1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
রবিবার, ২৩ জুন ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন
শিরোনাম
চালু হতে যাচ্ছে রাজশাহী-কলকাতা ট্রেন  আওয়ামী লীগ মানুষের কল্যাণে রাজনীতি করে- আব্দুল ওয়াদুদ দারা রাজশাহী মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সাংবাদিক মিলনের পিতার মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত কবি শাহ্ কামাল আহমদকে আন্তর্জাতিক সাহিত্য অ্যাওয়ার্ড প্রদান করায় সাহিত্য আড্ডা ও নৈশভোজ অনুষ্ঠিত রাজশাহীতে দশম আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন  রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক পরিষদ’র আত্মপ্রকাশ সমবায়ভিত্তিক কৃষি বিপ্লব গড়ে তুলতে হবে: প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা ঈদুল আজহা ত্যাগের কথা স্মরণ করিয়ে দেয়: হাসান ইকবাল ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন ইউসুফ আলী পিন্টু 

আশা’র ভুল্লী ব্রাঞ্চের উদ্যোগে ঝরে পড়া রোধে অভিভাবক মত বিনিময় সভা

মোঃ সুজন আলী
  • সময় : বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ৪১ জন পড়েছেন

সুজন স্টাফ রিপোর্টার ঠাকুরগাঁওঃ দেশের বেসরকারি উন্নয়ন সংস্থা ‘আশা’র শিক্ষা কর্মসূচির আওতায় ঠাকুরগাঁও জেলার ভূল্লী থানায় ঝড়ে পড়া রোধে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) বেলা সাড়ে ১০ টায় সদর উপজেলার ভূল্লী থানাধীন কদম রসুল হাট স্কুল এন্ড কলেজে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। কদম রসূল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও আশা’র ঠাকুরগাঁও জেলা এডুকেশন অফিসার মোঃ সামিরুল ইসলামের সার্বিক দিকনির্দেশনা প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আশা’র সিনিয়র ডিস্ট্রিক্ট ম্যানেজার মোঃ আনারুল কাদির।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আশা’র ভূল্লী আঞ্চলিক শাখার রিজিওনাল ম্যানেজার আবুল ফজল মোহাম্মদ আবদুল আজিজ, ব্রাঞ্চ ম্যানেজার গোলাম রব্বানী সহ শিক্ষক ও শিক্ষার্থীদের অভিভাবকেরা।

সভায় বক্তারা বলেন ২০১১ সাল থেকেই আশা শিক্ষা কর্মসূচির মাধ্যমে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে ও শিক্ষার মান উন্নয়নে কাজ করে আসছে। প্রাথমিক বিদ্যালয়ের শিশু থেকে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে পাঠদান কেন্দ্র ও দেশব্যাপী ৬৪টি মাধ্যমিক বিদ্যালয়ে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির পিছিয়ে পড়া শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে ও ঝরে পড়া রোধে কর্মসূচি হাতে নিয়েছে। আগামিতে ৯ম ও ১০ম শ্রেণি হতে ঝরে পড়া শিক্ষার্থীদের এই কর্মসূচির আওতায় আনার পরিকল্পনা রয়েছে।

শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষার্থী ঝড়ে পড়া রোধে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও সচেতনার সাথে এগিয়ে আসতে হবে। তবেই প্রান্তিক জনগোষ্ঠীর শিক্ষার মান উন্নয়নে এই কর্মসূচি বিশেষ ভূমিকা রাখতে পারবে।

সিনিয়র ডিস্ট্রিক্ট ম্যানেজার, আনারুল কাদির বলেন – আশা’র নিজস্ব অর্থায়নে শিক্ষা, স্বাস্থ্য কর্মসূচি পরিচালিত হয়। সঞ্চালনা করেন মোঃ ফারুক হোসন, সহকারী শিক্ষক।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: