1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৩ অপরাহ্ন
শিরোনাম
নাগরপুরে যমুনার ভাঙন পরিদর্শনে পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে হাসান ইকবালের শুভেচ্ছা নাগরপুরে পূজা উদযাপন পরিষদের নতুন কমিটি নাগরপুরে পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ একটি দেশ: জেনেভায় ভূমিমন্ত্রী ১৫ দফা দাবি মেনে নেওয়াই কাভার্ডভ্যান-ট্রাক মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার নাগরপুরে মাসকলাই বীজ ও সার বিতরণ দূর্গা পুজার শুভেচ্ছা হিসাবে ভারতে প্রথম চালানে ২৩.১৫ মেট্রিক টন ইলিশ রপ্তানি ঠাকুরগাঁও বালিয়াতে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ফুলবাড়ীতে চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন।

শার্শায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মবার্ষিকী পালন

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫১ জন পড়েছেন

মোঃ সাহিদুল ইসলাম শাহীন, বেনাপোল(যশোর):- যশোর জিলার শার্শা উপজিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকাল ৩টার দিকে এ উপলক্ষে উপজিলা পরিষদ মাঠ প্রাঙ্গনে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।
শার্শা উপজিলার চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি আলহাজ্ব সিরাজুল হক মঞ্জু’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়। এতে প্রধান অতিথি’র আসন অলংকৃত করেন ৮৫, যশোর-১ শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন ।

আলোচনায় অংশ নিয়ে প্রধান অতিথি শেখ আফিল উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেধা-মনন, সততা, নিষ্ঠা, যোগ্যতা, প্রাজ্ঞতা, দক্ষতা, সৃজনশীলতা, উদারমুক্ত গণতান্ত্রিক দৃষ্টিভঙ্গী ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে। এক সময়ের কথিত ‘তলাবিহীন ঝুড়ি’ দারিদ্র্য-দুর্ভিক্ষে জর্জরিত যে বাংলাদেশকে অস্তিত্ব টিকিয়ে রাখার সংগ্রাম করতে হয়েছে জননেত্রী শেখ হাসিনার কল্যাণমুখী নেতৃত্বে সেই বাংলাদেশ আজ বিশ্বজয়ের নবতর অভিযাত্রায় এগিয়ে চলছে। বিশ্বসভায় আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। রাজনীতির পথচলায় নানা ঘাত প্রতিঘাত পেরিয়ে জাতির পিতার স্বপ্নের উন্নত সমৃদ্ধ দেশ গঠনে এগিয়ে যাচ্ছেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা।

আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,শার্শা উপজিলা আ’লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও যশোর জিলা পরিষদ সদস্য,অধ্যক্ষ ইব্রাহীম খলিল,যশোর জিলা আ’লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক- আসিফ উদ-দৌলা সরদার অলোক, উপজিলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, ঝিকরগাছা আ’লীগের সাধারন সম্পাদক- মুছা মাহমুদ, উপজিলা আওয়ামী লীগের সহ-সভাপতি সালেহ আহমেদ মিন্টু, শার্শা উপজেলা ১১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ ,বেনাপোল পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল ও সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ ও সাধারন সম্পাদক সোহরাব হোসেন , উপজিলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সর্দার ও সাধারন সম্পাদক ইকবাল হোসেন রাসেল সাংগঠনিক সম্পাদক আল-আমিন রুবেল, পৌর যুবলীগের আহবায়ক আহাদুজ্জামান বকুল ও সহ আহবায়ক মোঃ জসিম উদ্দীন, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিকার আলী মন্টু ও সাধারন সম্পাদক কামাল হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ মামুন জোয়ার্দার ও সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ, প্রমুখ।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহত্তর ফরিদপুর জিলার টুঙ্গিপাড়ায় ১৯৪৭ সালের ২৮শে সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন। পরে ১৯৫৪ সালে তিনি ঢাকায় চলে আসেন। ১৯৫৬ সালে তিনি টিকাটুলির নারীশিক্ষা মন্দির বালিকা বিদ্যালয়ে ভর্তি হন। ১৯৬৫ সালে তিনি আজিমপুর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ম্যাট্রিক পাশ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট এক সামরিক অভ্যুত্থানে
বঙ্গবন্ধু সহ পরিবারের সকলকে তিনি হারান। একমাত্র তিনি এবং তার বোন রেহেনা ঐ সময় বিদেশে থাকায় প্রাণে বেচে যান। শেখ হাসিনা ১৯৭৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি সম্পন্ন করেন। বিশ্ববিদ্যালয়ে থাকা অবস্থায় ১৯৬৭ সালে তিনি এম এ ওয়াজেদ মিয়ার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের সংসারে সজীব ওয়াজেদ জয় (পুত্র) ও সায়মা ওয়াজেদ পুতুল (কন্যা) নামে দুই সন্তান রয়েছে।

প্রেরক:- মোঃ সাহিদুল ইসলাম শাহীন

বেনাপোল প্রতিনিধি

শার্শা,যশোর।

মোবাইল:-০১৭৯১৩১২১১১।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page