1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৫:০১ পূর্বাহ্ন
শিরোনাম
নড়াইলে কৃষককে কুপিয়ে হত্যা,অভিযুক্ত আটক মেয়র লিটনের সাথে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ফরিদপুরের ভাঙ্গায় ট্রাফিক সপ্তাহ পালিত ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে হাসান ইকবালের শুভেচ্ছা কাপাসিয়ায় মেম্বার পদপ্রার্থী হিসেবে দোয়া ও সমর্থন প্রত্যাশা করছেন ছালাম ফকির বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে বহিস্কার পৌর মেয়র আলী আহাম্মদ ঢালীর মৃত্যুতে ইতালী আওয়ামী লীগের শোক প্রকাশ দক্ষিণ কোরিয়ার নবনিযুক্ত রাষ্ট্রদূত জনাব দেলোয়ার হোসেনের সাথে বাংলাদেশ আওয়ামী যুবলীগ দক্ষিণ কোরিয়া শাখার নেতৃবৃন্দের সৌজন্যে সাক্ষাৎ জার্মান ইউরো বাংলা টিভির আয়োজনে কবি আবৃত্তিকার শিল্পী রাজনৈতিক নেত্রী শিক্ষিকা গায়িকা টিভি উপস্থাপিকা ফ্যাশন ডিজাইনার সাহিত্যিক ও সমাজ নেত্রীদের নিয়ে এক মনোরঞ্জন শুভ সন্ধ্যার আড্ডা রিং আইডির কার্যক্রম পুনরায় চালুসহ পরিচালকের মুক্তির দাবি

প্রধানমন্ত্রীর শ্রমবান্ধব কার্যক্রমে দেশ আজ স্বনির্ভরতার দিকে এগিয়ে চলেছে-শেখ আফিল উদ্দিন

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০
  • ৯৬ জন পড়েছেন

মোঃ সাহিদুল ইসলাম শাহীন,বেনাপোল(যশোর):- “প্রধানমন্ত্রী’র শ্রমবান্ধব কার্যক্রমে দেশ আজ স্বনির্ভরতার দিকে এগিয়ে চলেছে” বেনাপোল স্থলবন্দরের হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং -৮৯১ ও রেজিঃ নং- ৯২৫ এর সকল সদস্যদের মধ্যে পরিচয়পত্র বিতরন কালে শ্রমিকদের উদ্দেশ্যে কথাগুলো বলেন ৮৫,যশোর-১,শার্শা আসনের এমপি আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।

শনিবার ( ৩১ অক্টোবর ) বিকাল ৪টার দিকে প্রধান অতিথি হয়ে বেনাপোল স্থলবন্দর ৬নং শেডের সম্মুখে হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ৮৯১ ও ৯২৫ এর শ্রমিক সংগঠন কর্তৃক আয়োজিত সেখানকার অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে ১ হাজার ৪ শত শ্রমিকদেরকে পরিচয়পত্র প্রদান করেন তিনি।
দুই সংগঠনের সমন্বয়কারী শ্রমিক নেতা কলিম মোল্যা এতে সভাপতিত্ব করেন।
এ সময় সেখানে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলার চেয়ারম্যান- সিরাজুল হক মঞ্জু,উপজেলা আঃলীগের সাধারন সম্পাদক- আলহাজ্ব নুরুজ্জামান, যশোর জিলা পরিষদের সদস্য- অধ্যক্ষ ইব্রাহিম খলিল,উপজিলা আঃলীগের সহ-সভাপতি- সালেহ আহম্মেদ মিন্টু, পৌর আঃলীগের সভাপতি- এনামুল হক মুকুল ও সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দীন, ৯২৫ হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি- রাজু আহম্মেদ রাজু, সাধারন সম্পাদক- অহিদুজ্জামান অহিদ, ৮৯১ এর সাধারন সম্পাদক- জাহাঙ্গীর আলম জানে, শার্শা উপজিলা ছাত্রলীগের সভাপতি- আব্দুর রহিম সর্দার ও সাধারণ সম্পাদক- ইকবাল হোসেন রাসেল প্রমূখ।

প্রধান অতিথি শেখ আফিল উদ্দিন এমপি বলেন,আমি শ্রমিকদের মুজুরী নিয়ে সন্তুষ্ট নই৷ সর্বোচ্চ পারিশ্রমিক যাতে শ্রমিকরা পায়, স্থলবন্দর কর্তৃপক্ষের নিকট থেকে আদায় করার ব্যাবস্থা আমি করবো। আগামীতে পরিচয়পত্র ডিজিটাল করারও সবরকম ব্যবস্থা গ্রহন করবো। আঃলীগ সরকার ক্ষমতায় আসার পর ও আমি এমপি হওয়ার পর এই বেনাপোল স্থল বন্দরে যে অনিয়ম, বিশৃংখলা, চুরি ছিল সেসব শ্রমিকদের চিহ্নিত করে তাদেরকে বিতারিত করে পোর্টে এখন শান্তি -শৃংখলা বিদ্যমান রেখেছি৷ বেনাপোল স্থলবন্দরে আঃলীগের সময়ে নজিরবিহীন উন্নয়ন করা হয়েছে, পূর্বে শ্রমিকদের যে পারিশ্রমিক দেয়া হতো এখন সেটা দিগুন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে শ্রমিকদেরকে অগ্রাধিকার ভিত্তিতে তাদের উন্নয়নে কাজ করে চলেছেন,যা বেনাপোল স্থল বন্দরে দৃশ্যমান রয়েছে।

তিনি একটি প্রসংগে বলেন, সরকারের রুপকল্প ২০২১ বাস্তবায়নের এটি একটি বড় অর্জন। এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের সাহসী এবং অগ্রগতিশীল উন্নয়ন কৌশল গ্রহণের ফলে যা সামগ্রিক অর্থনৈতিক প্রবৃদ্ধি, কাঠামোগত রূপান্তর ও উল্লেখযোগ্য সামাজিক অগ্রগতির মাধ্যমে বাংলাদেশকে দ্রুত উন্নয়নের পথে নিয়ে যাচ্ছে।
বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হওয়ার লক্ষ্য নির্ধারণ করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। ফলে, উন্নয়নের
ধারাকে অব্যাহত রাখতে আগামীর জাতীয় নির্বাচনে আ,লীগ সরকারকে পূণরায় ক্ষমতায় আনতে বন্দরের শ্রমিকদের ১০০% সমর্থন আশা করেন।

প্রেরক:- মোঃ সাহিদুল ইসলাম শাহীন
বেনাপোল প্রতিনিধি
শার্শা,যশোর।
মোবাইল:-০১৭৯১৩১২১১১।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা