1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
নাগরপুরে যৌন হয়রানি ও অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত ঠাকুরগাঁওয়ে গলায় ফাঁস দিয়ে বৃদ্ধা মহিলা আত্মহত্যা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ সমাবেশ  আধুনিক পদ্ধতিতে ঢেঁকির মাধ্যমে চাল প্রস্তুত করছেন ঠাকুরগাঁওয়ের ওমর ফারুক রামগঞ্জের সন্তান কামরুজ্জামান শুভ বাংলাদেশ আ.লীগের তথ্য ও গবেষণা বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির সদস্য নির্বাচিত বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতার জন্মদিন উপলক্ষে নাগরপুরে কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নড়াইলে প্রথম নারী পুলিশ কর্মকর্তার যোগদান নড়াইলের নব নির্বাচিত পৌর মেয়র আঞ্জুমান আরার দায়িত্ব গ্রহন মানবতার সেবার উজ্জ্বল দৃষ্টান্ত জাপান আ.লীগের সাধারণ সম্পাদক ইঞ্জি. মোঃ জসীম উদ্দিন নাগরপুরে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন

জবি শিক্ষকদের উদ্যোগে অনলাইনে মানসিক স্বাস্থ্য সেবা

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
  • ২৬৪ জন পড়েছেন

জবি প্রতিনিধিঃ
বিশ্বের অন্যান্য দেশগুলোর মতো বাংলাদেশেও করোনা ভাইরাসের সংক্রমন দ্রুত ছড়িয়ে পড়েছে। এই ভাইরাসের প্রাদুর্ভাব দৈনদিন ব্যাক্তিগত এবং সামাজিক জীবনের পাশাপাশি আমাদের মানসিক স্বাস্থের উপর বিরুপ প্রভাব ফেলেছে। ভাইরাস জনিত উদ্বেগ দূর করে কিভাবে মানসিক ভাবে সুস্থ থাকা যায় সে ব্যাপারে অনলাইনে “মানসিক স্বাস্থ্য সেবা” দিবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি) মনোবিভাগ বিভাগের শিক্ষকরা।

গতকাল (১২ এপ্রিল) রাতে মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নূর মোহাম্মদ এ বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে সবাইকে জানান।

এই মানসিক স্বাস্থ্য সেবা সবাই শিক্ষকদের সাথে যোগাযোগ করে নিতে পারবেন। মনোবিজ্ঞান বিভাগের ১৬ জন শিক্ষনের নাম, মোবাইল নাম্বার এবং ইমেইল এড্রেস প্রকাশ করা হয়েছে। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক/মেসেন্জারের দিয়ে যোগাযোগ করা যাবে। এই সেবা সকাল ১০ থেকে রাত ১০ পর্যন্ত নেওয়া যাবে।

মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যানের অধ্যাপক ড. নূর মোহাম্মদ উদ্যোগে বিভাগের সকল শিক্ষকদের সাথে যোগাযোগ করে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা যায়। এর আগেও ঐ বিভাগের চেয়ারম্যান করোনা পরিস্থিতিতে মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান শিক্ষার্থীদের আর্থিক সহায়তার ঘোষন দিয়েছিলেন। ঘোষনায় বলেছিলেন, মনোবিজ্ঞান বিভাগের কোন শিক্ষার্থী আর্থিক ও মানসিক সমস্যায় পরে তাহলে নিংসংকোচে চেয়ারম্যানের সাথে যোগাযোগ করতে বলেছিলেন।

এ বিষেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়েল মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নূর মোহাম্মদ বলেন,যারা মানসিকভাবে উৎকণ্ঠায় ভুগে তাদের সময় নিয়ে অনলাইনে বা মোবাইফোনে সেবা দেওয়া হবে। এছাড়া বিভাগের কোন শিক্ষার্থী কোন কারেণে আর্থিক সমস্যায় পরলে আমরা সহায়তা করবো।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *