1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০৭ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাংচুর: ঘটনাস্থল পরিদর্শন করলেন আ.লীগ নেতা টুলু নাগরপুরে একরাতে ১৬ বাড়িতে খড়ের গাদায় আগুন সাংবাদিক পরিচয়ে ল্যাগেজ সুবিধা না পাওয়ায় বিজিবির ভাবমুর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্য মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ ঠাকুরগাঁওয়ে বাবাকে খুন ছেলে থানায় গিয়ে স্বীকারোক্তি ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে তন্ত্র-মন্ত্রের পাতা খেলা অনুষ্ঠিত রাজশাহীতে কুখ্যাত ভূমি প্রতারক ফারজানা-সহ আটক-৩ একরামুল বাবু’র পিতা’র মৃত্যুতে  যুবলীগের শোক বেনাপোল পোর্ট থানা পুলিশের অভিযানে ভারতীয় বিপুল পরিমাণ প্রসাধনীসহ আটক-২ ঠাকুরগাঁওয়ে গাঁজার গাছসহ আটক ১ ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে “এডিবিবিএস যুব সংঘ” অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

বেনাপোল দক্ষিণ কাগজপুকুর ৪ ওয়ার্ডের গ্রামে বাসি সেচ্ছায় লক ডাউন ঘোষনা

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ৪৫০ জন পড়েছেন

মোঃ মাসুদুর রহমান শেখ বেনাপোলঃযশোরের বেনাপোলে করোনা ভাইরাস সংক্রমণ রোধে বেনাপোল সীমান্ত এলাকার বেনাপোল পৌর সভার দক্ষিণ কাগজপুকুর ৪ ওয়ার্ডের গ্রাম বাসিন্দারা সেচ্ছায় লকডাউন ঘোষণা করেছে।
তাঁরা স্বেচ্ছায় লকডাউনে থাকছেন এবং গ্রামের দুই টি প্রবেশ পথ বন্ধ করে দেওয়া হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ গ্রাম থেকে বের হচ্ছেন না। আবার বাইরের কাউকেও গ্রামের পথ দুইটিতে আসতে দেওয়া হচ্ছে না।

বুধবার (৮ এপ্রিল) সকাল ১০ টা থেকে এ লক ডাউন ঘোষণা দিয়েছে দক্ষিণ কাগজপুকর গ্রামবাসিরা।

বেনাপোল পৌর সভার দক্ষিণ কাগজপুকর গ্রাম বাসিরা জানায়, সরকারি নির্দেশনা ভেঙে আশ পাশের গ্রাম থেকে লোকজন আড্ডা দিতে আসেন। এতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার ঝুঁকি আছে। তাছাড়া সোমবার বেনাপোল ইমিগ্রেশন হয়ে ভারত থেকে বাংলাদেশী ৪৪ জন পাসপোর্টযাত্রীকে বেনাপোল পৌর বিয়ে বাড়ি ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাই আমরা নিজেরাই লকডাউন ঘোষণা করি। আবার ও মঙ্গলবার দেশে ফেরা আরও ৪৮ বাংলাদেশি যাত্রীকে সতর্কতার সাথে স্বাস্থ্য পরীক্ষা করে বেনাপোলে পৌর বিয়ে বাড়ি কমিউনিটি সেন্টারে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

তারা আরো জানান, আজ সকাল থেকে স্থানীয় যুবকেরা গ্রামগুলোর প্রবেশ পথে বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন। সেখানে একটি নোটিশ টাঙিয়ে দিয়েছেন। নোটিশে লেখা আছে, প্রশাসন ও জনপ্রতিনিধি ছাড়া বহিরাগতদের গ্রামে প্রবেশ নিষেধ। গ্রামের প্রবেশপথে যুবকেরা নিরাপদ দূরত্ব রেখে অবস্থান করছেন। তাঁরা বাইরের লোকদের গ্রামে প্রবেশে নিরুৎসাহিত করছেন।

দক্ষিণ কাগজপুকুর গ্রামবাসি আরও জানান, বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া মরন ব্যধি করোনা ভাইরাস থেকে গ্রামবাসিকে রক্ষা করার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া আড্ডা দেওয়ার জন্য প্রতিদিন অনেক বহিরাগত গ্রামে আসেন। তাঁরা সামাজিক দূরত্ব বজায় না রেখে অবাধে মানুষের সঙ্গে আড্ডা দেন ও চলাফেরা করেন। এতে গ্রামে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি আছে। ঝুঁকি এড়াতেই সচেতন গ্রামবাসীর সঙ্গে আলোচনা করে এ উদ্যোগ নেওয়া হয়।

বেনাপোল পৌরসভার ৪ ওয়ার্ড কমিশনার মোঃ আমিরুল ইসলাম এ বিষয় নিশ্চিত করে জানান, দক্ষিণ কাগজপুকুর গ্রামের মানুষ একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। এবং এ গ্রামের উদ্যোগের মতো বেনাপোলের অন্যান্য গ্রামের বাসিন্দাদের এ উদ্যোগ নেয়ার আহ্বান জানান তিনি।

মোঃ মাসুদুর রহমান শেখ
বেনাপোল যশোর
৮/০৪/২০২০

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা