1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম
পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি -প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা সমাজতান্ত্রিক চেতনাবোধ সম্পন্ন গণতান্ত্রিক দেশ হবে বাংলাদেশ -পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু ড. মোকবুলের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত : দুদক গণিত আমাদের যুক্তিবাদী হতে শেখায় –  রাবিতে এলজিআরডি প্রতিমন্ত্রী  আশা’র ভুল্লী ব্রাঞ্চের উদ্যোগে ঝরে পড়া রোধে অভিভাবক মত বিনিময় সভা ‘আই বি সি কে’ ইনছন বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়ার উদ্যোগে পিকনিক ও ঈদ পূর্ণ মিলন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে পকেট ফ্রী হজ ও ওমরা গাইড বিতরণ ঠাকুরগাঁওয়ে উপজেলা নির্বাচনের প্রচারণায় স্থানীয় এমপির নাম ব্যবহার,এমপি বলছেন আমি নিরপেক্ষ

করোনায় অচল রায়গঞ্জের ভিক্ষুক পরিবার

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ৩৫৯ জন পড়েছেন

এম,আবদুল্লাহ সরকার- রায়গঞ্জ প্রতিনিধিঃকরোনায় মানবতার জীবন যাপন করছে রায়গঞ্জ উপজেলার ভিক্ষুক পরিবারগুলো।

মহামারি করোনা ভাইরাসের কারণে সারা বিশ্ব এখন কার্যতঃ লকডাউনে পড়ে আছে। দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। শুধু আক্রান্ত হয়েই শেষ নেই চলছে মৃত্যুর মিছিল।
কর্মমুখি মানুষগুলোর কর্মহীন হয়ে পড়ায় ভিক্ষুক পরিবরগুলোও ভিক্ষা পাওয়া থেকে বঞ্চিত হওয়ায় মানবতার জীবন যাপন শুরু হয়েছে তাদের পরিবারে।
দিন যত গড়াচ্ছে কস্টের মাত্রাও তেমনি বেড়ে উঠছে।

সাধারণ মানুষের পাশা-পাশি পথে বসেছে ভিক্ষুক সমাজ। বিভিন্ন বাধা বিপত্তির কারণে তারা যেতে পারছেন না এক গ্রাম থেকে অন্য গ্রামে। ।
ফলে পূর্বে যে খাদ্য ঘরে সঞ্চয় ছিল তা প্রায় শেষ হয়ে পড়ায় প্রায়ই খেয়ে না খেয়ে দিনানিপাত করছে উপজেলা ভিক্ষুক পরিবারগুলো।

সরেজমিনে উপজেলার বিভিন্ন গ্রামের ভিক্ষুদের নিকট গিয়ে শোনা যায় তাদের দুর্ভোগ দুর্দশার কথা। তারা জানান, এই করোনা ভাইরাসের কারণে তারা আজ এক গ্রাম থেকে অন্য গ্রামে যেতে পারছেন না ফলে তেমন রোজগার নেই। তাছাড়া যারা ভিক্ষা দিয়ে আসছে তারাও এখন অনেক অসহায় অবস্থায় দিনযাপন করায় আগের মত ভিক্ষা দিচ্ছে না বলে নাম প্রকাশ না করার শর্তে জানান এক ভিক্ষুক।

সরকারী ত্রাণ পাওয়ার কথা জানতে চাইলে তারা বলেন, আমরা কম-বেশী স্থানীয় জনপ্রতিনিধির নিকট হতে ত্রাণ পেয়েছি তবে এই ত্রাণ দিয়ে আর কয়দিন চলে।
সরকার এই করোনার সময় মাসিক অনুদানের একটা ব্যাবস্থা করে দিলে কস্ট কিছু কম হবে জানান অনেক ভিক্ষুক।

রায়গঞ্জ উপজেলায় মোট ভিক্ষুক ৬৭৩ জন। তাদের কমবেশি সরকারী সাহায্য সহযোগীতা করা হয়েছে বলে স্থানীয় সমাজ সেবা কর্মকর্তা আমিরুল আলম বলেন।

এ বিষয়ে রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার মোঃ শামীমুর রহমান বলেন,ভিক্ষুকদের জন্য আলাদা কোন বরাদ্দ নেই তবে জি আর এর বরাদ্দের মধ্য ভিক্ষকদের তালিকা আছে। এর আগেও গ্রামের অসহায়দের তালিকায় তাদের নাম ছিল। আবারও তাদের দেখা হবে।

 

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: