1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে দুই কোটি ৮০ লক্ষ টাকা ব্যয়ে মাদ্রাসার চারতলা ভবনের উদ্বোধন

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ১৮৮ জন পড়েছেন
ঠাকুরগাঁও প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন বলেছেন,  শিক্ষা জাতির মেরুদণ্ড। শিক্ষা ছাড়া কোন দেশ ও জাতি এগিয়ে যেতে পারে না। আর সেই কারণেই আওয়ামী লীগ সরকার দেশের শতভাগ শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে। শিক্ষার মানোন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর। বর্তমান সরকার সত্যিকার অর্থেই শিক্ষা বান্ধব সরকার।
মঙ্গলবার বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার ভূল্লী থানা এলাকার খোশবাজার ছালেহিয়া দারুচ্ছুন্নাত কামিল মাদ্রাসার আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।
এরআগে খোশবাজার ছালেহিয়া দারুচ্ছুন্নাত কামিল মাদ্রাসার নব-নির্বাচিত চারতলা ভবনের উদ্বোধন করেন সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। দুই কোটি ৮০ লক্ষ টাকা ব্যয়ে চারতলা এই ভবনের নির্মাণ কাজ সম্পন্ন করে ঠাকুরগাঁও শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।
সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, পৃথিবীর ইতিহাসে বছরের প্রথমদিনে কোটি কোটি শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়ার অনন্য নজির একমাত্র বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের।
তিনি বলেন,  তথ্য প্রযুক্তির এই যুগে শিক্ষার উপর সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় প্রাথমিক থেকে মাধ্যমিক শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ, শিক্ষা ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার নিশ্চিতকরণ ও ঝরে পড়া শিক্ষার্থীদের হার কমানোসহ শিক্ষার মানোন্নয়নে বর্তমান সরকার ব্যাপক কাজ করে যাচ্ছে। তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বর্তমান সরকার দেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে।
রমেশ চন্দ্র সেন বলেন, মানুষের জীবনে সবচেয়ে ভাল বন্ধু হলো বই। বই আমাদের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির ধারক বাহক। সুনাগরিক ও সুশিক্ষিত জাতি গঠন করতে বইয়ের কোন বিকল্প নেই।
দেবীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুর ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ সাদেক কুরাইশী,  সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জুলফিকার আলী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন,  সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট অরুণাংশু দত্ত টিটো,  সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার,  দেবীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন, খোশবাজার ছালেহিয়া দারুচ্ছুন্নাত কামিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল্লাহ বিন মাছউদ, মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হাসনাত শাহ মুহাম্মদ আয়াতুল্লাহ,  খোশবাজার দরবার শরীফের পীরসাহেব আলহাজ্ব হযরত শাহ আবু ছাঈদ মুহাম্মদ নাজমুছ ছায়াদাত প্রমুখ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: