1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ১১ মে ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে উপজেলা নির্বাচনে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা ঠাকুরগাঁওবাসী আবারও আব্দুর রশিদকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায় ঈশ্বরদীতে নাইট ক্রিকেট টুর্ণামেন্টে ডিবিকেএসপি চ্যাম্পিয়ন ভূল্লীতে চেয়ারম্যান প্রার্থী মোশারুলের ‘মটর সাইকেল’ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন বঙ্গবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ভূল্লীতে চেয়ারম্যান প্রার্থী তুষারের ‘ঘোড়া’ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন চতুর্থ দিনেও ঢাকার জনগণের মাঝে হাবিব হাসান ভূল্লীতে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে মহান মে দিবস পালিত পথচারী ও রিক্সা শ্রমিক মাঝে দুই এলাকায় পানি ও খাবার স্যালাইন বিতরণ বৃষ্টির আশায় ঠাকুরগাঁওয়ে ব্যাঙের বিয়ে

বেনাপোল দক্ষিণ কাগজপুকুর ৪ ওয়ার্ডের গ্রামে বাসি সেচ্ছায় লক ডাউন ঘোষনা

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ৬৫০ জন পড়েছেন

মোঃ মাসুদুর রহমান শেখ বেনাপোলঃযশোরের বেনাপোলে করোনা ভাইরাস সংক্রমণ রোধে বেনাপোল সীমান্ত এলাকার বেনাপোল পৌর সভার দক্ষিণ কাগজপুকুর ৪ ওয়ার্ডের গ্রাম বাসিন্দারা সেচ্ছায় লকডাউন ঘোষণা করেছে।
তাঁরা স্বেচ্ছায় লকডাউনে থাকছেন এবং গ্রামের দুই টি প্রবেশ পথ বন্ধ করে দেওয়া হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ গ্রাম থেকে বের হচ্ছেন না। আবার বাইরের কাউকেও গ্রামের পথ দুইটিতে আসতে দেওয়া হচ্ছে না।

বুধবার (৮ এপ্রিল) সকাল ১০ টা থেকে এ লক ডাউন ঘোষণা দিয়েছে দক্ষিণ কাগজপুকর গ্রামবাসিরা।

বেনাপোল পৌর সভার দক্ষিণ কাগজপুকর গ্রাম বাসিরা জানায়, সরকারি নির্দেশনা ভেঙে আশ পাশের গ্রাম থেকে লোকজন আড্ডা দিতে আসেন। এতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার ঝুঁকি আছে। তাছাড়া সোমবার বেনাপোল ইমিগ্রেশন হয়ে ভারত থেকে বাংলাদেশী ৪৪ জন পাসপোর্টযাত্রীকে বেনাপোল পৌর বিয়ে বাড়ি ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাই আমরা নিজেরাই লকডাউন ঘোষণা করি। আবার ও মঙ্গলবার দেশে ফেরা আরও ৪৮ বাংলাদেশি যাত্রীকে সতর্কতার সাথে স্বাস্থ্য পরীক্ষা করে বেনাপোলে পৌর বিয়ে বাড়ি কমিউনিটি সেন্টারে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

তারা আরো জানান, আজ সকাল থেকে স্থানীয় যুবকেরা গ্রামগুলোর প্রবেশ পথে বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন। সেখানে একটি নোটিশ টাঙিয়ে দিয়েছেন। নোটিশে লেখা আছে, প্রশাসন ও জনপ্রতিনিধি ছাড়া বহিরাগতদের গ্রামে প্রবেশ নিষেধ। গ্রামের প্রবেশপথে যুবকেরা নিরাপদ দূরত্ব রেখে অবস্থান করছেন। তাঁরা বাইরের লোকদের গ্রামে প্রবেশে নিরুৎসাহিত করছেন।

দক্ষিণ কাগজপুকুর গ্রামবাসি আরও জানান, বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া মরন ব্যধি করোনা ভাইরাস থেকে গ্রামবাসিকে রক্ষা করার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া আড্ডা দেওয়ার জন্য প্রতিদিন অনেক বহিরাগত গ্রামে আসেন। তাঁরা সামাজিক দূরত্ব বজায় না রেখে অবাধে মানুষের সঙ্গে আড্ডা দেন ও চলাফেরা করেন। এতে গ্রামে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি আছে। ঝুঁকি এড়াতেই সচেতন গ্রামবাসীর সঙ্গে আলোচনা করে এ উদ্যোগ নেওয়া হয়।

বেনাপোল পৌরসভার ৪ ওয়ার্ড কমিশনার মোঃ আমিরুল ইসলাম এ বিষয় নিশ্চিত করে জানান, দক্ষিণ কাগজপুকুর গ্রামের মানুষ একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। এবং এ গ্রামের উদ্যোগের মতো বেনাপোলের অন্যান্য গ্রামের বাসিন্দাদের এ উদ্যোগ নেয়ার আহ্বান জানান তিনি।

মোঃ মাসুদুর রহমান শেখ
বেনাপোল যশোর
৮/০৪/২০২০

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: