1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁও উপজেলা নির্বাচনে রওশনুল হক তুষার উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থীর মতবিনিময় ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্র নিহত ঠাকুরগাঁওয়ে ১০ লাখ টাকার উপরে মাদকদ্রব্য উদ্ধার ঠাকুরগাঁওয়ে হারিয়ে যাওয়া ২৫টি মোবাইল ফোন উদ্ধার ডাবলু সরকারের আয়োজনে ১৭ মার্চে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত যথাযথ মর্যাদায় রাজশাহী শিক্ষাবোর্ডে  বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে এতিমদের নিয়ে এমপির ইফতার রাজশাহী মহানগর আওয়ামী লীগের আয়োজনে ১৭ মার্চ পালিত ভূল্লীতে ভ্রাম্যমাণ আদালতে অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ভূল্লী থানায় মোটরসাইকেল সহ চোর আটক

দূর্গা পুজার শুভেচ্ছা হিসাবে ভারতে প্রথম চালানে ২৩.১৫ মেট্রিক টন ইলিশ রপ্তানি

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
  • ২৭৬ জন পড়েছেন

সেলিম রেজা তাজ,ব্যুরো চীফঃ-
শারদীয় দূর্গা পুজার শুভেচ্ছা হিসাবে ভারতে স্পেশাল ইলিশ রপ্তানির ২৩.১৫ মেট্রিক টনের প্রথম চালান বেনাপোল বন্দরে প্রবেশ করেছে।

বুধবার (২২ সেপ্টেম্বর) বিকেলে বেনাপোল বন্দর দিয়ে ভারতের পেট্রাপোলে ঢুকবে এসব ইলিশের ট্রাক। মঙ্গলবার ৫২ জন ইলিশ রপ্তানিকারককে মোট ২ হাজার ৮০ টন ইলিশ রপ্তানির অনুমতি দেয় বাণিজ্য মন্ত্রণালয়।

খুলনার সাউদান এন্ড ফুড লিমিটেড ও ঢাকার ইউনিয়ন ভেনঞ্চার নামে দুইটি রপ্তানিকারক প্রতিষ্ঠান আজ ২৩.১৫ টন ইলিশ মাছ ভারতে রপ্তানি করেছেন। প্রতি কেজি ইলিশ মাছ ১০ মার্কিন ডলার মূল্যে রপ্তানি করা হচ্ছে ভারতে। আজ মোট ২ লক্ষ ৩১ হাজার ৫ শত মার্কিন ডলার মূল্যের ইলিশ রপ্তানি করা হয় ভারতে।

ভারতের কোলকাতার আমদানিকারক প্রতিষ্ঠান জে কে ইন্টারন্যাশনাল ও সিদ্ধেশরী এন্টারপ্রাইজ ২৩.১৫ টন ইলিশ আমদানি করেছে আজ। কাস্টমস এর সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করে রফতানি করেন মিলা এন্টারপ্রাইজ ও বিশ্বাস ট্রেডাস নামে দুইটি সিএন্ডএফ এজেন্ট।

২০২০ সালের ১০ অক্টোবর বাংলাদেশ থেকে ইলিশ মাছের সর্বশেষ চালান ভারতে রফতানি করা হয়। উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল হাসান জানান, এ বছর ১ হাজার ৮শত ৭৫ মেট্রিক টন ইলিশ মাছ ভারতে রপ্তানি করার অনুমতি দিয়েছে বানিজ্য মন্ত্রনালয়।

বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান জানান, ইলিশ রফতানির প্রথম চালান আজ বেনাপোল বন্দর দিয়ে ভারতে গেছে। দ্রুত রফতানি করার জন্য কাস্টমস এর মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: