1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি -প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা সমাজতান্ত্রিক চেতনাবোধ সম্পন্ন গণতান্ত্রিক দেশ হবে বাংলাদেশ -পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু ড. মোকবুলের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত : দুদক গণিত আমাদের যুক্তিবাদী হতে শেখায় –  রাবিতে এলজিআরডি প্রতিমন্ত্রী  আশা’র ভুল্লী ব্রাঞ্চের উদ্যোগে ঝরে পড়া রোধে অভিভাবক মত বিনিময় সভা ‘আই বি সি কে’ ইনছন বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়ার উদ্যোগে পিকনিক ও ঈদ পূর্ণ মিলন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে পকেট ফ্রী হজ ও ওমরা গাইড বিতরণ ঠাকুরগাঁওয়ে উপজেলা নির্বাচনের প্রচারণায় স্থানীয় এমপির নাম ব্যবহার,এমপি বলছেন আমি নিরপেক্ষ

গুড নেইবারস বাংলাদেশ নলকা সিডিপির উদ্যোগে “বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস” পালিত

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ১৩৩ জন পড়েছেন
নিজস্ব প্রতিবেদকঃ
সিরাজগঞ্জের রায়গঞ্জে  গুড নেইবারস বাংলাদেশ নলকা সিডিপি শিশু অধিকার রক্ষায় প্রতিবছরের ন্যায় এবছরও  বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালন করা হয়েছে।
সোমবার ১২ জুন  ‘‘শিশুর শিক্ষা ও সুরক্ষা নিশ্চিত করি শিশুশ্রম  বন্ধ করি’’ এই স্লোগানে অনুষ্ঠানে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।
আলোচনা অনুষ্ঠানে উপস্থিত বক্তাগণ সমাজের লোকদের সচেতন করার লক্ষ্যে শিশুর শিক্ষা নিশ্চিত করার জন্য বিভিন্ন পরামর্শ দেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রায়গঞ্জ উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা মোছাঃ খাদিজা নাছরিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রায়গঞ্জ উপজেলা একাডেমিক সুপারভাইজার জনাব নুরুন্নবী মিয়া। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গুড নেইবারস বাংলাদেশ এর দক্ষিণ পশ্চিমাঞ্চলের এরিয়া প্রধান জনাব রেমন্ড কুইয়া, নলকা সিডিপির সিডিসি সভাপতি আবু বক্কর শেখ, গুড নেইবারস বাংলাদেশ নলকা সিডিপির প্রকল্প ব্যবস্থাপক জনাব মোশারফ হোসেন, এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কেসি ফরিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ বিদ্যালয়ের সকল শিক্ষার্থী সহ নলকা সিডিপির সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন নলকা সিডিপির স্বাস্থ্য কর্মকর্তা জনাব মোঃ রাশেদুল ইসলাম ও শিশু পরিষদের সভাপতি কামরুন্নাহার প্রশান্তি। আলোচনা পর্বে অতিথি বৃন্দ বলেন, শিশু শ্রম রোধে সরকারের পাশাপাশি এনজিও সমূহ একযোগে কাজ করে যাচ্ছে, কিন্তু আশানুরূপ ফল না আশার একটাই কারণ হচ্ছে অভিভাবকের সচেতনতার ঘাটতি। তাই আমাদের সকলের শিশুশ্রমের বিরুদ্ধে সোচ্চার হতে হবে এবং  শিশুশ্রমের কুফলগুলো আমাদের বেশি বেশি প্রচার করতে হবে। গুড নেইবারস বাংলাদেশ এর দক্ষিণ পশ্চিমাঞ্চল এরিয়া প্রধান বলেন, গুড নেইবারস বাংলাদেশ শিশু সুরক্ষার জন্য এবং শিশুদের অধিকার প্রতিষ্ঠা করার লক্ষ্যে বিভিন্ন রকম কর্মসূচী বাস্তবায়ন করছে। আসুন আমাদের শিশুদের অধিকার রক্ষার্থে আমরা সবাই শিশুশ্রমকে না বলি। আলোচনা শেষে শিশুশ্রম থেকে ফিরে আশা শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। গুড নেইবারস্ বাংলাদেশ ১৯৯৬ সাল হতে দেশের ১৩টি জেলায় ২০,২১৪ শিশুর অধিকার প্রতিষ্ঠায় তাদের শিক্ষা ও সুস্বাস্থ্য নিশ্চিতকরণ, নারীর ক্ষমতায়ন ও উন্নয়ন, যুব উন্নয়ন কার্যক্রম, ভোকেশনাল ট্রেনিং (কম্পিউটার), জরুরী ত্রাণ সহায়তা ও পুনর্বাসনসহ বিভিন্ন ধরনের সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে সফলতার সাথে কাজ করে যাচ্ছে। পরিশেষে, সকলকে ধন্যবাদ ও সবার সুস্বাস্থ্য কামনা করে প্রকল্প ব্যবস্থাপক জনাব মোশারফ হোসেন সমাপনী বক্তব্যের মাধ্যমে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: