1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় দিনে কোটা আন্দোলনে শিক্ষার্থীরা ঠাকুরগাঁওয়ে স্কুল সেনসিটাইজেশন প্রোগ্রাম অনুষ্ঠিত রাজশাহীতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের বিক্ষোভ ও পথসভা ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসূচির উদ্বোধন ঠাকুরগাঁওয়ে ৫শ বৃক্ষরোপন করছেন স্বেচ্ছাসেবকলীগ নেতা এ্যাপোলো টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি খান আহমেদ শুভর জন্মদিনে জয় হোসেনের উদ্যোগে বৃক্ষ রোপণ, খাদ্য বিতরণ, কোরআন তেলাওয়াত, দোয়া ও মিলাদ শিক্ষা মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ সচিব মুকেশ চন্দ্র বিশ্বাস ! নিখোঁজ সোলায়মান আলীর সন্ধান চায় তার পরিবার চৌধুরী মুখলেসুর রহমানের মায়ের মৃত্যুতে বঙ্গবন্ধু সৈনিক লীগের শোক নিখোঁজ আব্দুল আওয়ালের সন্ধান চায় তার পরিবার !

ইতালিতে নবনিযুক্ত রাষ্ট্রদূতের সঙ্গে ইতালি মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সাক্ষাৎ

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ২৯ জানুয়ারি, ২০২১
  • ৩১৭ জন পড়েছেন

প্রতিদিনের সময় প্রতিবেদকঃ
প্রতিটি দেশের নাগরিকদের ভালোমন্দ দেখভালের কেন্দ্রস্থল হলো একটি রাষ্ট্রের দূতাবাস। তাই দূতাবাসের সম্মান রক্ষার দায়িত্বও সবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের মাঝে ঈর্ষণীয় উন্নতি লাভ করেছে। পাশাপাশি বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। আর প্রবাসী বাংলাদেশিরা এ উন্নয়নের অংশীদার।

ইতালিতে নবনিযুক্ত রাষ্ট্রদূত শামীম আহসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে ফুলের শুভেচ্ছা বিনিময় করেছেন ইতালি মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

ইতালি মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সামাজিক ব্যক্তিত্ব নয়না আহমেদের নেতৃত্বে ২৯ জানুয়ারি শুক্রবার বিকালে নেতাকর্মীদের সঙ্গে এক সাক্ষাতকারে ইতালিতে নবনিযুক্ত রাষ্ট্রদূত শামীম আহসান বলেন, প্রবাসী বাংলাদেশিদের দূতাবাসের সেবার মান নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি নেয়ার কথা জানাচ্ছি। সেই সাথে ইতালি সরকারের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারের ব্যাপারে বিভিন্ন পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন।

তিনি আগত অতিথিদের উদ্দেশে আরও বলেন, ইতালিতে প্রায় আড়াই লাখ বাংলাদেশির বাসবাস। আর প্রতিদিন প্রায় ৪ থেকে ৫শ’ বাংলাদেশি সেবা গ্রহণের জন্য দূতাবাসে আসেন। সুতরাং সামান্য ত্রুটি বিচ্যুতি থাকতে পারে, তাই সবার সহনশীল হতে হবে। তাছাড়া আপনারা জানেন যে, ইতালির বিভিন্ন শহরে দূতাবাসের কর্মকর্তারা বিভিন্ন সময়ে কনসুল্যার সার্ভিস দিয়ে থাকে; যা শুধু আপনাদের অর্থাৎ প্রবাসীদের সুবিধার্থে।

এ সময় প্রবাসীদের সমস্যা নিরসন ও দূতাবাসের সেবার মান শতভাগ নিশ্চিত করতে ইতালি মহিলা আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন দাবি তুলে ধরেন নেতৃবৃন্দরা।

  • দাবি সমূহঃ
    ইতালি মহিলা আওয়ামী লীগ বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের তীব্র নিন্দা জানিয়ে এক স্মারকলিপি পেশ করেন।
  • কোন প্রকার এপয়েন্টমেন্ট ছাড়া মহিলা, শিশু ও যারা অথর্ব তাদের এম্বাসী তে প্রবেশ করার অনুমোদন।
  •  বাংলা স্কুল করার বিনীত আবেদন।
  • দূতাবাস কর্তৃক ইতালিয়ান ভাষা শিক্ষা ব্যবস্থা।
  • ওয়েজ অনার্স কার্ডের মাধ্যমে দেশে বিনা খরচে মরদেহ প্রেরন।
  • মেধাবী শিক্ষার্থীদের ওয়েজ অনার্স কার্ডের মাধ্যমে বৃত্তি প্রদান ব্যবস্থা।
  •  গরীব দুঃস্থদের বিনা খরচে দেশে ফেরত।
  • যে কোন জাতীয় দিবস উদযাপন।

এসময় রাষ্ট্রদূত তা মনোযোগসহ শোনেন এবং অতীতে যা হয়েছে তা করা হবে বলে রাষ্ট্রদূত আশ্বস্ত করেন।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উম্মে হানি চৌধুরী সহ-সভাপতি, মোসাম্মৎ নিলুফার বানু সহ-সভাপতি, শামীমা আক্তার পপি যুগ্ম-সাধারণ সম্পাদক, মাহবুবা চৌধুরী যুগ্ম সাধারণ-সম্পাদক, সানজিদা ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক, তাহমিনা আক্তার, সাংগঠনিক সম্পাদক, নার্গিস আক্তার হাওলাদার, সাংগঠনিক সম্পাদক, ফরিদা রহমান, কোষাধ্যক্ষ, রিতা আক্তার, সম্মানিত সদস্য।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page

%d bloggers like this: