপক উন্নয়নে কাজ করেন। তার পরেও বৃহৎ এই উপজেলার অনেক কাজ এখনো বাকী রয়েছে। পুনরায় নির্বাচিত হলে তিনি ঠাকুরগাঁও উপজেলার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করে স্মার্ট উপজেলা গড়তে কাজ করবেন বলে জানিয়েছেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুর রশিদ রাজনীতিতেও বেশ সক্রিয়। দলের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেওয়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কাজেও অংশ নেন নিয়মিত। তাই সৎ ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে ভোটার ও নেতাকর্মীদের কাছে পরিচিতিও তার বেশি। অধিকাংশ ভোটার বলেন, মানুষের উপকার করেছেন বলে আজ তার ডাকে সাড়া দিচ্ছেন, অন্য সব প্রার্থীদের চেয়ে আব্দুর রশিদের গণজোয়ার বইছে প্রতিটি পাড়া মহল্লায়।

ভাইস-চেয়ারম্যান প্রার্থী হিসেবে টিউবওয়েল মার্কা প্রতীক বরাদ্দ পান। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান ভাইস-চেয়ারম্যান আব্দুর রশিদকে পুনরায় ভাইস চেয়ারম্যান দেখতে চান ঠাকুরগাঁও  উপজেলাবাসী।

উপজেলার সচেতন ভোটারগণ নিজ নিজ সিদ্ধান্তে এই নির্বাচনে টিউবওয়েল মার্কায় ভোট দিতে ঐক্যবদ্ধ হয়ে ভোট কেন্দ্রে উপস্থিত হওয়ার আশা ব্যক্ত করেছেন তারা। স্ব-উদ্যোগে এগিয়ে আসছেন টিউবওয়েল মার্কার নির্বাচনী প্রচার প্রচারণায়। ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুর রশিদ বিপুল ভোটে জয়ী হবেন বলে মনে করেন উপজেলার সর্বস্তরের জনগণ।

ঠাকুরগাঁও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ বলেন, উপজেলার প্রান্তিক পর্যায়ের সাধারণ মানুষের মাঝে বিভিন্ন উন্নয়ন ছড়িয়ে দিয়েছি। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমাকে ঠাকুরগাঁওবাসী পুনরায় উপজেলা ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল মার্কায় ভোট দিয়ে বিপুল ভোটে বিজয় করবে। তিনি বলেন, নির্বাচিত হলে আমার জীবন বাজি রেখে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং শেখ হাসিনার দারিদ্র্য মুক্ত ও স্মার্ট বাংলাদেশ গড়ার মাধ্যমে ঠাকুরগাঁও উপজেলাকে একটি স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলবো।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: