1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাংচুর: ঘটনাস্থল পরিদর্শন করলেন আ.লীগ নেতা টুলু নাগরপুরে একরাতে ১৬ বাড়িতে খড়ের গাদায় আগুন সাংবাদিক পরিচয়ে ল্যাগেজ সুবিধা না পাওয়ায় বিজিবির ভাবমুর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্য মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ ঠাকুরগাঁওয়ে বাবাকে খুন ছেলে থানায় গিয়ে স্বীকারোক্তি ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে তন্ত্র-মন্ত্রের পাতা খেলা অনুষ্ঠিত রাজশাহীতে কুখ্যাত ভূমি প্রতারক ফারজানা-সহ আটক-৩ একরামুল বাবু’র পিতা’র মৃত্যুতে  যুবলীগের শোক বেনাপোল পোর্ট থানা পুলিশের অভিযানে ভারতীয় বিপুল পরিমাণ প্রসাধনীসহ আটক-২ ঠাকুরগাঁওয়ে গাঁজার গাছসহ আটক ১ ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে “এডিবিবিএস যুব সংঘ” অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

জবি শিক্ষকদের উদ্যোগে অনলাইনে মানসিক স্বাস্থ্য সেবা

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
  • ৬০১ জন পড়েছেন

জবি প্রতিনিধিঃ
বিশ্বের অন্যান্য দেশগুলোর মতো বাংলাদেশেও করোনা ভাইরাসের সংক্রমন দ্রুত ছড়িয়ে পড়েছে। এই ভাইরাসের প্রাদুর্ভাব দৈনদিন ব্যাক্তিগত এবং সামাজিক জীবনের পাশাপাশি আমাদের মানসিক স্বাস্থের উপর বিরুপ প্রভাব ফেলেছে। ভাইরাস জনিত উদ্বেগ দূর করে কিভাবে মানসিক ভাবে সুস্থ থাকা যায় সে ব্যাপারে অনলাইনে “মানসিক স্বাস্থ্য সেবা” দিবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি) মনোবিভাগ বিভাগের শিক্ষকরা।

গতকাল (১২ এপ্রিল) রাতে মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নূর মোহাম্মদ এ বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে সবাইকে জানান।

এই মানসিক স্বাস্থ্য সেবা সবাই শিক্ষকদের সাথে যোগাযোগ করে নিতে পারবেন। মনোবিজ্ঞান বিভাগের ১৬ জন শিক্ষনের নাম, মোবাইল নাম্বার এবং ইমেইল এড্রেস প্রকাশ করা হয়েছে। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক/মেসেন্জারের দিয়ে যোগাযোগ করা যাবে। এই সেবা সকাল ১০ থেকে রাত ১০ পর্যন্ত নেওয়া যাবে।

মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যানের অধ্যাপক ড. নূর মোহাম্মদ উদ্যোগে বিভাগের সকল শিক্ষকদের সাথে যোগাযোগ করে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা যায়। এর আগেও ঐ বিভাগের চেয়ারম্যান করোনা পরিস্থিতিতে মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান শিক্ষার্থীদের আর্থিক সহায়তার ঘোষন দিয়েছিলেন। ঘোষনায় বলেছিলেন, মনোবিজ্ঞান বিভাগের কোন শিক্ষার্থী আর্থিক ও মানসিক সমস্যায় পরে তাহলে নিংসংকোচে চেয়ারম্যানের সাথে যোগাযোগ করতে বলেছিলেন।

এ বিষেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়েল মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নূর মোহাম্মদ বলেন,যারা মানসিকভাবে উৎকণ্ঠায় ভুগে তাদের সময় নিয়ে অনলাইনে বা মোবাইফোনে সেবা দেওয়া হবে। এছাড়া বিভাগের কোন শিক্ষার্থী কোন কারেণে আর্থিক সমস্যায় পরলে আমরা সহায়তা করবো।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা