1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় দিনে কোটা আন্দোলনে শিক্ষার্থীরা ঠাকুরগাঁওয়ে স্কুল সেনসিটাইজেশন প্রোগ্রাম অনুষ্ঠিত রাজশাহীতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের বিক্ষোভ ও পথসভা ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসূচির উদ্বোধন ঠাকুরগাঁওয়ে ৫শ বৃক্ষরোপন করছেন স্বেচ্ছাসেবকলীগ নেতা এ্যাপোলো টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি খান আহমেদ শুভর জন্মদিনে জয় হোসেনের উদ্যোগে বৃক্ষ রোপণ, খাদ্য বিতরণ, কোরআন তেলাওয়াত, দোয়া ও মিলাদ শিক্ষা মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ সচিব মুকেশ চন্দ্র বিশ্বাস ! নিখোঁজ সোলায়মান আলীর সন্ধান চায় তার পরিবার চৌধুরী মুখলেসুর রহমানের মায়ের মৃত্যুতে বঙ্গবন্ধু সৈনিক লীগের শোক নিখোঁজ আব্দুল আওয়ালের সন্ধান চায় তার পরিবার !

যশোরে শারদীয় বার্তা,প্রতিমা তৈরিতে ব্যস্ত শিল্পীরা

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ২২৮ জন পড়েছেন
  • সেলিম রেজা তাজ,ব্যুরো চীফঃ আর কিছুদিন পরেই সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় শারদীয় দুর্গা উৎসব। উৎসবকে ঘীরে হিন্দু সম্প্রদায়ের দরজায় কড়া নাড়ছে আনন্দের বণ্যা। এ উপলক্ষে একটু জোরেসোরে প্রতিমা তৈরি করতে ব্যস্ত সময় পার করছেন শার্শা-বেনাপোল সীমান্তের প্রতিমা শিল্পীরা। লকডাউন শিথিল হওয়ায় এবার বেড়েছে কাজের চাপ। তাই রাত দিন পরিশ্রম করে নিপুণ হাতে তৈরি করছে দেবী দূর্গাকে। করোনা পরিস্থিতিতে যেন স্বাস্থ্যবিধি উপেক্ষিত না হয় সে ব্যাপারে প্রস্তুতি নিয়েছেন সংশ্লিষ্টরাও।

সরেজমিনে তথ্য অনুসন্ধানে দেখা যায়, উপজেলার প্রতিমা শিল্পীরা নিপুণ হাতে প্রতিমা তৈরীর কাজ করছেন। ফুটিয়ে তুলেছেন দুর্গা, লক্ষী, সরস্বতী, গণেশ ও কার্তিকের প্রতিমা। বিভিন্ন পূজা মন্ডবে কাদা-মাটি, বাঁশ, খড়, সুতলি দিয়ে শৈল্পিক শ্রদ্ধায় তিলতিল করে গড়ে তোলা হচ্ছে দেবী দুর্গাকে। সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গা উৎসব ঘনিয়ে আসায় শার্শা ও বেনাপোলের পূজা মন্ডব গুলোতে দম ফেলার সময় নেই কারিগরদের। করোনাকালে বেড়েছে সব ধরনের উপকরণের দাম। তাই এবার খরচ একটু বেশি বলে জানান সংশ্লিষ্টরা। মাটির কাঠামো নির্মাণের মূল কাজ ইতিমধ্যেই শেষ করেছেন শিল্পীরা। এরপর রং তুলির আঁচড়ে প্রতিমা পাবে দৃষ্টিনন্দন রূপ।

প্রতিমা শিল্পীরা বলেন, অনেক দিন পরে একটু মন খুলে কাজ করতে পেরে খুব ভল লাগছে। করোনা কালীন সময়ে পণ্যের দাম অনেকটা বেশি হওয়ায় এবার পূজায়ও ব্যাপক খঁরচ গুনতে হবে। সব ঠিকঠাক থাকলে যথা সময়ে কাজ শেষ করতে পারবো।

শার্শা উপজেলা পূজা উদযাপন কমিটির সাংগঠনিক সম্পাদক,
গৌতম রায় জানান, চলতি করোনা কালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে এবারের শারদীয় দূর্গা উৎসব পালন করা হবে। পূজা উদযাপন কমিটি যথাযথ ভাবে সরকারের বিধিনিষেধ বাস্তবায়নে সচেষ্ট থাকবে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার জুয়েল ইমরান বলেন, বরাবরের মতো এবারো শারদীয় দুর্গাপূজায় সার্বিক নিরাপত্তার বিষয়ে প্রশাসনের কঠোর নজরদারি থাকবে। সনাতনধর্মীরা যেন তাদের পূজা উৎসবকে ভাল ভাবে শেষ করতে পারে এবং শুরু থেকে শেষ পর্যন্ত যেন স্বাস্থ্যবিধি মেনে চলে তার জন্য প্রশাসন সার্বিক ব্যবস্থা গ্রহণ করবে।

শার্শা উপজেলা পূজা উদযাপন পরিষদের দেওয়া তথ্যমতে এবছর উপজেলায় ২৮টি মণ্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা। আগামী ১১ অক্টোবর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হবে আনুষ্ঠানিকতা।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page

%d bloggers like this: